Ather 450 Apex: ভারতে তৈরি হচ্ছে বিশ্ববিখ্যাত ই-স্কুটার, একটি চার্জে আপনাকে 157 কিমি দূরে পৌঁছাতে।

Jacksons

Ather 450 Apex

ভারতীয় বাজারে ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা দিনকে দিন বৃদ্ধি পেয়ে চলছে। বিশেষত যুব প্রজন্মের মধ্যে হাই-পারফরম্যান্স মডেলগুলি অত্যন্ত জনপ্রিয় হচ্ছে। এ সংক্রান্তে ২০২৪-এর শুরুতেই এথার এনার্জি (Ather Energy) এর পক্ষ থেকে ৪৫০ অ্যাপেক্স নামে একটি নতুন মডেল লঞ্চ করা হয়েছিল। এটি সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসেবে প্রকাশ পাওয়া এই ই-স্কুটারের দাম কিছুটা বেশি হলেও তার এক্সপেরিয়েন্স ও পারফরমেন্সের মাধ্যমে ক্রেতারা এটি বেশি পছন্দ করছেন। এই স্কুটারের মূল্য হল ১.৮৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

এথার এনার্জি এই নতুন মডেলের ডেলিভারি কার্যক্রম শুরু করেছে এবং ক্রেতাদের জন্য এটি উন্নত ব্যবস্থা করেছে। এই উন্নতগতিতে ধারণ করে গ্রাহকরা এই ই-স্কুটারের ব্যবহার ও সুবিধা উপভোগ করতে পারবেন। এথার এনার্জি এই উন্নত ইলেকট্রিক স্কুটারের মাধ্যমে বাস এবং গাড়ি চালিয়ে যাওয়ার ব্যবস্থা করতে চলেছে, যা পরিবেশের দিকে জনপ্রিয়তা লাভ করছে এবং বায়ুমুক্ত পরিবেশে অবদান রাখতে সাহায্য করছে।

Ather Energy এখন 450 Apex মডেলটির ডেলিভারি করতে যাচ্ছে।

এপেক্স-৪৫০ এর উৎপাদনের কাজ চলছে এবং এথার এটি নিশ্চিত করেছে। এই নতুন মডেলের একটি ছবি প্রকাশ করেছেন সংস্থার প্রতিষ্ঠাতা ও সিটিও স্বপ্নীল জৈন। তামিলনাড়ুর হোসুরের কারখানা থেকে শোরুমে পৌঁছানোর পর্যায়ে এগুলির উন্মুক্তকরণের কাজ উচ্চ গতি সহযোগিতা পাচ্ছে। মার্চ মাস থেকে এই স্কুটারগুলির ডেলিভারি শুরু হবে, যদিও এটি ঠিকঠাকভাবে শোরুমে পৌঁছানোর পর হবে। এই স্কুটারের বৈশিষ্ট্য মধ্যে ট্রান্সপারেন্ট বডি প্যানেল উল্লেখযোগ্য, যা প্রযুক্তির একটি অগ্রগতি দেখায় এবং ভেতরের সামগ্রিক অবস্থা প্রকাশ করে।

এই বৃহত্তর এবং প্রাসঙ্গিক ফিচার স্কুটারটির গ্রাহকদের আকর্ষণ করছে। এটির উন্নত ডিজাইন এবং বিশেষত্বে প্রযুক্তিগত উন্নতি সহজেই স্বাধীনভাবে গ্রাহকদের লাগাতার প্রয়োজনীয়তা পূরণ করে। স্কুটারটির ভেতরের কলকব্জা বাইরে থেকে পরিস্ফুট করার ব্যবস্থা প্রযুক্তিগতভাবে অনুষ্ঠিত হয়েছে, যা গাড়ির পারদর্শিতা এবং স্টাইলিশ ডিজাইনের বাহ্যিক দৃশ্য বৃদ্ধি দেয়। এই সমস্ত অগ্রগতি এবং উন্নতির সমন্বয়ে, এপেক্স-৪৫০ একটি আধুনিক, স্টাইলিশ, এবং সাস্তির জন্য আকর্ষণীয় সংজ্ঞা প্রদান করছে।

৪৫০এক্স প্ল্যাটফর্মের উন্নততর ও নতুনত্বের সাথে আসা লেটেস্ট মডেল হচ্ছে Ather ৪৫০ এপেক্স। এই স্কুটারে দু’চাকায় পিএমএস ইলেকট্রিক মোটর ব্যবহৃত হয়েছে, যা সহজেই ৭ কিলোওয়াট ক্ষমতা উৎপন্ন করতে পারে। এর পিক টর্ক হচ্ছে ২৬ এনএম। এপেক্স-এ নতুন Warp+ মোড যোগ করা হয়েছে, যা প্রতি ঘন্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিবেগ সাধ্য করে। এটি স্কুটারের ০-৪০ কিমি/ঘন্টার গতি কে ২.৯ সেকেন্ডে তুলে ধরতে সক্ষম, যেখানে ৪৫০এক্স থেকে ০.৪ সেকেন্ড বেশি সময় লাগে।

Ather ৪৫০ এপেক্সের ফিচারের তালিকা প্রকাশ্যে সমৃদ্ধ। এতে নেগেটিভ থ্রটেল ইনপুট সহ রি-জেনারেটিভ ব্রেকিংরও ব্যবহার করা হয়েছে। ফলে, এখানে ব্রেক লিভার ব্যবহার না করেও শুধুমাত্র অ্যাক্সেলারেটর উল্টো দিকে মোচড় দিলেই স্কুটারের গতি কমে যাবে। এতে আশা করা হচ্ছে প্রায় ১৫৭ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রাপ্ত হবে, যেটি ৪৫০এক্স এ কম। এছাড়াও, Ather ৪৫০ এপেক্স ব্লু এবং অ্যারেঞ্জ কালার স্কিম সহ বিভিন্ন রংবিচিত্র উপলব্ধ থাকবে।

এপেক্স মডেলের জন্য এই উন্নততর বৈশিষ্ট্যগুলো যোগ করা হয়েছে যাতে ব্যবহারকারীরা একটি উন্নত ও অদৃশ্য অভিজ্ঞতা অর্জন করতে পারেন। সাথে সাথে এই নতুন মডেলে ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজাইনের পরিবর্তন ও বিশেষজ্ঞদের সম্মিলিত পরামর্শ সুবিধা সহ অনেকগুলো আরো সুবিধা উন্নত করা হয়েছে। এই সব বৈশিষ্ট্যের সমন্বয়ে Ather ৪৫০ এপেক্স একটি আধুনিক ইলেকট্রিক স্কুটার যা বাজারে আসায় উন্নত ও আকর্ষনীয় সহ প্রাথমিক স্থানে অধিকার করতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

এথার ৪৫০ এপেক্স এর মৌলিক বৈশিষ্ট্য হলো এক চার্জে ১৫৭ কিমি যাত্রা করা যাবে এবং এটি একটি ভারমুক্ত, স্বাভাবিক গ্যারিং সক্ষম স্কুটার।

এথার ৪৫০ এপেক্স চার্জ করার জন্য আপনি অন্যান্য ইলেকট্রিক ডিভাইসের মতো একটি চার্জিং পয়েন্ট ব্যবহার করতে পারেন।

এথার ৪৫০ এপেক্স এর মূল্য বিভিন্ন অবস্থানে বিভিন্ন হতে পারে, তবে সাধারণত এটির দাম প্রায় ১০ লাখ টাকা।

আরও তথ্য এবং বিস্তারিত বিবরণ জানতে আপনি এথার কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট বিজিট করতে পারেন।

উপসংহার

Ather 450 Apex একটি অত্যন্ত উন্নত এবং আধুনিক ই-স্কুটার, যা ভারতের ইলেকট্রিক ভাইকেল উৎপাদনে এক নতুন অধ্যায় উদ্ভাসিত করতে চলেছে। এটি এক চার্জে প্রায় ১৫৭ কিলোমিটার পর্যন্ত যাত্রা করতে সক্ষম, যা ব্যবহারকারীদের নিশ্চিন্ত এবং পরিবারের সমৃদ্ধ দিনের যাত্রা প্রদান করে। এর উচ্চ ক্ষমতা, দ্রুত চার্জ এবং নতুন প্রযুক্তির উপস্থিতি ব্যবহারকারীদের সহজেই ইলেকট্রিক ভাইকেল ব্যবহার করার সুযোগ প্রদান করে। সম্মিলিত উন্নত বৈশিষ্ট্যগুলির সহিত, Ather 450 Apex একটি প্রযুক্তিবিদ এবং সবোর্চে অন্যত্রে সম্মান অর্জন করে। সাথে সাথে, এই স্কুটার নিশ্চিত করে যে ভারতীয় ইলেকট্রিক ভাইকেল উদ্ভাবনে আগামীকালে একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে স্থান নেবে।

Leave a Comment