Sonalika: শক্ত মাটিতেও ফলাবে ফসল, চাষী ভাইদের জন্য হাজির বিশাল শক্তিশালী ট্রাক্টর

Jacksons

Sonalika

মার্চের শেষে বাংলাদেশের কৃষকদের জন্য সুখবর শোনালো অন্যতম নামী ট্রাক্টর নির্মাতা সোনালিকা ট্রাক্টরস (Sonalika Tractors)। সংস্থার তরফে খুবই শক্তিশালী একটি নতুন মডেল লঞ্চের ঘোষণা করল সংস্থা। এই নতুন মডেলের নাম Sikander DLX DI 60 Torque Plus মাল্টি-স্পিড ট্রাক্টর। এই ট্রাক্টর ক্রয়ের জন্য প্রয়োজনীয় টাকার পরিমাণ 8,49,999 লাখ টাকা (এক্স-শোরুম)। এই উন্নত প্রযুক্তিতে মাটির সাথে পরিচিত হওয়ার পাশাপাশি এই ট্রাক্টর শক্ত মাটিতেও ফসলে ভরিয়ে তুলতে বিশেষভাবে সাহায্য করবে।

এই সুখবরের সাথে সোনালিকা ট্রাক্টরসের এই উন্নত ট্রাক্টরের মাধ্যমে কৃষকরা আরও প্রফিটযুক্ত ও সহজে কাজ করতে পারবেন। এই ট্রাক্টরের দ্বারা তারা আত্মনির্ভরশীল কৃষি করতে পারবেন এবং কৃষি উদ্যোগের মাধ্যমে তাদের আরও উন্নতির পথে অগ্রসর হতে সাহায্য পাবেন। এই মডেলটি উন্নত ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিন সহজে ভাড়া পুড়িয়ে যায় এবং কৃষকদের জন্য একটি অত্যন্ত প্রয়োজনীয় সরঞ্জাম হিসেবে স্থায়ী হতে পারে।

Sonalika Sikander DLX DI 60 Torque Plus মাল্টি-স্পিড ট্রাক্টর উন্মুক্ত করা হয়েছে।

টর্কের বেশি পরিমাণের সাথে দারুণ পারফরম্যান্স উপার্জন করা হয়েছে এই ট্রাক্টরে। এটির ক্যাটেগরির সবচেয়ে বৃহত্তম ইঞ্জিন Sikander DLX DI 60 Torque Plus-এ প্রদান করা হয়েছে। এর সাথে অন-ফিল্ড/অফ-ফিল্ড-এ দশটি ডিলাক্স ফিচার সহিত থাকে। এই ট্রাক্টরটি পাঞ্জাবের হোশিয়ারপুরের কারখানা থেকে তৈরি হয়েছে, যা অত্যন্ত উত্সাহী বাংলাদেশী গাড়ি প্রণালীতে গুরুত্বপূর্ণ একটি ঘটনা।

এই নতুন ট্রাক্টরের ইঞ্জিন ক্ষেত্রে আছে ৪,৭০৯ সিসি, HDM, ৪-সিলিন্ডার যুক্ত এবং তার শক্তি হচ্ছে সর্বোচ্চ ২৭৫ এনএম টর্ক। এর মাধ্যমে উদ্ভিদ চালানোর ক্ষেত্রে উচ্চ পারফরম্যান্স অনুভব করা যায়। এছাড়াও, শাটেল-টেক টেকনোলজি ও অত্যাধুনিক 5G হাইড্রোলিক্সের মাধ্যমে ট্রাকটি ২,২০০ কেজি পর্যন্ত ওজন বহন করতে সক্ষম হয়েছে।

এই নতুন ট্রাক্টর প্রযুক্তিগত প্রয়োজনীয়তা এবং গ্রাহকের প্রত্যাশা মেটাতে তৈরি করা হয়েছে, এবং সে সাথে ক্রমাগত বাংলাদেশের গাড়ি বাজারে একটি গুরুত্বপূর্ণ অবদান রাখতে উদ্দীপ্ত হবে।

Sonalika Sikander DLX DI 60 ট্রাক্টরটি এলইডি ডিআরএল হেডলাইট, এলইডি টেল লাইট, Pro+ বাম্পার, ডিলাক্স সিট এবং পাওয়ার স্টিয়ারিং সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার সহিত। এই ট্রাক্টরে অন্যতম উপযুক্ত মূল্য সহ চরমভাবাপন্ন জলবায়ুযুক্ত দেশে চাষাবাদের জন্য সঠিক সময়ে আবেগী হয়ে উঠতে পারে।

ট্রাক্টার প্রস্তুতকারক Sonalika Motors এর জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর রামান মিত্তাল এ উদ্যোগের প্রস্তাব করে উদ্যোগী কৃষকদের সাথে যোগাযোগ করেছেন। তারা বলেন, “এক জাতি, এক দাম” মূল্যের সহযোগিতার মাধ্যমে আমরা প্রতিষ্ঠানের নীতিমালা মেনে চলছি। এই উদ্যোগের সাথে জড়িত হয়ে বিভিন্ন স্তরের কৃষক উপভোগ করতে পারে আরও উন্নত প্রযুক্তিসম্পন্ন গাড়ির প্রযুক্তি।

স্থিতিশীলতা, দাম, এবং দৈনিক কাজের জন্য এই ট্রাক্টর অত্যন্ত উপযুক্ত বলে মিত্তাল বলেন। ভবিষ্যতে আরও বেশ কয়েকটি মডেলের উচ্চ শক্তির ট্রাক্টর লঞ্চ করা হবে বলে তিনি মনোনিবেশ করেছেন।

সচরাচর জিজ্ঞাস্য

Sonalika ট্রাক্টর সম্পূর্ণ নতুন ডিজাইন এবং উন্নত কার্যকরী বৈশিষ্ট্যের সাথে প্রদর্শিত হয়, যাতে চাষীগণ দীর্ঘস্থায়ী এবং দৃঢ় কাজের জন্য বিশ্বাসী থাকেন।

Sonalika ট্রাক্টর বিশেষভাবে ডিজাইন করা হয়েছে যাতে চাষীগণ মাটি তৈরি এবং পরিচর্যা করার কাজে সহায়তা পান। এটি উন্নত সরঞ্জাম এবং আদর্শ গতির সাথে প্রদর্শিত হয়েছে যা চাষীদের কাজকে সহজ করে তোলে।

Sonalika ট্রাক্টর উপলব্ধ মূল্যগুলি প্রতিযোগিতামূলক এবং বাজারের চেয়ে অনেক সামর্থ্যশালী এবং মানসম্মত হয়ে থাকে।

Sonalika ট্রাক্টর প্রথম চয়েস হতে পারে কারণ এটি সম্পূর্ণ নতুনভাবে ডিজাইন এবং উন্নত পারফরমেন্স সহ একাধিক সুযোগ সরবরাহ করে। তারাও এটির বৈশিষ্ট্যের উন্নত সরঞ্জামের সাথে প্রচুর মূল্যবান পারফরমেন্স সহ প্রস্তুত থাকেন।

উপসংহার

সনালিকা ট্রাক্টর শক্ত মাটিতেও ফলাবে ফসল এবং চাষী ভাইদের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সরঞ্জাম। এই বিশাল শক্তিশালী ট্রাক্টর চাষীদের কাজে সুবিধা ও সহায়তা প্রদান করে। এর মাধ্যমে চাষীরা তাদের কাজ সম্পাদন করতে পারে এবং মাটির শক্তি ব্যবহার করে উন্নত ফসল উৎপাদন করতে পারে। এই সুযোগ উপলব্ধ করায় সনালিকা ট্রাক্টর চাষীদের কাজের দক্ষতা এবং উন্নতির দিকে অগ্রগতি করে যাচ্ছে। সুতরাং, এই শক্তিশালী সরঞ্জাম চাষীদের জন্য অপূর্ব এক সহযোগিতা বোধ করায় এবং তাদের জীবনকে সহজ করে তুলছে।

Leave a Comment