Electric Bike: চিন্তার দিন শেষইলেকট্রিক বাইকে 8, বছর ওয়ারেন্টি দিচ্ছে এই কোম্পানি

দেশের প্রথম সংস্থা হিসেবে নজিরবিহীন ঘোষণা করল হাই-পারফরম্যান্স ইলেকট্রিক মোটরসাইকেল নির্মাতা আল্ট্রাভায়োলেট অটোমোটিভ (Ultraviolette Automotive)। এর ভারতের দ্রুততম ই-বাইক F77 মডেলটি এবার ব্যবহারকারীদের চিন্তা কমাতে প্রস্তুত হয়েছে। ব্যাটারি এবং ড্রাইভট্রেনে এক্সটেন্ডেড ওয়ারেন্টি অফার চালু করে তারা, যা ব্যবহারকারীদের বেশি আত্মবিশ্বাস এবং সুরক্ষা সঙ্গে প্রদান করবে। এই F77 মডেলটির সাথে এখন 8 লক্ষ কিমি গ্লোবাল ওয়ারেন্টি কভারেজ সহ পাওয়া যাবে। নতুন এক্সটেন্ডেড ওয়ারেন্টি তিনটি প্যাকেজে উপলব্ধ– UV Care, UV Care+ ও UV Care Max, যেগুলি ব্যবহারকারীদের নিজেদের প্রয়োজনে সেবা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। এর ফলে টপ ভার্সনের ওয়ারেন্টি আট গুণ পর্যন্ত বাড়ানো হয়েছে, যা ব্যবহারকারীদের আরও বেশি নিরাপত্তা এবং সম্মান দেওয়ার জন্য অবলম্বন করে।

Ultraviolette দিচ্ছে 8 লক্ষ কিমির ওয়ারেন্টি বৃদ্ধির সুযোগ।

Ultraviolette F77 ইলেকট্রিক বাইকের ক্ষেত্রে দ্বিতীয় বছরের আওতায় নতুন একটি উল্লেখযোগ্য অফার প্রদান করে। এটি 3 বছর বা 30,000 কিলোমিটারের ওয়ারেন্টি সাথে আসছে, যা উল্লেখযোগ্য একটি সুবিধা। সেরা অংশ হলো, সম্পূর্ণ চার্জে বাইকের সাথে এই ওয়ারেন্টি অফারটি প্রযোজ্য। তারা যতটুকু চালান, অতীত বা ভবিষ্যতে, তাদের বাইকের জন্য উন্নত মেয়াদকাল প্রদান করা হয়।

আরও একটি আকর্ষণীয় অফার হলো UV Care, UV Care+, এবং UV Care Max প্যাকেজের উপলব্ধতা। UV Care প্যাকেজের সাথে আসছে 3 বছরের ওয়ারেন্টি, আর UV Care+ প্যাকেজের জন্য প্রাচীন উপলব্ধতা 5 বছরের ওয়ারেন্টি। আবার, UV Care Max প্যাকেজের সাথে মিলবে 8,00,000 কিলোওয়াট/8 বছর পর্যন্ত ওয়ারেন্টির সুযোগ। এই প্যাকেজগুলির মাধ্যমে ব্যাটারি এবং ড্রাইভট্রেনের ক্ষেত্রে মেয়াদ প্রদান করা হয়েছে আরও দীর্ঘ সময়ের জন্য।

সর্বশেষে, এই উপলব্ধতার জন্য বাইক পেলে গ্রাহকরা Ultraviolette F77 এর Original ও Recon দুই ভ্যারিয়েন্টের মধ্যে চয়ন করতে পারেন। F77 Recon ভ্যারিয়েন্টে শুধুমাত্র UV Care Max প্যাকেজ উপলব্ধ, যা 304 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম।

আগামী 24 এপ্রিলে আল্ট্রাভায়োলেট নতুন একটি প্রোডাক্ট উন্মোচন করবে। সংস্থাটি বিস্তারিত উল্লেখ না করলেও, বিশেষজ্ঞরা বিশ্বাস করে যে, এটি আসলে F77-এর একটি আধুনিক আপগ্রেড ভ্যারিয়েন্ট হবে। এটির মাধ্যমে আল্ট্রাভায়োলেট তাদের দ্রুততম ইলেকট্রিক বাইক সিরিজের রেকর্ড ভেঙে দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছে। গত বছরের মিলান মোটরসাইকেল শো EICMA 2023-এ প্রদর্শিত F99 এর প্রোটোটাইপ মডেলের বৈশিষ্ট্যগুলি থাকতে পারে এই নতুন প্রোডাক্টে।

এই আগামী উন্মোচনের মাধ্যমে আল্ট্রাভায়োলেট সংস্থা তাদের প্রযুক্তিগত উন্নতি এবং ইলেকট্রিক ভিহিকেল পরিবেশের জন্য সাথে থাকা সমর্থনের দিকে একটি প্রায়োজনীয় ধাক্কা দেবে। তাদের F77 মডেল ইতিমধ্যেই বাজারে আনুষ্ঠানিক হিসেবে এক উত্তম উদাহরণ প্রদর্শন করেছে, এবং এই নতুন উন্মোচন দ্বারা তাদের প্রায়োজনীয় প্রতিষ্ঠানিক অংশ এবং ব্রান্ডিং উপায়ে তাদের উন্নতি বৃদ্ধি করার আশা করা হচ্ছে।

সচরাচর জিজ্ঞাস্য

ইলেকট্রিক বাইকের মূল্য বিভিন্ন মডেল এবং ব্র্যান্ড অনুযায়ী পরিবর্তন করে। সাধারণত, ইলেকট্রিক বাইকের মূল্য অধিকাংশই প্রথম খরচ বা ইনিশিয়াল মূল্যে হয়ে থাকে এবং তা অধিক দ্রুত মোটর চালানোর পরিমাণের উপর নির্ভর করে।

বিভিন্ন দেশে বিভিন্ন নিয়ম থাকতে পারে। কিছু দেশে ইলেকট্রিক বাইক চালানোর জন্য লাইসেন্স প্রয়োজন না হতে পারে, আর কিছু দেশে সেটা প্রয়োজন হতে পারে। তবে, সাধারণত ইলেকট্রিক বাইকের জন্য কোন ধরনের স্পেশাল লাইসেন্স প্রয়োজন হয় না।

ব্যাটারির পরিমাণ এবং চার্জিং সময় বিভিন্ন মডেল এবং ব্র্যান্ডের উপর নির্ভর করে। সাধারণত, ব্যাটারির পরিমাণ বেশি থাকলে চার্জিং সময় বেশি হতে পারে, যেহেতু তা আরও বেশি শক্তি সংরক্ষণ করতে পারে।

ইলেকট্রিক বাইকের গ্যারান্টি বিভিন্ন কোম্পানি এবং মডেল অনুযায়ী পরিবর্তন করে। কিছু কোম্পানি ১ থেকে ৩ বছরের গ্যারান্টি দেয়, আর কিছু কোম্পানি এক্ষেত্রে সবাধু মূল্য হিসেবে ৮ বছরের গ্যারান্টি অনুমোদন করে।

উপসংহার

ইলেকট্রিক বাইক ব্যবহারের সুযোগ এবং প্রযুক্তিগত উন্নতির সাথে এখন চিন্তার দিন শেষ। এক্ষেত্রে, একটি কোম্পানি যেসব গ্যারান্টি অফার করে, সেগুলি গ্রাহকদের জন্য আরও বিশ্বস্ত করে তোলে। ইলেকট্রিক বাইকের 8 বছরের ওয়ারেন্টি একটি আকর্ষণীয় অফার যা ব্যবহারকারীদের কোনো অভ্যন্তরীণ চিন্তা ছাড়াই তাদের বিনামূল্যে ব্যবহারে আহ্বান জানায়। এই প্রযুক্তিতে সাবলীলতা এবং লংমৌ গুণাবলীর সাথে এই ওয়ারেন্টি অফার ইলেকট্রিক বাইক ব্যবহারের অনুমতি দেয়। এটি গ্রাহকদের মতামত এবং অভিজ্ঞতার মাধ্যমে তাদের বিশ্বাস ও সন্তোষ বাড়াতে সাহায্য করে।

Leave a Comment