Komaki Cat 2.0 NXT: ফুল চার্জে 140 কিমি যায়, 5000 টাকা ছাড় এই ইলেকট্রিক মোপেডে

পণ্য পরিবহণের ক্ষেত্রে টু হুইলারের মধ্যে সর্বাধিক জনপ্রিয় মোপেড হলো সেগুলির বেশ কিছু সুবিধা ও অসুবিধা সহজেই চোখে পড়ে। স্কুটির তুলনায় এই মোপেডের চাকা বড় হওয়া থেকে সড়কে ভেজা রাস্তায় স্কিড হওয়ার ঝুঁকি কম, যা ব্যবহারকারীদের জন্য একটি মূল উপকারিতা। অতএব, সাধারণত রক্ষণাবেক্ষণের খরচও এসে পড়ে কম। এই কারণে বর্তমানে এই সেগমেন্টের চাহিদা এবং প্রচুরভাবে বেড়ে যাচ্ছে।

সম্প্রতি, বাজারে ইলেকট্রিক মোপেডের প্রয়োজনীয়তা ধরে নিতে কারণে, কোমাকি (Komaki) নামের একটি প্রতিষ্ঠান নতুন ইলেকট্রিক মোপেড Cat 2.0 NXT লঞ্চ করেছে। এই মোপেডের মূল বৈশিষ্ট্য হলো তার এক্সটেন্ডেড ব্যাটারি লাইফ এবং মাইলেজ, যা ব্যবহারকারীদের জন্য আরও সুবিধা সৃষ্টি করে। এই মোপেডের দাম এক্স-শোরুমে ৯৯,৫০০ টাকা নির্ধারিত হলো। এই মোপেডের প্রধান লক্ষ্য হলো লাস্ট মাইল ডেলিভারি অপারেটরদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প হিসেবে প্রদান করা।

কোমাকি ক্যাট 2.0 NXT প্রকাশিত হল।

কোমাকি মোপেডের প্রতি ক্রেতাদের আকর্ষণ বাড়াতে এবং তাদের সুবিধা অনুযায়ী প্রাপ্তি সহজ করতে, কোমাকি 5000 টাকার ক্যাশব্যাক অফার প্রদান করছে। এই অফারটি ৩০ এপ্রিল, ২০২৪ পর্যন্ত মোপেড কিনলে প্রযোজ্য হবে। এটির মাধ্যমে গ্রাহকরা আরও সাহসী হতে পারেন এবং কোমাকি মোপেডের উপায়ে বিভিন্ন সুবিধা উপভোগ করতে পারেন।

কোমাকি মোপেডের শক্তির উৎস হিসেবে Cat 2.0 NXT মডেলে ৪২ অ্যাম্পিয়ার আওয়ার LiPO4 ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি পূর্ণ চার্জে প্রায় ১১০ থেকে ১৪০ কিলোমিটার রেঞ্জ প্রদান করতে সক্ষম হবে বলে প্রতিষ্ঠান দাবি করেছে। এই মোপেডের গতি অনেকটাই সহজে স্থানান্তরিত হতে সক্ষম এবং এর সিস্টেম অনুযায়ী পাওয়া যায় যেকোনো জটিলতা ব্যতিত স্থানে।

এই Komaki Cat 2.0 NXT মোপেডের ইভি মডেলে প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৭৯ কিলোমিটার গতি প্রাপ্ত যাবে। এটি আয়রন ফ্রেমে ভিত্তি করে তৈরি হয়েছে এবং এটির স্লিম ও স্টাইলিশ ডিজাইনে রয়েছে কনভার্টিবল সিটিং অপশন। এই মোপেড পোর্টেবল চার্জার এবং ব্যাটারি সহ সরবরাহ করা হয়েছে, যা চার থেকে পাঁচ ঘন্টায় পূর্ণ চার্জ হয়ে যাবে। সার্বিক ওজন বহনের ক্ষমতা রয়েছে প্রায় ৩৫০ কেজি। কোমাকি এই মোপেডের পরিচালনা ও ব্যবহার খুব সহজ এবং গ্রাহকদের জন্য একটি আদর্শ সহায়ক যন্ত্র প্রদান করে।

কোমাকি ক্যাট 2.0 NXT-এ একসঙ্গে অনেকগুলো নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এই নতুন ফিচারগুলোর মধ্যে সর্বাধিক চিত্রময় হলো ফ্রন্টে থাকা এলইডি লাইট, বিএলডিসি হাব মোটর, পার্কিং অ্যাসিস্ট, রিভার্স অ্যাসিস্ট, ডুয়েল ডিস্ক ব্রেক সিস্টেম এবং ছয়টি হাইড্রোলিক রিয়ার সাসপেনশন। এছাড়াও, অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ফোল্ডযোগ্য ব্যাকরেস্ট, অতিরিক্ত স্টোরেজ স্পেস, সিকিউরিটির জন্য সেফটি গার্ড, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস আপডেট অপশন, ইউএসবি পোর্ট, এবং অতিরিক্ত ফুটরেস্ট।

এই নতুন ফিচারের সাথে এখন কোমাকি ক্যাট 2.0 NXT আরও স্মার্ট এবং ব্যবহারকারীর প্রয়োজনীয় প্রযুক্তি সরবরাহ করে। এই নতুন এক্সটেনশনগুলির সাথে বিক্রেতারা এখন আরো বেশি নিরাপদ এবং সুবিধাজনক সম্পর্কে আশ্বাস পাচ্ছেন। এই প্রযুক্তিগুলি একটি সংযোগের সাথে গতি অভিজ্ঞতা সরবরাহ করে এবং ড্রাইভারদের প্রতিষ্ঠানের নিরাপত্তা এবং সুবিধা বৃদ্ধি করে।

সচরাচর জিজ্ঞাস্য

কোমাকি ক্যাট 2.0 NXT এর মূল্য হল 5000 টাকা।

কোমাকি ক্যাট 2.0 NXT এর ব্যাটারি হল 72 ভোল্ট এবং 30 আম্পের এর।

কোমাকি ক্যাট 2.0 NXT এর চার্জিং সময় প্রায় 4-5 ঘণ্টা সময় লাগে।

কোমাকি ক্যাট 2.0 NXT এর মোটর পাওয়ার হল 250 ওয়াট।

উপসংহার

Komaki Cat 2.0 NXT এর উন্নত সক্ষমতা এবং অল্প মূল্যে অধিক ভ্রমণের সুবিধা সম্পর্কে নিশ্চিতি দেয়, যা ইলেকট্রিক যানবাহনে সংশ্লিষ্ট কোন সর্বোত্তম বিকল্পের মধ্যে এটি একটি মানে। সম্পূর্ণ চার্জে ১৪০ কিমি যান করা যায়, যা সাধারণ দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট পরিমাণ। এছাড়াও, ৫০০০ টাকা ছাড় এই ইলেকট্রিক মোপেডের মূল্য কাউন্টার করে প্রস্তুতির মানে অত্যন্ত আকর্ষণীয়। সাধারণ বাস্তবায়নে এই মোপেডটি সাহায্য করতে পারে স্বাভাবিক সম্পদের সংরক্ষণে এবং পরিবেশ সহায়তা করে। এর মূল্যের সাথে সম্পূর্ণ চার্জের প্রযুক্তির মান একইভাবে সমান্তরাল। তাই, বাস্তবে, কোমাকি ক্যাট 2.0 NXT ইলেকট্রিক মোপেড সবকিছু সম্মিলিত করে একটি অত্যন্ত আকর্ষণীয় অপশন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

Leave a Comment