Tresa V0.2 Truck: টেসলাও ফেল! ভারতে তৈরি ইলেকট্রিক ট্রাক দেখে চমকে গেল বিশ্ব

ধনকুবের ইলন মাস্কের সংস্থা টেসলা (Tesla) এখন যানবাহনের মধ্যে একটি নতুন পরিচিতি নিয়ে আসছে তাদের অত্যন্ত শক্তিশালী সাইবার ট্রাক (Cyber Truck)। এই গাড়ির হকি স্টিক দিয়ে বাড়ি মারলে স্টিকটি যেন ভেঙ্গে যায়, কিন্তু গাড়ি থাকে অক্ষত। টেসলা সাইবার ট্রাক নিয়ে তৈরি হয়েছে এমন একটি ভিডিও মনে করে মানুষের উদ্দীপ্ত করেছিল।

এবার টেসলার এই পথ অনুসরণ করেই ভারতীয় স্টার্টআপ সংস্থা ট্রেসা মোটরস (Tresa Motors) একটি নতুন ইলেকট্রিক ট্রাক উন্মোচন করেছে। এই ট্রাকের নাম V0.2 এবং এটি পূর্ণতা ভর্তি ভারতীয় প্রযুক্তিতে তৈরি হয়েছে। এই ট্রাকে রয়েছে সেন্ট্রাল কম্পিউটিং ইউনিট এবং অ্যাডভান্স টেলিমেট্রি সিস্টেম, যা এটিকে আরও দ্রুত এবং দক্ষিণদিকে পুনরায় অগ্রগতি করতে সাহায্য করবে।

Tresa V0.2 একটি ইলেকট্রিক ট্রাক লঞ্চ করা হয়েছে।

Tresa V0.2 Truck এখন নিখুত ইন-হাউস ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম, ডিআরএল এবং 800 ভোল্ট মডিউলার ব্যাটারি প্যাকের সাথে উন্মুক্ত। এটি নতুন মাপকাঠি গঠনের সাথে স্থায়িত্ব এবং পারফরম্যান্সের দিকে প্রাথমিক পদে অবস্থিত। প্রথাগত ডিজেল ট্রাকের চেয়ে মূল্য কম রাখার প্রতিশ্রুতি দিয়ে সংস্থা আত্মসমর্থনের পথে অগ্রসর হচ্ছে। এছাড়াও, সমস্ত অংশে অন্যান্য হিট পাম্প কেবিন সহ ট্রাকের যে কোনও অংশ শীতল রাখতে সক্ষম হবে।

কোম্পানির প্রকাশ্যমান প্ল্যাটফর্ম Axial Flux Motor Platform Flux 350 এবং Meg50 ব্যাটারি মডিউলের সহায়তায় ট্রেসা V0.2 প্রযুক্তিগত সমৃদ্ধির অনুভূতি করাচ্ছে। এটি প্রযুক্তিগতভাবে প্রযুক্তিগতভাবে বিশেষভাবে নিউরাল নেটওয়ার্কের প্রযুক্তিতে পরিচালিত হয়েছে এবং এর ব্যবহার করা হয়েছে নতুন জেনারেশনের NVIDIA GPU চালিত সেন্ট্রালাইজড কম্পিউটিং ইউনিটে। এটি আরও কার্যকরী এবং কার্যকরী হতে পারে যেহেতু এটি আরও স্মার্ট হয়েছে আরও অন্যান্য এক্সারিসিসের মাধ্যমে।

এই ট্রাকগুলি প্রায় সমস্ত সময়ে অত্যন্ত কার্যকরী স্থিতির মধ্যে রাখতে সক্ষম হয় যা আরও জীবনযোগ এবং সাথে যে কোনও রকম পরিবর্তনের সাথে সাথে মুখোমুখি হতে সক্ষম হবে। এই নতুন প্ল্যাটফর্ম এবং প্রযুক্তিগত উন্নতির সাথে, ট্রেসা V0.2 এর প্রদর্শন এবং দায়িত্ব নিশ্চিতভাবে সমৃদ্ধ হবে, একে আরও উন্নত এবং কার্যকরী বানানোর লক্ষ্যে।

ট্রেসা V0.2-এ নতুন একটি ৩০০ কিলোওয়াট ব্যাটারি প্যাক প্রদর্শন করা হয়েছে। এটি সহজে চার্জ হয়ে যায় এবং ২৪,০০০ এনএম উচ্চ টর্ক শক্তি উত্পন্ন করতে সক্ষম। এই ব্যাটারি প্যাকের সাথে সংযুক্ত চার্জার দ্বারা শীঘ্রই চার্জ হয়ে যাবে, যাতে ব্যবহারকারীরা সময়ের চালিত এবং দ্রুত চার্জিং অপশন পাবেন।

প্রতি ঘন্টায় ১২০ কিলোমিটার গতিতে এটি চলতে সক্ষম এবং সম্পূর্ণ চার্জে চলতে পারে ৬০০ কিলোমিটার দূরত্ব। সাথে থাকা ফাস্ট চার্জারের সাহায্যে মাত্র ২০ মিনিটে ১০-৮০% চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে প্রযুক্তির উদ্যোগকারী প্রতিষ্ঠান।

সচরাচর জিজ্ঞাস্য

ট্রেসা V0.2 ট্রাক সম্পর্কে প্রচুর তথ্য উপলব্ধ রয়েছে, যেমন ব্যাটারি জীবন, চার্জিং সময়, সরবরাহের পরিমাণ, এবং আরও অনেক কিছু।

প্রতিটি ট্রেসা V0.2 ট্রাকের দাম বিভিন্ন হতে পারে সামগ্রিক সুবিধাসহ এবং বেশি তথ্য জানতে আপনার নিকটবর্তী ডিলার সাথে যোগাযোগ করুন।

হ্যাঁ, ট্রেসা V0.2 ট্রাক সহজেই চার্জ করা যায় এবং বিভিন্ন চার্জিং অপশন উপলব্ধ রয়েছে।

হ্যাঁ, ট্রেসা V0.2 ট্রাকের বিভিন্ন মডেল ও বর্শন উপলব্ধ রয়েছে, যা বিভিন্ন ব্যবহারের জন্য উপযোগী।

উপসংহার

Tresa V0.2 Truck এর পরিচালনা দেখে বিশ্বের মানুষের চোখ চমকে গেছে। এই ইলেকট্রিক ট্রাক প্রযুক্তিগত উন্নতি এবং সাশ্রয়ী পরিবেশ সজাত পরিবহনের দিকে একটি নতুন দিক দেখিয়েছে। টেসলার উদ্ভাবিত এই ট্রাকগুলি অত্যন্ত কার্যকরী এবং দায়িত্বশীল, যারা একটি সাথে শহরের পরিবেশে অবদান রাখতে এবং জীবনযাপনের বায়োডিভার্সিটি সংরক্ষণ করতে চান।

ট্রেসা V0.2 ট্রাকের প্রযুক্তিগত সুযোগ এবং স্থায়িত্ব সম্পর্কে অনেকগুলি প্রশ্নের উত্তর প্রদান করে, এবং তার মাধ্যমে একটি পরিবেশসম্পদ সহায়তা বিশ্বের প্রযুক্তির সাথে একটি অগ্রগতি করে। টেসলা এই উন্নতির সাথে পরিবেশের জন্য একটি আধুনিক সমাধান প্রদান করে, যা বিশ্বের জন্য একটি আশা ও উৎসাহের উৎস হতে পারে।

Leave a Comment