Ather 450 Apex: ট্রান্সপ্যারেন্ট প্যানেল সহ চমকে ভরা ফিচার্স

Jacksons

Ather 450

এথার এনার্জি এখন তাদের একটি নতুন উচ্চতর টেকনোলজি সম্প্রতি প্রকাশ করেছেন, যা তাদের বিখ্যাত ইলেকট্রিক স্কুটার লাইনের অন্যতম একটি করে। তাদের অগ্রগতির উপলক্ষ্যে তারা বাংলোরে নির্মিত 450 Apex স্কুটার উত্থান করেছিলেন, যা তাদের সম্প্রতি প্রকাশ করা ফ্ল্যাগশিপ মডেল। এবার, এথার এনার্জি একটি নতুন বিশাল ঘোষণা করেছেন যে, তাদের নতুন লিমিটেড এডিশন স্কুটারটির ডেলিভারি আরম্ভ হয়েছে। এই লিমিটেড এডিশন একটি সীমাবদ্ধ সংখ্যায় আনা হয়েছে এবং এর দাম একটি শখের জন্য অনুমোদিত হয়েছে – ১.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

এই পর্যায়ে, এথার এনার্জি তাদের অবদান দেওয়া স্কুটারের মাধ্যমে বাংলাদেশের গতিচালো ইলেকট্রিক যানবাহন বাজারে একটি নতুন দিকে পরিচালনা করছেন। এথার এনার্জির উচ্চতর প্রযুক্তিগত সমাধান এবং প্রতিষ্ঠানের বিশেষ ধারণা দেওয়ার জন্য তাদের বাংলাদেশের নাগরিকদের মাঝে উত্সাহ বাড়াচ্ছে। সাথে সাথে, তাদের উন্নত প্রযুক্তির প্রযুক্তিগত অগ্রগতির উপলক্ষ্যে তারা একটি উজ্জ্বল ভবিষ্যত ধারণা দেয়ার জন্য নিখারিয়ে চলছেন।

Ather 450 Apex-এর ডেলিভারি শুরু হয়েছে।

Ather 450 Apex-এ নতুন কিছু আপগ্রেড আনা হয়েছে যা কালার ছাড়া অন্য যেকোনো পারফরম্যান্স স্কুটার দেওয়ার অপরূপ প্রস্তাব। নতুন ব্লু এবং অরেঞ্জ কালার স্কিম এবং ট্রান্সপারেন্ট প্যানেল সহ স্কুটারটির বাহ্যিক বেহলা বেড়ে গেছে। এই অদ্ভুত স্কুটারের প্রধান আকর্ষণ হলো এতে সাথে পাওয়া যায় স্থানান্তরিত পারফরম্যান্স এবং অপেক্ষাকৃত কমপ্যাক্ট ডিজাইন।

স্কুটারের পারফরম্যান্স দিক দিয়ে দেখলে, এটি প্রতি ঘন্টায় ১০০ কিমি সর্বোচ্চ গতিবেগ তুলতে সক্ষম এবং ০-৪০ কিমি/ঘন্টার গতিতে উঠতে ২.৯ সেকেন্ড সময় নিয়ে। প্রাথমিক অ্যাক্সেলারেশন আগের তুলনায় ১৩ শতাংশ এবং ৪০-৮০ কিমি/ঘন্টার ক্ষেত্রে তা ৩০ শতাংশ বাড়ানো হয়েছে। সেইসাথে, এই অভিনব স্কুটারের দায়িত্ব পিএমএস মোটর নিয়ে যা ৬.৩ কিলোওয়াটের পরিবর্তে এখন ৭ কিলোওয়াট শক্তি উৎপাদন করে।

পিক টর্কের দিক দিয়ে ধরা দেওয়া হয়েছে যে, এর স্তর আগের মতই ২৬ এনএম অবস্থানে রয়েছে, এবং Warp-এর পরিবর্তে এখন দেওয়া হয়েছে Warp+ মোড। এই আপগ্রেড স্কুটারটি একটি নতুন স্তরে উঠে এসেছে যা চালকদের অভিজ্ঞতা এবং স্থায়িত্বের দিক থেকে আরও সম্মান প্রদান করে।

এপেক্স-এ একটি নতুন ম্যাজিক টুইস্ট ফিচারের সাথে সংযুক্ত হয়েছে নেগেটিভ থ্রটেল। এই নতুন ফিচারের মাধ্যমে অ্যাক্সেলারেটরটি উল্টো দিকে মুড়িয়ে গতি কমিয়ে আনা সম্ভব হয়েছে। এখন এথার এনার্জি নামে একটি নতুন ফ্যামিলির স্কুটার বিক্রিত হচ্ছে, যার নাম “এথার রিজতা”। এটি বিশাল সিট স্কুটারের লক্ষ্যে তৈরি করা হয়েছে। এই স্কুটারের বৈশিষ্ট্য তালিকায় যাচ্ছে টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, গুগল ম্যাপ, ইত্যাদি।

এই নতুন ফিচারটি এপেক্সের ব্যবহারকারীদের জন্য একটি অত্যন্ত আকর্ষণীয় অফার প্রদান করেছে। নেগেটিভ থ্রটেলের মাধ্যমে অ্যাক্সেলারেটরটি মুড়িয়ে গতি কমিয়ে আনা যায়, যা বিশেষভাবে সিটি ট্রাফিকের মতো দুর্বল গতিতে স্কুটারটি ব্যবহারে সহায়ক হতে পারে। এই অত্যন্ত সহজ এবং দ্রুত গতিতে স্কুটারটি ব্যবহারের অভিজ্ঞতা বাড়াতে পারে। এছাড়াও, এথার রিজতা একটি বড় সিটের স্কুটার, যা ব্যবহারকারীদের বেশি কমফর্ট এবং স্থায়িত্ব সরবরাহ করে।

সচরাচর জিজ্ঞাস্য

এথার 450 Apex স্কুটারে অনেক চমকে ভরা ফিচার রয়েছে, যেমন টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, গুগল ম্যাপ, স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম, ইত্যাদি।

ট্রান্সপ্যারেন্ট প্যানেল দ্বারা ব্যবহারকারীরা স্কুটারের ইঞ্জিনের অবস্থা সরাসরি দেখতে পারেন এবং বিভিন্ন অপারেশন সম্পর্কে সংজ্ঞায়িত হতে পারেন। এটি একটি সুন্দর এবং ব্যবহারকারীদের সহজেই নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

এথার 450 Apex স্কুটারের ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম হলো একটি স্মার্ট সিস্টেম যা ব্যাটারির সম্পূর্ণ উপযোগী এবং দ্রুত চার্জিং প্রক্রিয়া সম্পর্কে সক্ষম করে। এটি ব্যাটারির লাইফস্প্যান বাড়াতে সাহায্য করে এবং ব্যবহারকারীর সহিত কম্যুনিকেশন মাধ্যমে ব্যাটারির অবস্থা দেখায়।

এথার 450 Apex-এর ব্লুটুথ কানেক্টিভিটি ব্যবহারকারীদের সহায়তা করে তাদের স্মার্টফোন বা অন্যান্য ডিভাইসের সাথে সংযোগ করার সুবিধা সরবরাহ করে। এটি গুগল ম্যাপ এবং অন্যান্য স্মার্ট সিস

উপসংহার

Ather 450 Apex এর পরিচয় দিতে বিভিন্ন মূল ফিচারের মধ্যে ট্রান্সপ্যারেন্ট প্যানেল একটি অবশ্যই উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। এটি ব্যবহারকারীদের সহজে স্কুটারের ইঞ্জিন সম্পর্কে জানা সম্প্রদায়, তাদের অপারেশন করার সুবিধা সরবরাহ করে। এছাড়াও, অন্যান্য চমকে ভরা ফিচারগুলি যেমন ব্লুটুথ কানেক্টিভিটি, গুগল ম্যাপ, স্মার্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম ইত্যাদি স্কুটারের ব্যবহারকারীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবশেষে, Ather 450 Apex এর সম্পূর্ণ প্যাকেজ সারা ভারতে গ্রাহকদের প্রত্যাশার মাত্রা উল্লম্বন করছে, এটি সার্বিকভাবে একটি সুস্থ, স্থিতিশীল এবং উচ্চ পারফরমেন্স স্কুটার হিসাবে পরিচিত। তারা একটি নতুন ধারণা নিয়ে এগিয়ে যাচ্ছেন যা পরিবারে এবং পরিবেশের জন্য অবিভাজ্য হতে পারে।

Leave a Comment