Vi তে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী Airtel এর সাথে, ৪০০ টাকা কমিয়ে ৮৪ জিবি ডেটা সহ আনলিমিটেড কলিং এবং অনেক অন্যান্য সুবিধা পেতে পারেন।

Jacksons

Updated on:

Airtel

এয়ারটেলের প্ল্যানে প্রতি দিন ৩ জিবি ডেটা অফার করা হয়েছে। ভোডাফোন আইডিয়ার প্ল্যানে পাওয়া যায় ২.৫ জিবি ডেটা।

আপনি যদি Airtel এবং Vodafone Idea উভয় টেলিকম অপারেটরের সিম ব্যবহার করেন এবং আপনি একই সময়ে ডেটা, কলিং, ওটিটি প্রভৃতি সুবিধা পেতে চান, তাহলে আপনার জন্য উভয় সংস্থার কাছে একটি সেরা প্ল্যান উপস্থিত রয়েছে, যার মূল্য হল ৩৯৯ টাকা। এই প্ল্যানের অফারগুলি দেখে, আপনি বিভিন্ন সুবিধা পাচ্ছেন যেমন ডেটা, কলিং, ওটিটি প্রভৃতি পরিমাণ একসাথে।

তবে, আপনি অবশ্যই মনে রাখতে হবে যে Airtel এবং Vi এর এই প্ল্যানের মূল্য এক হলেও, এই দুটি অপারেটরের অফারগুলি স্বভাবিকভাবে আলাদা থাকে। এই দুটি প্ল্যানের বৈশিষ্ট্যগুলি পরিমাণ, সীমাবদ্ধতা, এবং অন্যান্য বৈশিষ্ট্যে ভিন্ন ভিন্ন হতে পারে। তাই আপনার প্রথমে দুটি অফারের বৈশিষ্ট্য পরিমাপ করে সঠিক প্ল্যানটি বেছে নিতে হবে।

ভোডাফোন আইডিয়ার ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান

ভোডাফোন আইডিয়ার ৩৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানের সাথে যে সুবিধা পাওয়া যায় তা অনেকটা মাত্রাতিরিক্ত। প্রথমেই, প্রত্যেকটি নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। এছাড়াও, এই প্ল্যানে আপনি প্রতিদিন ২.৫ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। তবে, যদি আপনার ডেটা শেষ হয়ে যায়, তবে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএসে নামানো হবে। সে সাথে এই প্ল্যানের অতিরিক্ত সুবিধা হিসেবে বিনামূল্যে ডিজনি প্লাস হটস্টার মোবাইলের সাবস্ক্রিপশন পাওয়া যায়।

এই অফারটি খুবই আকর্ষনীয় এবং ব্যবহারকারীদের জন্য অনেকটা সুবিধাজনক। প্রত্যেকটি নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং এক মাসের জন্য ১০০ টি এসএমএসের সুবিধা একে অপরের ব্যতীত অনেকটা অদ্বিতীয়। তাছাড়াও, ডিজনি প্লাস হটস্টার মোবাইলের সাবস্ক্রিপশন প্রাপ্তির সুবিধাও এই প্ল্যানের একটি মূল আকর্ষণ। এই প্ল্যানের মাধ্যমে ভোডাফোন আইডিয়া ব্যবহারকারীরা এখন অধিক ফ্লেক্সিবিলিটি এবং সুবিধা উপভোগ করতে পারেন তাদের মোবাইল অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে।

ভোডাফোন আইডিয়ার এই প্ল্যানে সপ্তাহের শেষে ডেটা রোল ওভারের সুবিধাও পাওয়া যায়। এটার মাধ্যমে ব্যবহারকৃত না হওয়া ডেটাগুলি সপ্তাহ শেষে শনিবার এবং রবিবার একসাথে ব্যবহার করার সুযোগ দেওয়া হবে। এই অব্যবহৃত ডেটার সম্পর্কে চিন্তা নিয়ে নেওয়ার প্রয়োজন নেই, কারণ এগুলি সপ্তাহের শেষে ব্যবহার করা যাবে।

এই বিশেষ প্ল্যানে ব্যবহৃত ডেটা রোল ওভারের সুবিধাও অনেক গুরুত্বপূর্ণ। এটি ব্যবহারকারীদের পছন্দ মত তাদের অপেক্ষার মেয়াদ অনুযায়ী ডেটা ব্যবহারের সুযোগ প্রদান করে। এটি সত্যিকারে একটি সুবিধা যে ব্যবহারকারীদের অব্যবহৃত ডেটা উপযুক্ত সময়ে ব্যবহার করতে সাহায্য করে এবং তাদের অবাক না করে ডেটা মেয়াদ অতিক্রম হওয়ার ঝুঁকি থেকে।

Airtel-এর ৩৯৯ টাকার প্ল্যান।

এয়ারটেলের এই প্ল্যান প্রতি দিন ৩ জিবি হাই স্পিড ডেটা অফার করে। এটি অনেকের জন্য অত্যন্ত আকর্ষণীয়, যারা দৈনিক ইন্টারনেট ব্রাউজিংয়ে অনেক সময় অতিশয় সক্রিয়। এই প্ল্যানের অধীনে সংযুক্ত হয়ে থাকা যায় আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতি দিন ১০০ টি এসএমএসের মতন সুবিধা পাওয়া যায়। যদিও আপনি ৫জি ফোন ব্যবহার করেন, তবে আপনি এই প্ল্যানের সাথে আনলিমিটেড ৫জি ডেটা অফারটিও উপভোগ করতে পারবেন।

আপনি যদি অনেক এক্সট্রা সুবিধা নিয়ে থাকতে চান, তাহলে এই প্ল্যান অবাধে আপনার প্রয়োজনীয় সুবিধা প্রদান করবে। এটির মাধ্যমে আপনি অতিরিক্ত সুবিধা সহ একাধিক সার্ভিস এবং অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন উপভোগ করতে পারেন। আনলিমিটেড কলিং এবং এসএমএসের সাথে এই প্ল্যানের মধ্যে আপনি হ্যালো টিউনস, এক্সট্রিমপ্লে, অ্যাপোলো ২৪×৭ সার্কেল এবং উইঙ্ক মিউজিক সহ বিভিন্ন সুবিধা পাচ্ছেন।

এছাড়াও, আপনি এই প্ল্যানের মাধ্যমে একেবারে বিনামূল্যে অনেক ধরনের অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন পেতে পারেন। এই সাবস্ক্রিপশনে সোনি লিভ, লায়ন্স গেট প্লে, ফ্যান কোড, ইরোস নাও, হইচই এবং মনোরমা ম্যাক্স সহ ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন উপভোগ করতে পারবেন।

এয়ারটেল এবং ভোডাফোনের ৩৯৯ টাকার প্ল্যানের তুলনা করা হল।

মোবাইল অপারেটরের প্ল্যানগুলির মধ্যে তুলনামূলকভাবে পার্থক্য বের করে নেওয়া সহজ কাজ নয়, কারণ গতি, দ্রুততা এবং অন্যান্য সুবিধাগুলির ক্ষেত্রে এগুলি একে অপরের মতো নয়। এয়ারটেলের সাপ্তাহিক প্ল্যানে আপনি প্রতি দিন ৩ জিবি ডেটা পেতে পারেন, যখন ভোডাফোন আইডিয়ার প্ল্যানে এই পরিমাণ ডেটা ২.৫ জিবি। তাই, এয়ারটেল ব্যবহারকারীদের জন্য মাসিক ডেটা সরবরাহে একটি সান্ত্বনামূলক অপশন হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে।

এছাড়াও, আপনি যদি একটি ভোডাফোন আইডিয়ার ব্যবহারকারী হন এবং আপনি ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন পেতে চান, তাহলে তাদের প্ল্যানটি আপনার জন্য অনেকটা উপযুক্ত হতে পারে। এই প্ল্যানে বিশেষ দরকারি সুবিধা সরবরাহ করা হয়, যা আপনার নেটওয়ার্ক সম্পর্কিত সমস্যা নিয়ে নেবে এবং এটি আপনার জন্য অনেকটা সহজ হতে পারে।

আর যদি আপনি সোনি লিভ, ইরস নাও অথবা অন্য মনোরম সংগীত ওটিটি অ্যাক্সেস করতে চান তাহলে, আপনি এয়ারটেলের প্ল্যানটি রিচার্জ করতে পারেন, যেখানে আপনি অধিক ডেটা পাচ্ছেন এবং এটি আপনার মনোরম কাজের সাথে সাথে তাদের পূর্ণমান ব্যবহারের সুবিধা প্রদান করতে পারেন।

সচরাচর জিজ্ঞাস্য

আপনি এই অফারটি পেতে হলে Airtel সিমে আবার অনলাইনে রিচার্জ করতে পারেন অথবা স্টোর থেকে রিচার্জ করতে পারেন।

এই অফারটি সর্বোচ্চ ২৮ দিনের জন্য প্রযোজ্য।

হ্যাঁ, এই অফারটি ব্যবহারের জন্য কোনো স্পেসিফিক শর্তাবলী আছে না।

আপনি যদি অফারটি ব্যবহার না করতে চান, তবে আপনি এই অফারটি না নিয়ে অন্য কোনো প্ল্যানে সুইচ করতে পারেন।

উপসংহার

মোবাইল অপারেটরের মধ্যে সুবিধা সম্পর্কে বোঝার জন্য এইসব অফারগুলি দরকার। ভি কে কড়া টক্কর Airtel এর অফারটির মাধ্যমে গ্রাহকরা ব্যবহারকারীদের পছন্দের সুবিধা পেতে পারেন এবং এই অফারটির মাধ্যমে তাদের অফারে সংশ্লিষ্ট সুবিধা ও সরবরাহ হতে পারে। এই অফারটি প্রযোজ্যতা সম্পর্কে বিবেচনা করে আমরা বুঝতে পারি যে, গ্রাহকরা মোবাইল নেটওয়ার্কের অফারের সাথে সম্পর্কিত তাদের চাহিদা অনুযায়ী অফারটি নিয়ে উপযুক্ত প্রেরণ করতে পারেন। এই অফারটি গ্রাহকদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করতে পারে এবং এটি গ্রাহকদের মধ্যে মোবাইল অপারেটরের মাধ্যমে প্রায়শই ব্যবহৃত হতে পারে। এই অফারটির মাধ্যমে গ্রাহকরা মোবাইল অপারেটরের প্রতিষ্ঠানের সাথে বেশি সম্পর্কে তাদের চাহিদা অনুযায়ী উপযুক্ত অফার নিয়ে উপভোগ করতে পারেন।

Leave a Comment