Omega Seiki Mobility: 15 মিনিটে ফুল চার্জ হবে গাড়ি! বিশ্বের দরবারে ভারতের মুখ উজ্জ্বল করল এই সংস্থা

পরিবেশ দূষণ এবং জলবায়ু পরিবর্তনের সম্মুখীন সমস্যা গুলো দেখে বিশ্বের বেশিরভাগ দেশ ইলেকট্রিক গাড়ি ব্যবহার বাড়ানোর দিকে মুখ ফিরিয়েছে। ব্যাটারি চালিত গাড়ির প্রযুক্তি বিশ্বের প্রায় সকল গাড়ি সেগমেন্টে প্রযুক্তি প্রবেশ করেছে। ব্যপক জনপ্রিয় সেগমেন্ট থ্রি হুইলার গাড়ির উপর ব্যাটারি প্রযুক্তি প্রযুক্তির অনুপ্রযুক্তি অবস্থান করেছে। বাজারে এখন নতুন এক ইলেকট্রিক গাড়ি মডেল যোগ হয়েছে, যা নাম পেয়েছে ‘OSM Stream City Qik’। ওমেগা সেইকি মোবিলিটি (Omega Seiki Mobility) এবং Exponent Energy যৌথভাবে তৈরি করেছে এই মডেলটি। এই গাড়ির মুল্য 3.25 লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে এবং এটি একটি সিরিজ অফ উন্নত ফিচার্স দিয়ে প্রকাশ্যে করা হয়েছে।

‘OSM Stream City Qik’ ইলেকট্রিক গাড়িটির উন্নত ফিচার্স মধ্যে প্রযুক্তির অভাব এবং সাস্থ্যকর পরিবেশে গাড়ি চালানোর সুযোগ রয়েছে। এই গাড়ি ব্যবহারকারীদের জন্য সহজ চার্জিং অপশন ও লেটেস্ট কনেক্টিভিটি ফিচার প্রদান করে। অতএব, এই গাড়ি পরিবেশ ও প্রযুক্তির সুদৃষ্টিকোনে একটি উন্নত অপশন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

চার্জিং ক্ষমতা

সংস্থার দাবি অনুসারে, তাদের নতুন ইলেকট্রিক অটো কেবল 15 মিনিটের মধ্যে পূর্ণ চার্জ হয়ে যাবে। এই অত্যন্ত দ্রুত চার্জিং ক্ষমতা দেওয়া তাদের অটোকে বিশ্বের মধ্যে একটি অত্যন্ত দ্রুততম চার্জিং প্যাসেঞ্জার ইলেকট্রিক থ্রি হুইলার হিসেবে স্থান দিয়েছে। এই বৈশিষ্ট্য সে চালকের রোজগার অভিজ্ঞতা এবং উপকরণে একটি নতুন আয়োজন প্রদান করবে এবং চালকদের প্রতিদিনের কাজের সময় প্রভাব ফেলবে। কারণ, চার্জিংের সময় কম হলে চালকরা অধিক সময় ভাড়া নিয়ে কাজ করতে পারবে, যা তাদের প্রতিদিন 30% আয়ের বৃদ্ধি করতে সাহায্য করবে।

এছাড়াও, এই দ্রুত চার্জিং সুবিধা ব্যবহারকারীদের জন্য অধিক সময় ব্যবহার করে আরাম করে চালানোর সুযোগ দেওয়া যাবে, যা তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি নতুন উদ্যোগের মাধ্যমে চালকদের দিনের অধিকাংশ সময় ব্যবহার করে আয় বাড়ানো সম্ভব করে তুলবে, যা তাদের পেশাদার জীবনে অপরিসীম উপকারিতা সুনিশ্চিত করবে।

ব্যাটারি এবং পরিসর পরিসর

Stream City Qik-এ উল্লেখযোগ্য বিশ্বমানের 8.8 কিলোওয়াট আওয়ার ব্যাটারি সেটআপ করেছে OSM, যা একটি শক্তিশালী উৎস হিসেবে কাজ করবে। এই ব্যাটারি সেটআপ পূর্ণ চার্জে প্রায় 126 কিলোমিটার পথ চলার সুযোগ সৃষ্টি করবে। ক্রেতাদের মধ্যে ভরসা অর্জনের জন্য, OSM 2,00,000 কিলোমিটার বা 5 বছরের ওয়ারেন্টি অফার দিচ্ছে।

OSM Stream City Qik একটি নতুন ধারণা উত্থান করে, যা কেবল একটি ভেহিকেল নয়, বরং উপার্জন বাড়ানোর একটি অবস্থান হিসেবে উত্থান করে। এটি 15 মিনিটের র‍্যাপিড চার্জিং প্রযুক্তি ব্যবহার করে, যা চালকের সময় ও শক্তি সংরক্ষণে সাহায্য করবে। এছাড়া, এই প্রযুক্তির সাথে রোজগারের সুযোগ বাড়ানো হবে, যা অর্থনৈতিক উন্নতির একটি সাধারণ উপায় হিসেবে কাজ করতে পারে।

চেয়ারম্যান উদয় নারাঙ্গ বলেন, “OSM Stream City Qik একটি নতুন দৃষ্টিকোণ উত্থান করে যা শুধুমাত্র ভেহিকেল চালানোর জন্য নয়, বরং উপার্জন বাড়ানোর অন্যতম উপায়। এটি চালকের সময় ও শক্তি সংরক্ষণে সাহায্য করবে এবং তারা দিনের নানা কাজে ব্যয় করতে পারবে।”

সচরাচর জিজ্ঞাস্য

ওমেগা সেইকি মোবিলিটির গাড়িগুলি 15 মিনিটে পুরো চার্জ হয়ে যায়, যা অভ্যন্তরীণ কম্প্যাক্ট চার্জিং সিস্টেমের সাথে সম্পন্ন।

ওমেগা সেইকি মোবিলিটি ইলেকট্রিক ভিহিকেল, যার মধ্যে অভ্যন্তরীণ বাস, ট্রাক এবং রিক্সা রয়েছে।

বর্তমানে ওমেগা সেইকি মোবিলিটি কেবল ভারতে কার্যকর এবং অন্য দেশে তাদের উপস্থিতি নেই।

ওমেগা সেইকি মোবিলিটির প্রধান উদ্দেশ্য হল পরিবেশ বন্ধনের মাধ্যমে সাশ্রয়ী ও সাথে পরিবেশস্থির ট্রান্সপোর্টেশন সম্পন্ন করা।

উপসংহার

Omega Seiki Mobility একটি প্রযুক্তিবিদ্যা অগ্রগামী কোম্পানি যা গাড়ির ব্যাটারি চার্জ করা সম্পর্কে নতুন এক দিক প্রদর্শন করেছে। তাদের নতুন প্রযুক্তি অনুসারে, গাড়ির ব্যাটারি 15 মিনিটে পুরোপুরি চার্জ হতে পারে, যা গাড়ির ব্যবহারকাল ও ব্যবস্থাপনা অনেক সুবিধা সৃষ্টি করবে। এই উদ্যোগের মাধ্যমে ভারতীয় প্রযুক্তি উদ্যোগী সংস্থা ভারতের প্রতিষ্ঠান গ্লোবাল দরবারে উজ্জ্বল করেছে। এই প্রযুক্তির মাধ্যমে সাধারণ গাড়ি চালানোর অভ্যন্তরীণ জটিলতা কমিয়ে দেয়া হবে এবং গাড়ির চার্জিং স্টেশনগুলি সাধারণ জনগণের সেবায় বাড়ানোর সুযোগ তৈরি করা হবে।

Leave a Comment