Tork Kratos R: এবারের দাম কমল এই বাইকের, একলাফে 37,000 টাকা তে। এটি পূর্ণাঙ্গে চার্জে চলে 180 কিমি দূরে।

Jacksons

Tork Kratos R

ভারতের বাজারে টর্ক মোটরস (Tork Motors) নামে পরিচিত কোম্পানি ইলেকট্রিক মোটরসাইকেল Kratos R নামে একটি নতুন মডেল লঞ্চ করেছে। এই বৈদ্যুতিক বাইক পেট্রল বাইকের সমান ক্ষমতা এবং অন্যান্য উন্নত বৈশিষ্ট্যের সঙ্গে বিশিষ্ট হয়ে উঠেছে। টর্ক মোটরস দ্বারা নির্ধারিত ডিসকাউন্ট অফারের মাধ্যমে মার্চের শুরুতে গ্রাহকরা এই বৈদ্যুতিক মোটরসাইকেলটি প্রাপ্ত করতে পারবেন একটি অত্যন্ত লোভনীয় মূল্যে। এই অফারের অনুমোদিত মেয়াদ ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত প্রযোজ্য থাকবে।

এই অফারের আওতাধীনে, Tork Kratos R মোটরসাইকেলটি ১,৪৯,৯৯৯ টাকায় (এক্স-শোরুম) প্রাপ্তিযোগ্য হবে যা পূর্বে একই মডেলটি কেনার জন্য অধিক দামে প্রাপ্তযোগ্য ছিল। এই ডিসকাউন্ট অফারের মাধ্যমে গ্রাহকরা এই বিশেষ মোটরসাইকেলটি অর্ডার করতে পারেন যারা আগে বৈদ্যুতিক গাড়ি কেনেন নি। এই সুযোগ গ্রহণের জন্য গ্রাহকদের মাধ্যমে টর্ক মোটরস নির্ধারিত মেয়াদের মধ্যে অর্ডার করতে হবে।

Tork Kratos R – ব্যাটারি, পরিধি, এবং কর্মক্ষমতা

বাংলা মানে নিতে পেরে অবাক করা বাইক টর্ক Kratos R, যেটি সহজেই ৪ কিলোওয়াটের আওয়ার সম্পন্ন একটি IP67 রেটিং সহ লিথিয়াম আয়ন ব্যাটারি এবং ৯ কিলোওয়াট অ্যাক্সিয়াল ফ্লাক্স মোটর সঙ্গে প্রযুক্তি পরিচয় করিয়েছে। এই প্রযুক্তিগত মিলনে বাইকটি ৩৮ এনএম টর্ক উৎপন্ন করে। ফুল চার্জে ব্যাটারি থেকে প্রাপ্ত একটি রেঞ্জ সহ ১৮০ কিলোমিটার বা তারও অধিক যাওয়ার প্রমাণ দেওয়া হয়েছে। আর এর সর্বোচ্চ গতি ১০৫ কিলোমিটার প্রতি ঘন্টায় যাওয়ার সুযোগ তার সাথে সংযুক্ত।

আধুনিকতার মুখে আসা বাইকে ফার্স্ট চার্জিং পোর্টের সুযোগ প্রদান করা হয়েছে, যা দ্বারা আপনি এক ঘন্টার মধ্যে ২০% থেকে ৮০% চার্জ করতে পারেন। এটির স্প্লিট ট্রেলিস ফ্রেম এবং প্রথাগত টেলিস্কোপিক ফর্ক এবং মোনোশক সাসপেনশন সঙ্গে সম্পন্ন, যা এটিকে একটি আধুনিক এবং সহজে নিয়ন্ত্রিত বাইক হিসাবে পরিচিত করে। এর ব্রেকিং সিস্টেম একদিকে সিবিএস সহ সামনে এবং পিছনের চাকায় ডিস্ক ব্রেক দ্বারা নিরাপদ করা হয়েছে।

Kratos R বাইকটির সাইজ সম্পর্কে বলতে যদি মনে হয় ছোট, তবে আপনার ভুল হবে। এটি ১৭ ইঞ্চির অ্যালয়ে সম্পন্ন, এবং তার ওজন মাত্র ১৪০ কেজি। এটি একটি পরিচালনা ও অবস্থানের সুযোগ প্রদান করে যা সহজেই সহনশীল এবং ব্যবহারযোগ্য করে।

Tork Kratos R – বৈশিষ্ট্যসমূহ

Tork Kratos R এ অন্যত্র অনুভব করা যায় না চারটি আলাদা রাইডিং মোডের সাথে – Eco+, Eco, City এবং Sport। এই মোডগুলো চালকের জীবনযাপনের একেক পরিস্থিতিতে সহায়ক হিসেবে কাজ করে। এছাড়া, এতে একটি অনন্য রিভার্স মোডও রয়েছে যা চালককে সহজে পার্কিং করতে সাহায্য করে। এটির অতিরিক্ত ফিচারগুলোর মধ্যে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ডিজিটাল কনসোল, নেভিগেশন, ইউএসবি চার্জিং পোর্ট, অ্যান্টি থেফ্ট সিস্টেম, ক্র্যাশ অ্যালার্ট, রাইড অ্যানালাইটিক্স, গাইড মি হোম লাইট, OTA আপডেট এবং রি-জেনারেটিভ ব্রেকিং সিস্টেম। এই সমস্ত ফিচারের সমন্বয়ে Tork Kratos R একটি উচ্চমানের ইলেকট্রিক মোটরসাইকেল যা চালকদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ এবং সুবিধা সরবরাহ করে।

সচরাচর জিজ্ঞাস্য

পূর্ণমানে চার্জে টর্ক ক্রাটোস আর ব্যাটারি প্রায় 180 কিলোমিটার চলতে পারে।

সাধারণত টর্ক ক্রাটোস আর এর চার্জিং সময় বিদ্যমান চার্জার ব্যবহারে প্রায় 4-5 ঘণ্টা সময় নেয়।

টর্ক ক্রাটোস আর এর ব্যবহারিক খরচ প্রায় ১ কিলোমিটারে ১ টাকা হিসেবে মানা যায়।

টর্ক ক্রাটোস আর এর মেইনটেনেন্স খুব সাধারণ এবং মুল্যবান, যেটি প্রতি মাসে সাধারণ সার্ভিসিং করার মাধ্যমে সহজেই সম্পন্ন করা যায়।

উপসংহার

Tork Kratos R বাইকটি একটি আধুনিক এবং দামে কমতে একলাফে 37,000 টাকা প্রতিষ্ঠান। এটির ব্যবহারকারীদের জন্য একটি আকর্ষণীয় অফার, যা একটি দীর্ঘ চার্জের সহিত ১৮০ কিলোমিটার রেঞ্জ অনুভব করার সুযোগ দেয়। এই বিশেষ বৈশিষ্ট্যগুলির মোতায়ানে, ক্রান্তিবিশেষে শহরে এবং তার পরিবেশে, এটি একটি পরিবেশবান এবং সহজেই ব্যবহারযোগ্য সহজে সম্মিলিত সংবাদমাধ্যম হিসাবে পরিচিত। এই বাইকটির মাধ্যমে, ব্যবহারকারীদের সহজেই লক্ষ্য অনুসারে গন্তব্যে পৌঁছাতে পারে এবং একলাফে একটি স্বপ্নকে পূরণ করতে সাহায্য করতে পারে।

Leave a Comment