ইংরেজরা উলটপুরাণ ঘটিয়ে সংস্থা চমক দিয়ে ভারতে তৈরি Royal Enfield চালাবে।

Jacksons

Royal Enfield

Royal Enfield-এর নতুন বিশ্ব-মাত্র বাইক, Shotgun 650, এখন ইউরোপেও লঞ্চ হয়েছে, পরে ভারতের পর। এই চমৎকার বাইকটি কয়েক সপ্তাহ আগেই ভারতে প্রকাশ্যে পাওয়া গেল। এটি ইংল্যান্ডে কিনতে ইচ্ছুক লোকদের জন্য ৬৬৯৯ পাউন্ডে উপলব্ধ, যা প্রায় ৭.০৫ লক্ষ টাকা অর্থাৎ ইংল্যান্ডে এই বাইকটি খুবই সাধারণ মূল্যে উপলব্ধ। এছাড়াও, ফ্রান্স, ইতালি, স্পেন, জার্মানি সহ উন্নত দেশগুলিতেও এই আকর্ষণীয় বাইকটি উপলব্ধ হয়েছে।

Royal Enfield-এর এই শটগান বাইকটি তামিলনাড়ুতে সংস্থার নিজস্ব কারখানাতে তৈরি হচ্ছে। এটি অধিকাংশে ৬৫০ সিসির প্লাটফর্মের উপর নির্মিত, একেবারে স্পেশাল ডিজাইনের বাইক। এই বাইকটির ডিজাইনের সাথে তুলনা করলে, শটগান আদতে সুপার মিটিয়রের উপর নির্মিত ববার স্টাইলের মোটরসাইকেল। এটি ইতিপূর্বেও এই প্লাটফর্মে তৈরি করা Interceptor, Continental GT এবং Super Meteor নামক বাইকের জন্য ব্যবহৃত হয়েছিল।

বাইকের উচ্চমানের সাথে সম্পৃক্তভাবে, রয়্যাল এনফিল্ডের ববার শটগান বাইকটি দক্ষিণ এশিয়ার বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে প্রায় ৩.৫৯ লাখ টাকায় (এক্স শোরুম)। এই অনুমান কর

Royal Enfield Shotgun 650: Design

ববার স্টাইলের শটগান ৬৫০ বাইকটির ডিজাইন অবশ্যই চমৎকার এবং আকর্ষণীয়। এই বাইকে কর্ভড ফেন্ডার, ছোট এবং চওড়া ফুয়েল ট্যাঙ্ক, প্রশস্ত হ্যান্ডেল বার এবং সেন্টার ফুড পেগের সাথে অনেকটা সমতুল্য রয়েছে। এটির রাইডার সিট শূন্যে ভাসমান অবস্থায় লাগানো হয়েছে, যা এর ডিজাইনের সঙ্গে বেশ সমঞ্জস্যতা অনুভব করা যায়। এই বাইকে একইভাবে রয়েছে রিমুভেবল রিয়ার সিট এবং লাগেজ রেকের মতো অতিরিক্ত অ্যাক্সেসরিজ, যা রয়্যাল এনফিল্ডের তরফে প্রদান করা হয়েছে। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স মাত্র ১৪০ মিমি, যা কষ্টে উঁচু নিচু রাস্তায় ভ্রমণ করার অভিজ্ঞতা বাড়ায়।

তাই, অতিসত্বর স্পীডে চলার সময় শটগান ৬৫০ বাইকটির সাথে সাবধানতা অবলম্বন করা জরুরি। তার সব সুবিধা এবং চমৎকার ডিজাইনের কারণে এটি আকর্ষণীয় হওয়ায় ব্যবহারকারীদের মধ্যে খুব জনপ্রিয়। তবে, এর গাড়ির উঁচু নিচু সঙ্গে উদ্ভট সতর্কতা অবলম্বন করা জরুরি, যাতে অনিয়মিত সড়ক অবস্থায় সুরক্ষা বজায় রাখা যায়।

রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০: স্পেসিফিকেশন।

রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ এর ভারতীয় সংস্করণ এবং ইউরোপীয় মডেলের সমস্ত ফিচার সম্পূর্ণভাবে অপরিবর্তিত রাখা হয়েছে। এই বাইকের ৬৪৮ সিসির প্যারালাল টুইন ইঞ্জিন রয়্যাল এনফিল্ডের প্রাণ ভোমরা। এই প্রাচীন চেহারা ও সমৃদ্ধ সংগ্রহের সঙ্গে, ইঞ্জিনটি সর্বোচ্চ ৪৬.৪ বিএইচপি ক্ষমতা এবং ৫২.৩ এনএম টর্ক উৎপাদন করতে পারে। এই বাইকের ট্রান্সমিশন সিস্টেমে গিয়ারের সংখ্যা ৬ এবং সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে ইউএসডি ফর্ক ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার ব্যবহৃত হয়েছে। এছাড়াও, ব্রেকিং সিস্টেমের মধ্যে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস উপলব্ধ।

ইউরোপে, রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ সিঙ্গেল টোন এবং ডুয়েল টোন কালার অপশনে বিক্রি করা হচ্ছে। এই স্টাইলিশ বাইকটি বাজারে উচ্চমানের সাথে উপলব্ধ, যা রাইডারদের ধরে রাখতে সাহায্য করে দ্বিতীয় দেখে অভিজ্ঞতা। রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ এর উন্নত ডিজাইন এবং পাওয়ারফুল ইঞ্জিনের সমন্বয়ে, এটি স্ট্রিট রাইডারদের জন্য একটি আকর্ষণীয় অপশন হিসেবে উল্লেখযোগ্য। সাথে সাথে, ইউরোপীয় মার্কেটের জন্য বিশেষভাবে পরিকল্পিত অপশনগুলি এটির গুরুত্ব বাড়ায়।

সচরাচর জিজ্ঞাস্য

উলটপুরাণ মানে বিশেষ চারমিনার ডিজাইন এবং মহান স্পিডের প্রয়োজনীয়তা। এই বৈশিষ্ট্যগুলির সমন্বয়ে, ভারতীয় Royal Enfield মোটরসাইকেল উলটপুরাণ রাইডারদের জন্য আকর্ষণীয় এবং উপযোগী হয়ে দাঁড়ায়।

হ্যাঁ, ভারতীয় তৈরি Royal Enfield মোটরসাইকেল উলটপুরাণ মোড়ে চলে। এগুলির ইতিহাসবাহী ডিজাইন ও প্রাচীন স্টাইল রাইডারদের কাছে অনেক আকর্ষণীয় মনে হয়ে থাকে।

ভারতীয় Royal Enfield মোটরসাইকেল বিশেষভাবে উলটপুরাণ রাইডারদের মাঝে জনপ্রিয়। তাদের ব্রান্ডিং ও মার্কেটিং প্রযুক্তিতে প্রাচীন স্টাইল ও সুস্থ কার্যকর প্রতিষ্ঠানের মতো উলটপুরাণ দৃষ্টিকোন ব্যবহার করা হয়ে থাকে।

উপসংহার

“ভারতে তৈরি Royal Enfield” মোটরসাইকেল ইংরেজরা চালাতে একটি সাহায্যকারী ধারণা নিয়েছে এবং উলটপুরাণ স্টাইলের মাধ্যমে চমক ফুরিয়েছে বিশেষ প্রযুক্তির সংস্থা। এই অদ্ভুত বাইকটি প্রাচীন স্টাইল এবং শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে ইংরেজ রাইডারদের মনোযোগ সংগ্রহের মাধ্যমে জিতে পড়েছে। এটি একটি নতুন ধারণা, একটি নতুন অভিজ্ঞতা, এবং বাইক থেকে পেয়ে যাওয়া অপার সুস্থ চালানোর অভিজ্ঞতা উপহার দিচ্ছে। এই উলটপুরাণ মোটরসাইকেল সংস্থার নতুন উড়ানে ভারতীয় যাত্রীদের প্রচুর সন্তুষ্টি সরবরাহ করছে।

Leave a Comment