পড়শি দেশে ভারতীয় একটি কোম্পানি প্রথম শোরুম খুলেছে, এবার এখানে উন্নত মানের ই-স্কুটার পাওয়া যাচ্ছে।

Jacksons

পড়শি দেশে ভারতীয় একটি কোম্পানি প্রথম শোরুম খুলেছে, এবার এখানে উন্নত মানের ই-স্কুটার পাওয়া যাচ্ছে।

ভারতে বৈদ্যুতিক যানবাহনের চাহিদা বাড়ছে এবং এই সংকটে প্রতিবেশী দেশগুলিও অব্যাহত থাকতে চান। এই সম্বন্ধে, নেপালে এথার এনার্জি (Ather Energy) সম্প্রতি তাদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার বা আউটলেট চালু করেছে। গত বছরের আগে সে দেশে তাদের প্রথম ব্যাটারি স্কুটার শোরুম উদ্বোধন করল গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি, যা অ্যাম্পিয়ার ব্র্যান্ড নামে চিহ্নিত।

গ্রীভস ইলেকট্রিক প্রস্তুতি নেয়, এই উদ্দেশ্যে নেপালে ব্যবসা প্রসার করতে তাদের লক্ষ্য পূরণ করতে এই উপায়ে প্রচেষ্টা চালিয়েছে। এছাড়াও, কেডিয়া অর্গানাইজেশন মাধ্যমে মাত্র অ্যাম্পিয়ার ইলেকট্রিক টু-হুইলারের বাজারিং এবং বিক্রির জন্য একক প্রতিষ্ঠান হিসেবে তাদের উত্তরদাত্রতা গ্রহণ করেছে। এটি মাধ্যমে আগামীতে বিক্রি পরিষেবা প্রদান করা হবে।

নেপালে গ্রীভস প্রথম ফ্ল্যাগশিপ শোরুম খোলেছে কাঠমান্ডুতে। আসছে আরও কিছু আউটলেট, এবং দুটি শখের স্কুটার, Primus এবং Magnus, এবার নেপালে উপলব্ধ হবে। গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের মুখ্য কার্যনির্বাহী সঞ্জয় বেহল বলেছেন, “দূষণহীন যাতায়াত ব্যবস্থার প্রসারে আমাদের যে সংকল্প নেওয়া হয়েছিল তারই বাস্তব রূপায়ণ নেপালের বাজারে প্রবেশ।”

তিনি যোগ করেন, “আমাদের সংস্থার তৈরি ব্যাটারি চালিত অত্যাধুনিক দুই চাকার মডেল সেই দেশে লঞ্চ করতে পেরে অত্যন্ত উচ্ছ্বসিত। বিগত কয়েক বছরের ব্যবসার অভিজ্ঞতা সম্পন্ন কেডিয়া অর্গানাইজেশন এর সাথে হাত মিলিয়ে আমাদের লক্ষ্য ‘হার গালি ইলেকট্রিক’ অতি দ্রুত বাস্তবায়িত হবে।”

সচরাচর জিজ্ঞাস্য

গ্রীভস এর প্রথম শোরুমে উপলব্ধ থাকবে দুটি ই-স্কুটার, Primus এবং Magnus।

নেপালে গ্রীভস দুটি শখের স্কুটার, Primus এবং Magnus লঞ্চ করতে চলেছে।

স্কুটারগুলি এমন তথ্য বৈশিষ্ট্য সহযোগী এবং উন্নত মানের ই-স্কুটার হিসেবে পরিচিত, যা গ্রীভস অত্যন্ত গর্বে তুলেছে।

গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি প্রাইভেট লিমিটেডের মূল লক্ষ্য দূষণহীন যাতায়াত ব্যবস্থার প্রসারে সহায়ক হওয়া।

উপসংহার

এই সংবাদে উল্লেখিত ই-স্কুটার নিয়ে ভারতীয় সংস্থা পড়শি তাদের প্রথম শোরুম খুলেছে নেপালের রাজধানী কাঠমান্ডুতে। তাদের ফ্ল্যাগশিপ শোরুম খোলার সাথে আগামী দিনে নেপালে আরও কিছু আউটলেট চালুর লক্ষ্য রয়েছে। সংবাদে আসতে প্রথম এই শোরুমে দুটি ই-স্কুটার, Primus এবং Magnus উপলব্ধ হবে।

নেপালে নতুন ডিলারশিপের উদ্বোধন প্রসঙ্গে গ্রীভস ইলেকট্রিক মবিলিটি প্রাইভেট লিমিটেডের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক সঞ্জয় বেহল বলেছেন, “দূষণহীন যাতায়াত ব্যবস্থার প্রসারে আমাদের যে সংকল্প নেওয়া হয়েছিল তারই বাস্তব রূপায়ণ নেপালের বাজারে প্রবেশ।” তিনি জোড়াতলি উল্লেখ করেন, এই স্থানে তাদের তৈরি ব্যাটারি চালিত অত্যাধুনিক দুই চাকার মডেল স্থানীয় প্রযোজ্য হবে, যা অত্যন্ত উচ্ছ্বসিত। সেই সাথে তিনি উল্লেখ করেন, সংস্থার সাথে কেডিয়া অর্গানাইজেশন এর সহযোগিতা সাধে এবং তাদের লক্ষ্য “হার গালি ইলেকট্রিক” অত্যন্ত দ্রুত বাস্তবায়িত হবে।

Leave a Comment