বাইরের শব্দে মুক্তি পান! বাজারে এগুলি ANC ইয়ারবাডগুলি পাবেন, এবং তাদের মূল্য ১৭৯৯ টাকা থেকে শুরু হচ্ছে।

Jacksons

Updated on:

ANC ইয়ারবাডগুলি

ফোন যদি এখন আমাদের জীবনে তরকারিতে লবণ-তেল দেওয়ার মতো জরুরি জিনিস হয়, তবে হেডফোন বা ইয়ারবাডের মধ্যে তুলনা করতে গেলে এর অপেক্ষা করা যায়। কল করা, গান শোনা বা কোনো অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য এই জাতীয় অ্যাক্সেসরির প্রয়োজনীয়তা অপার। সাথেই নয়, বর্তমানের সময়ে ইয়ারবাডগুলি এতটাই উন্নত হয়ে উঠেছে যে, শান্তির জন্য অথবা সৃজনশীল কাজের সময়েও তা দ্বারা আমরা ভাল অভিজ্ঞতা অর্জন করতে পারি। নির্ভেজালে, যেকোনো ক্ষেত্রে আমাদের চারপাশের পরিবেশ হয়তো সব সময় অস্বস্তির মুখোমুখি, তবে আধুনিক ইয়ারবাড এমনভাবে আমাদের কানে সাধা দিলেই অবস্থাটি শান্ত ও শুধুমাত্র এক মুহূর্তের জন্য স্বার্থসাধন করতে সক্ষম হয়।

বিভিন্ন সময়ে আমরা আমাদের পরিবেশের কাজে অনেকসময় অবশ্য অনুপ্রেরণা পায় না, এই সময়ে একটি ভাল ইয়ারবাড ব্যবহার আমাদের মনকে শুধু প্রতিষ্ঠা দেয় না, বরং নিজের কাজে আমাদের কনসেনট্রেশন বা প্রশান্তির অবস্থায় পৌঁছে দেয়। এই পরিবেশ সৃজনশীল হওয়ার সময়ে আমাদের মানসিক অবস্থা কিছুটা নিয়ন্ত্রিত থাকে এবং কাজের দিকে সুবিধা অর্জন হয়। এই কারণে সঠিক ইয়ারবাড বেছে নেওয়া জরুরি।

যেকোনো অবস্থায়, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন বা ANC ফিচার যুক্ত এই ইয়ারবাডগুলি কোনো ক্ষণেই আমাদের কানে গুঁজে দেওয়া না হোকে কোনো কাজেই ঝামেলা তৈরি করে না। তাদের সহযোগিতা পেলে বাইরে ভ্রমণ করা বা গবেষণা করা বা ঘরে বসে অলাভবান অডিও অভিজ্ঞতা অর্জনে কোনো অসংখ্য সুযোগ পাওয়া যায়।

৫ হাজার টাকা বাজেটের মধ্যে আপনি এই ANC ইয়ারবাডগুলি কিনতে পারেন।

boAt Airdopes 141 এর মূল্য ১,৭৯৯ টাকা।

বোটের এই ইয়ারবাডগুলি ৩২ ডিবি পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার অফার করে, যা বাইরের শব্দের প্রযুক্ত দ্বারা শোনা যায় একেবারে কমায়। এই অগ্রগামী বোট যাতে আপনার শুনতে দেয় স্পষ্ট অডিও অভিজ্ঞতা, সে অত্যন্ত সুবিধাজনক এবং প্রভাবশালী হয়। এটি আরও প্রয়োজনীয় বৈশিষ্ট্য সম্পন্ন, যেমন চার্জিং দ্রুতি (কেবল ১০ মিনিটের চার্জেই ১৫০ মিনিটের ব্যাকআপ), লো লেটেন্সি গেমিং অভিজ্ঞতা (৫০ এমএস পর্যন্ত) এবং ৪২ ঘণ্টা পর্যন্তে চলতে সক্ষম প্লেব্যাক সম্পর্কিত। এছাড়াও, ইএনএক্স (ENx) প্রযুক্তি এই বোটে স্পষ্ট ভয়েস কলের জন্য প্রযুক্তির সাপোর্ট উপস্থাপন করে। এই অভিজ্ঞতা সাহায্যে যেখানে আপনি যেতেন, সেখানে আপনি অল্প শব্দে বিপর্যস্ত অডিও অভিজ্ঞতা অনুভব করতেন না। অধিক জনপ্রিয় ফিচার এই বোটে আরও যুক্ত হয়েছে, যেমন দ্বিমিমি ডুয়াল ড্রাইভার, যা আপনার মৌখিক অভিজ্ঞতার গতি এবং মহলের ভারসাম্যের জন্য অনেক উন্নতি সরবরাহ করে।

Realme Buds T300 এর দাম ২,২৯৯ টাকা।

এই ওয়্যারলেস ইন-ইয়ার ইয়ারবাডটি এখানে অনেক আধুনিক সুবিধা সম্পন্ন। এটি ডলবি অ্যাটমস সাপোর্টসহ ১২.৪ মিমি ডায়নামিক বাস বুস্ট ড্রাইভার সঙ্গে আবার ফাস্ট চার্জিং প্রযুক্তিও সহজেই সমন্বয় করে। এর সাথে ৪০ ঘন্টা প্লেব্যাক টাইম এবং ৫০ এমএস আল্ট্রা-লো লেটেন্সি মোড অফার করে, যা অভ্যন্তরীণ অভিজ্ঞতা উন্নত করে। এমনকি, এই আনুষাঙ্গিকে পাঁচতলা রেটিংও পাওয়া যায়, এটি ব্লুটুথ ৫.৩ প্রযুক্তিও সমর্থন করে, যা বাহ্যিক যোগাযোগে আরও স্বতন্ত্রতা অনুভব করতে সাহায্য করে।

এই ডিভাইসের অতিরিক্ত ফিচার হিসাবে ৩০ ডিবি এএনসি ফিচার সম্পন্ন রয়েছে, যা ব্যবহারকারীদের একটি অনেক কম লেভেলে অস্থিরতা অনুভব করতে সাহায্য করে। এই বৈশিষ্ট্যের সাথে সময় ব্যবহারকারীদের একাধিক উপকারে আসে, সহজে পার্টি করা এবং বিভিন্ন শ্রেণীর সংগীতে অনুষ্ঠান করা। এছাড়াও, এই ডিভাইস একটি আধুনিক সংযোগ অভিজ্ঞতা সরবরাহ করে, যা ব্যবহারকারীদের চমৎকার সম্পর্কের সাথে পরিচিত করে।

৩. OnePlus Nord Buds 2: দাম – ২,৯৯৯ টাকা।

এই বছরের বাড়গুলি অত্যন্ত উন্নত বৈশিষ্ট্যসম্পন্ন, যেমন সর্বোচ্চ ২৫ ডিবি পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন, ১২.৪ এমএম ডায়নামিক টাইটানিয়াম ড্রাইভার যা শব্দের উন্নতমানের অভিজ্ঞতা অনুভব করায়, এবং বাস-ওয়েভ (BassWave) প্রযুক্তিতে পরিপূর্ণ। এছাড়াও, এটি তিনটি অডিও প্রোফাইল সহ মাস্টার ইকুয়ালাইজার অফার করে যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দমত সাউন্ড প্রফাইল নির্বাচন করতে পারেন। এই অনুভূতি পূর্ণ আইটেমে প্লেব্যাক সময়ও প্রায় ৩৬ ঘণ্টা পর্যন্ত অবশ্যই উন্নত হতে থাকে, এবং এর জল-ধুলো প্রতিরোধী আইপি৫৫ রেটিং সহ বিশেষ সহযোগিতা প্রদান করা হয়েছে।

এই উন্নত বৈশিষ্ট্যসম্পন্ন ইয়ারবাডগুলি সত্যিই ব্যবহারকারীদের মধ্যে অভ্যন্তরীণ অভিজ্ঞতা প্রদান করতে পারে। এগুলির মাধ্যমে সাউন্ডের উন্নত মান ও প্রশ্রয়োগিতা উভয়ই সমান্তরালভাবে উন্নত হয়েছে, যা ব্যবহারকারীদের আরো শুধুমাত্র শুনতে অনুমতি দেয় না, বরং তাদের পূর্ণমানে অনুভব করতে পারেন। এছাড়াও, এই বাড়গুলির সঙ্গে সম্পর্কিত উন্নত ব্যবহারকারীর অনুভূতির জন্য সর্বদা উন্নত সুবিধা ও সহজলাভ প্রযুক্তি প্রয়োজন হয়।

৪. Oppo Enco Air3 Pro: মূল্য যাচাইযুক্ত ৪,৯৯৯ টাকা।

এটি বাজারের প্রথম কম্পোজিট বাঁশের ফাইবার ট্রিবল ডোম ফিচারযুক্ত ইয়ারবাড। এটাতে ১২ মিমি ডায়নামিক ড্রাইভার রয়েছে, যা অদ্বিতীয় শব্দ গুণও নিশ্চিত করে। এছাড়াও, এটি ৪৯ ডিবি ফ্ল্যাগশিপ-গ্রেড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার সহ অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য সম্পন্ন। এটির আল্ট্রা-লো ৪৭ এমএস লেটেন্সি গেম মোড খেলার অভিজ্ঞতা উন্নত করে এবং এর প্লেব্যাক সময় সীমাহীন, যা গেমারদের কাজে লাগে।

এই ইয়ারবাড হেডফোনটির সাথে গেম খেলার অভিজ্ঞতা অনুভব করার জন্য সর্বোত্তম উপায়ে এই ফিচারগুলি একত্রিত করা হয়েছে। এটি সব ধরনের গেমিং প্ল্যাটফর্মে সহজে সঙ্গী হতে পারে এবং এর দ্বারা সর্বোত্তম গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করা হয়েছে। এটির শক্তিশালী সৌন্দর্য, উন্নত কার্যক্ষমতা, এবং দীর্ঘস্থায়ী ব্যবহারের সম্ভাবনা গেমারদের আকর্ষিত করে।

OnePlus Buds 3 এর দাম নির্ধারণ হবে ৫,৪৯৯ টাকা।

এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাডে অনেক উন্নতি সুবিধা সহিত ১০.৪ মিমি + ৬ মিমি ডায়নামিক ডুয়াল ড্রাইভার রয়েছে, যা স্পষ্ট ও গভীর সাউন্ড অভিজ্ঞতা সরবরাহ করে। এর সাথে এলএইচডিসি ৫.০ ব্লুটুথ কোডেক এবং স্লাইডিং ভলিউম কন্ট্রোল যুক্ত আছে। এটি যেমন স্বাভাবিক শব্দের ভলিউম সম্পর্কে কন্ট্রোল করতে দেয়, সেইভাবেই স্মার্টফোন অ্যাপ্লিকেশন ব্যবহার করে ভলিউম স্তর নির্ধারণ করা যায়। এছাড়াও, এটি ফাস্ট চার্জিং প্রযুক্তিতে প্রযুক্ত, যা একটি অসাধারণ ১০ মিনিটের চার্জিংয়েও প্রায় ৭ ঘণ্টা প্লেব্যাক সরবরাহ করে। এছাড়াও, এর ৪৯ ডিবি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন এবং ৪৪ ঘণ্টা প্লেব্যাক সময়ের সাথে এই ইয়ারবাডে একটি আইপি৫৫ রেটিং রয়েছে।

যদি আপনার বাজেট ৫ হাজার টাকার বেশি হয়, তবে আপনি অন্যান্য পছন্দসই JBL Tune Beam, Jabra Elite 4, Sennheiser CX Plus বা Samsung Galaxy Buds2 Pro ইয়ারবাড নিতে পারেন। এই বিকল্পগুলির মধ্যে দাম বিভিন্ন, যেমন ৬,৪৯৯ টাকা, ৬,৯৯৯ টাকা, ৯,৯৯০ টাকা এবং ১৬,৪৯০ টাকা। এগুলি পরিণত মান এবং উন্নত প্রযুক্তির সঙ্গে আমলে অনেক ভাল অভিজ্ঞতা দেয়।

এই সব অডিও প্রোডাক্টে আপনি পাবেন এএনসির সঙ্গে ৪৮ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক, এরগোমিক ডিজাইন যা প্রয়োজনীয় বিশেষজ্ঞতা সরবরাহ করে, কাস্টমাইজেবল টাচ কন্ট্রোল যা আপনার সুযোগ অনুযায়ী স্থায়িত করে এবং চারটি মাইক্রোফোন সিস্টেম যা স্পষ্ট ও শক্তিশালী অডিও অভিজ্ঞতা সরবরাহ করে। এছাড়াও, এই ইয়ারবাডের প্রযুক্তিগত সুবিধাগুলির মধ্যে ৩৬০ ডিগ্রি অডিও বাস্তবায়ন এবং বিভিন্ন ধ

সচরাচর জিজ্ঞাস্য

উপসংহার

Leave a Comment