MG Cyberster: স্রেফ 3.2 সেকেন্ডেই 0 থেকে 100 কিমি স্পিড! দুর্ধর্ষ ইলেকট্রিক গাড়ি চলে এল ভারতে

Jacksons

MG Cyberster

ইলেকট্রিক গাড়ির ক্ষমতা নিয়ে সন্দেহ রাখা থেকে মুক্তি পাওয়ায় JSW গ্রুপ এবং MG মোটর ইন্ডিয়া একসঙ্গে Cyberster নামে একটি নতুন জয়েন্ট ভেঞ্চার স্থাপন করেছে। এ ভেঞ্চারের মাধ্যমে একটি ইলেকট্রিক সুপারকার প্রকাশিত হয়েছে, যা নামকরা ‘সাইবারস্টার’। এটি ২০২১ সালে প্রথম প্রকাশিত হয়েছিল এবং ভারতে এই গাড়ির প্রদর্শন প্রথমবারের মতো হচ্ছে। Cyberster একটি সম্পূর্ণ ইলেকট্রিক গাড়ি যা গাড়ির প্রকারের সাথে একটি বিনোদনমূলক ডিজাইন সংযোজন করেছে, যা নতুন প্রযুক্তি এবং সাধারণ গাড়ির সাথে তুলনায় একটি নতুন অভিজ্ঞতা সৃষ্টি করেছে।

এই যৌথ প্রযুক্তি প্রযুক্তিগত প্রগতিতে বিশ্বাসীদের কাছে ইলেকট্রিক গাড়ির জন্য একটি নতুন আদর্শ সৃষ্টি করেছে। Cyberster এর অভিজ্ঞতা এবং সম্পূর্ণতা একটি নতুন পর্যায়ে এনেছে যা গত বছরের বেশিরভাগ গাড়ি প্রযুক্তিতে অপেক্ষা করেনি। JSW গ্রুপ এবং MG মোটর ইন্ডিয়া এই প্রকল্পে সহযোগিতা করে একটি স্বপ্ন প্রতিষ্ঠানের উদ্দীপনা করেছে, যা পরিবারের গাড়ি চালিয়ে সবাইর জন্য প্রযুক্তিগত এবং সমৃদ্ধ অভিজ্ঞতা সরবরাহ করতে সাহায্য করবে।

JSW MG Motor India ভারতে Cyberster নামে একটি ইলেকট্রিক স্পোর্টসকার আনছে।

2024-এর শেষের দিকে আশা করা হচ্ছে যে, MG Cyberster চীন এবং ইউরোপের বাজারে লঞ্চ করবে। এটি সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে, যা 2027 E-Motion কুপ কনসেপ্টেও ব্যবহৃত হয়েছিল। ডিজাইনের প্রসঙ্গে এতে রয়েছে স্লিক এলইডি হেডলাইট ও ডিআরএল এবং নিচের দিকে একটি এয়ার ইনটেক। পেছনের দিকে তির্যক টেল লাইট এবং স্প্লিট রিয়ার ডিফুউসার রয়েছে।

গাড়িটির সাইডে রয়েছে বিভিন্ন খাঁজ এবং ডায়মন্ড কাট অ্যালয় হুইল। তাত্পর্যপূর্ণ ফিচারের তালিকায় উপস্থিত ভার্টিকালি স্ট্যাক ইনফোটেনমেন্ট সিস্টেম সহ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি সহ অ্যানড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে, ইনবিল্ট 5G সিম, কানেক্টেড কার টেক, ওয়্যারলেস চার্জার, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, ভেন্টিলেটেড সিট, একাধিক ড্রাইভ মোড, প্রিমিয়াম বোস অডিও সিস্টেম, দ্বিতীয় পর্যায়ের ADAS, কয়েকটি এয়ারব্যাগ এবং রি-জেনারেটিভ ব্রেকিং উল্লেখযোগ্য।

গ্রাহকদের উত্সাহিত করতে এই গাড়ির কিছু অতিরিক্ত ফিচার এবং ডিজাইনের সাথে মিলিয়ে দেওয়া হয়েছে, যা প্রযুক্তিগত উন্নতির সাথে একটি স্বতন্ত্র অভাবনীয় অভিজ্ঞতা নিশ্চিত করে। মোটর ব্যবহারকারীদের মধ্যে এই গাড়ির জনপ্রিয়তা এবং অভিজ্ঞতা উভয়েই উন্নত করে তুলবে।

MG Cyberster-এর ব্যাটারি অপশন দুই ধরনের, একটি 64 কিলোওয়াট আওয়ার এবং অপরটি 77 কিলোওয়াট আওয়ার। 64 কিলোওয়াট ব্যাটারি মডেলটি পূর্ণাঙ্গ চার্জে 520 কিলোমিটারের রেঞ্জ প্রদান করবে। এই মডেলে উপস্থিত ইলেকট্রিক মোটর 308 এইচপি ক্ষমতা উৎপন্ন করবে। অন্যদিকে, 77 কিলোওয়াট ব্যাটারি প্যাক সহ মডেলে ইলেকট্রিক মোটর থেকে পাওয়া যাবে 535 এইচপি শক্তি এবং 725 এনএম টর্কের সাথে। এই মডেলের সর্বাধিক রেঞ্জ 580 কিলোমিটার। এটি শক্তিশালী গতিরূপ যাতে 0 থেকে 100 কিমি/ঘন্টার গতিবেগ তুলতে 3.2 সেকেন্ডে সক্ষম।

এই মডেল এনভায়রনমেন্টালি সাবস্ট্যান্ডার্ড এবং পার্কের অনুমতির সাথে সামর্থ্যপূর্ণ। এটি বাড়িতে ইলেকট্রিক ভার্সনের জন্য একটি অনুমোদিত চার্জিং পয়েন্ট প্রয়োজন করে না এবং পার্কে চার্জিং স্টেশনে চার্জিং সহজ ও সুবিধাজনক হয়ে থাকে। MG Cyberster একটি স্বচ্ছ এনার্জি বহন যাতায়াতের সুযোগ প্রদান করে, এবং এর উন্নত ব্যাটারি প্যাক এবং ইলেকট্রিক মোটর ব্যবহার একটি বায়োডিগ্রেডেবল অ্যাল্টারনাটিভ।

সচরাচর জিজ্ঞাস্য

সাইবারস্টার গাড়ির চার্জিং সিস্টেম ইলেকট্রিক চার্জিং স্টেশনে চার্জ হয়। সাধারণত পূর্ণ চার্জের সময় প্রায় ৫ থেকে ৬ ঘণ্টা সময় লাগে।

সাইবারস্টার গাড়ি কেনার জন্য আপনি এমজি মোটর ইন্ডিয়ার অফিশিয়াল শোরুম বা প্রতিষ্ঠানিক ডিলারশিপে যোগাযোগ করতে পারেন।সাইবারস্টার গাড়ির দাম কত?

গাড়ির মূল্য বিভিন্ন অবস্থা, বৈশিষ্ট্য এবং পরিমাণের উপর নির্ভর করে। অধিক তথ্যের জন্য আপনি স্থানীয় ডিলারশিপে যোগাযোগ করতে পারেন।

সাইবারস্টার গাড়ির সার্ভিসিং এবং রিপেয়ারিং সুবিধা আপনার স্থানীয় ডিলারশিপে উপলব্ধ আছে, এছাড়া এমজি মোটর ইন্ডিয়ার অনুমোদিত সার্ভিসিং কেন্দ্রে এই সুবিধা উপলব্ধ।

উপসংহার

MG Cyberster একটি অদ্ভুত এবং উদ্ভাবনী গাড়ি, যা স্রেফ 3.2 সেকেন্ডেই 0 থেকে 100 কিমি স্পিডে পৌঁছে। এই দুর্ধর্ষ ইলেকট্রিক গাড়িটি ভারতে চলে এসেছে একটি নতুন যুগের সূচনা করতে। তার আকর্ষণীয় ডিজাইন এবং উন্নত পাওয়ার টেকনোলজি একটি নতুন দিক দেখিয়েছে গাড়ি উদ্যোগের মাধ্যমে। এই গাড়িটি নিশ্চিতভাবে একটি পর্যাপ্ত স্বাধীন ভারবাহক প্রস্তুত করতে আসছে, যা পরিবেশের সাথে ভালো সম্পর্ক ও জীবনের গুণগত মান বজায় রাখতে সাহায্য করবে। মূল্যবান ফিচার এবং একটি নতুন স্বপ্নের আলোকে, MG Cyberster ভারতীয় বাজারে একটি মানুষের প্রিয় নাম হিসেবে উল্লেখযোগ্য হতে পারে।

Leave a Comment