গ্রাহকদের সমস্ত আবেগ বিতর্কিত করে দেওয়ার জন্য সরকারকে Vi এর ৪জি নেটওয়ার্ক সরবরাহ করতে বিএসএনএল এর কর্মচারীদের অনুরোধ।

Jacksons

সরকারকে Vi এর 4G

ভারতের টেলিকম জায়গায়, বিএসএনএল (ভারতীয় সঞ্চার নিগম লিমিটেড) একটি বৃদ্ধির চাহিদা অনুমেয়, যা ২০২৩ সালের আগস্ট ও সেপ্টেম্বর মাসে তাদের গ্রাহক সংখ্যা প্রতি মাসে হারিয়েছে বেশিরভাগে। আগামীতে, ৫জি প্রযুক্তির জন্য বিভিন্ন বেসরকারি অপারেটররা আকর্ষণীয় অফার দিচ্ছে, কিন্তু বিএসএনএল এখনো ৪জি পরিষেবা প্রদান করছে না। এটি তাদের গ্রাহক প্রাপ্তির চাপে রয়েছে, কেননা তারা নতুনদের কাছে নতুন প্রযুক্তিতে সেবা প্রদানে পরিচিতি প্রদান করতে অক্ষম।

বিএসএনএল এখনো ৪জি পরিষেবা লঞ্চ করেনি, যাতে তাদের সাপ্তাহিক এবং মাসিক গ্রাহকসংখ্যা বৃদ্ধি করা সম্ভব হতো। তারা লঞ্চের জন্য কঠিন প্রস্তুতি নিতে ব্যাধিত ছিলেন, এবং এই বিপদে তাদের সঙ্গীত প্রযুক্তিতে গ্রাহকসংখ্যা ক্ষতি হয়েছে। প্রতিষ্ঠানের নিজেদের মতামতে পর্যালোচনা করা হয়েছে, যা প্রযুক্তি নিয়ে নতুন যাত্রা শুরু করার দিকে নকল হয়েছে এবং এর সংস্থানিক কাজের প্রতি শৃঙ্খলা নেই।

BSNL কর্মীরা এখন ভারত সরকারের দিকে একটি বিরক্তিকর দাবি করেছেন। তাদের অনুসারে, তারা সরকারের অনুমতি পেয়ে Vodafone Idea-র ৪জি নেটওয়ার্ক ব্যবহার করে গ্রাহকদেরকে ৪জি অফার দিতে চায় এবং BSNL নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে পোর্ট বন্ধ করতে চায়। তারা সরকারের কাছে এই অনুরোধ করেছেন যে, এই অস্থায়ী ব্যবস্থা অনুমোদন দেওয়া হলে তাদের সাথে বেশি সম্পর্ক এবং প্রতিযোগিতামূলক অবস্থার জন্য প্রয়োজনীয় সমর্থন প্রদান করা হবে।

অতএব, ট্রাই বা টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, বিএসএনএল বিপর্যস্ততার সময়সূচীতে অনেক গ্রাহক হারিয়েছেন। ২০২৩ সালের আগস্ট মাসে ২২,২০,৬৫৪ জন গ্রাহক হারিয়েছেন এবং সেপ্টেম্বরে ২৩,২৬,৭৫১ জন গ্রাহক হারিয়েছেন। এই পরিস্থিতি নজরে রেখে, বিএসএনএল কর্মীরা সরকারের সাথে যোগাযোগ এবং সমস্যার সমাধানে আরও প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে কাজ করতে আগ্রহী।

প্রস্তাবটি হলো অস্থির, তবে এই পরিস্থিতি সরকার নির্ধারিত টেলিকম অপারেটরগুলির কর্মসংস্থানে প্রতিবন্ধিত পরিস্থিতি সৃষ্টি করে। ভোডাফোন আইডিয়া পাবলিক কোম্পানি হিসেবে বিবেচনা করা হলো, তার শেয়ারহোল্ডার বা বোর্ড এই সিদ্ধান্তে একমত হতে পারে না। এই ধারণাটির সাথে আদালতের নিকটতম অধিকারীরা সাক্ষাতকার প্রক্রিয়া পুনরায় প্রকাশ করতে পারেন, কেননা এটি সামাজিক ও আর্থিক দিক থেকে গুরুত্বপূর্ণ বিষয়। এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট পক্ষগুলির মধ্যে সম্মতি ও অসম্মতির সাংঘাতিক তীব্রতা বৃদ্ধি পেতে পারে, যা একটি গুরুত্বপূর্ণ নৈতিক ও আইনি আলোচনা সৃষ্টি করতে পারে। এই প্রস্তাবের প্রভাব এবং সম্প্রতি ঘটনার পরিপ্রেক্ষিতে, প্রস্তাবটির বিভিন্ন সম্ভাব্য পার্থক্য ও পরিণাম নিরীক্ষা ও পর্যালোচনা করা উচিত। প্রয়োজনে পর্যবেক্ষণ ও মৌলিক পরিবর্তনের সাথে এই প্রস্তাবটি প্রয়োজনীয় উন্নতির ক্ষেত্রে প্রস্তুত করা উচিত।

সচরাচর জিজ্ঞাস্য

বিএসএনএল এর কর্মচারীরা মনে করেন যে, নতুন সম্প্রতি এই ধরনের সেবা শুরু করা প্রয়োজনীয় হবে এবং এটি বিএসএনএল এর স্বল্পসময়ে উত্তাপ এবং আর্থিক অগ্রগতির জন্য সাহায্য করতে সাহায্য করতে পারে।

Vi এর 4G নেটওয়ার্ক বিএসএনএল এর কর্মচারীরা মনে করেন যে, গ্রাহক সেবা এবং নেটওয়ার্ক প্রদানের মাধ্যমে তাদের প্রতিষ্ঠানের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করা যাবে।

বিএসএনএল এর কর্মচারীরা গ্রাহকদের সেবা ও নেটওয়ার্কের মান এবং বাড়তি প্রতিস্থানিকতা নিশ্চিত করার জন্য সরকারকে এই আর্জি জানাচ্ছেন।

বিএসএনএল এর কর্মচারীরা সাধারণত আলোচনা, ধর্মগত কর্মসূচি, বিভাগীয় সভা এবং প্রযুক্তিগত পদ্ধতিতে তাদের আবেগ ও আইডিয়ার গুরুত্ব প্রকাশ করেন। তাদের প্রত

উপসংহার

এই আর্টিকেলের উদ্দেশ্য হলো বিএসএনএল এর কর্মচারীদের প্রতিষ্ঠানের নোটিশবোর্ডে এই আর্জি নিয়ে যাচাই করা, তাদের প্রতিবাদ ও আবেগ নিশ্চিত করা, এবং তাদের দ্বারা প্রতিষ্ঠানের সেবা এবং নেটওয়ার্ক প্রদানের গুনগত মান ও সাহায্য নিশ্চিত করা। বিএসএনএল এর কর্মচারীরা গ্রাহকদের নিরাপত্তা, মানবিক প্রাথমিকতা, এবং তাদের নেটওয়ার্ক বিকাশের জন্য এই আর্জির পেশকৃত উদ্দেশ্য সমর্থন করেন। এই প্রয়োজনীয় উদ্দেশ্যের আলোকে বিএসএনএল এর কর্মচারীদের অবদান ও মানসম্মতির গুরুত্ব প্রমাণিত হয়েছে। এই প্রতিষ্ঠান এবং তার কর্মচারীরা সরকারকে গ্রাহকদের সেবা এবং নেটওয়ার্ক বিকাশের জন্য এই উদ্দেশ্য প্রাপ্ত করার জন্য অত্যন্ত সমর্থন দেওয়ার জন্য প্রস্তুত।

Leave a Comment