পূর্ব ভারতে একটি অদ্ভুত ঘটনা! বাংলায় Royal Enfield একটি বৃহত্তর গুদাম খুলেছে এবং তাদের নতুন বাইকগুলি উজ্জ্বল করেছে।

Jacksons

পূর্ব ভারতে একটি অদ্ভুত ঘটনা! বাংলায় Royal Enfield একটি বৃহত্তর গুদাম খুলেছে এবং তাদের নতুন বাইকগুলি উজ্জ্বল করেছে।

প্রবাদ-প্রতিম রেট্রো মোটরসাইকেল নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) পূর্ব ভারতের সবচেয়ে বড় ওয়্যারহাউজ অর্থাৎ গুদাম খুলল বাগনানে। কলকাতার লাগোয়া শিল্পাঞ্চল হাওড়াতে অবস্থিত এই গুদাম পূর্ব ভারত এবং উত্তর-পূর্ব ভারতে সংস্থার ব্যবসা বাড়ানোর পাশাপাশি ক্রেতাদের উন্নত পরিষেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এই গুদাম থেকে বেশীরভাগ অংশের মোটরসাইকেল পার্টস অতি দ্রুত এবং সহজেই দেশের পূর্বাঞ্চল এবং উত্তর পূর্বাঞ্চলের বিভিন্ন সার্ভিস সেন্টারে পৌঁছে দেওয়া যাবে। এটি রয়েছে অত্যন্ত উপযুক্ত উপায়ে ক্রেতাদের সেবা প্রদানের লক্ষ্যে এবং রয়্যাল এনফিল্ডের উন্নতমানের মোটরসাইকেলগুলি তাদের ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইন কৌশলের সাথে মিলিয়ে যাচ্ছে।

বাগনানে ৫০,০০০ বর্গফুট জমির উপর গড়ে তোলা হয়েছে একটি বৃহত্তর গুদাম, যা রয়্যাল এনফিল্ড এর প্রথম গুদাম হিসেবে পূর্ব ভারতে উদ্বুদ্ধ হয়েছে। রয়্যাল এনফিল্ড জানিয়েছে, এটি একটি প্রয়োজনীয় প্রস্তুতি যন্ত্রাংশ সরবরাহের জন্য একটি কেন্দ্র হিসেবে কাজ করবে এবং এই বিশাল গুদামটি প্রতিযোগিতামূলক বাজারে সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য একটি মৌলিক অংশ হবে। এই বিভাগে গ্রাহকদের সাথে দ্রুত যোগাযোগ করতে হলে, তাদের বাইকের পার্টস এবং অন্যান্য আপাতত প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে পারতে হবে। এই উপায়ে ব্যবসা করার জন্য, বাগনান বিভাগ ভারতের প্রতিটি অঞ্চলে যন্ত্রাংশ সরবরাহ করতে চলেছে।

রয়্যাল এনফিল্ড এর কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করেছে যে, এখনো একটি অদ্ভুত ঘটনা হয়েছে – ভারতে এটি তাদের প্রথম গুদাম খোলার ক্ষেত্রে। বিপণিতে প্রতিস্পর্ধীরা অগ্রসর থাকতে হলে, গ্রাহকদের কাছে দ্রুত সরবরাহ করা অবশ্যই। এই জন্য, রয়েল এনফিল্ড গুদামটি একটি মৌলিক অংশ হিসেবে পরিকল্পিত করেছে এবং এটি আপনারা সকল প্রয়োজনীয় পণ্য এবং সামগ্রী পৌঁছাতে দ্রুত কাজ করতে চলেছে।

রয়্যাল এনফিল্ড এর কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করেছে যে, এই সময়ে আমেরিকার বাইরে তাদের সবচেয়ে বড় বাজার রয়েছে। বিদেশে ৪৫ শতাংশ বাইক বিক্রি হয় বাইডেনের দেশ থেকে, এবং তারপরেই ইউরোপ, পশ্চিম এশিয়া এবং আফ্রিকাতে এই বাইকগুলি বিপণিত হয়েছে। এশিয়া প্যাসিফিক রিজিয়নে রয়ল এনফিল্ডের ২০ শতাংশ বাইক বিক্রি হয়।

TVS Apache RR 200: তাজা অ্যাপাচি বাইকের ছবি, বাজার চলার জন্য তৈরি, ক্যানো একুশে লঞ্চের প্রস্তুতি?

রয়্যাল এনফিল্ডের একজন প্রতিষ্ঠাতা অধিকারী বলছেন, ভারতে সংস্থার বিক্রয়ের একটি শতাংশ অবদান পূর্বাঞ্চলের শহরগুলির কাছে। এটি হিসেবে, পূর্বাঞ্চল এবং উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলি রয়্যাল এনফিল্ডের জন্য প্রতিষ্ঠানের জন্য একটি গুরুত্বপূর্ণ অঞ্চল। কলকাতার নিকটবর্তী বাগনানে এই গুদাম নির্মাণ করা হলো, এটির ফলে রয়্যাল এনফিল্ডের সামগ্রিক সার্ভিস, যোগান শৃঙ্খল, এবং স্পেয়ার পার্টস গ্রাহকদের কাছে দ্রুত উপলব্ধ হবে।

অন্যদিকে, রয়্যাল এনফিল্ড আজ Shotgun 650 কনসেপ্ট মোটরসাইকেলের প্রোডাকশন রেডি ভার্সন উপর প্রদর্শন করতে সক্ষম হয়েছে। আসন্ন বছরে, এই বাইকটি ভারতে লঞ্চ করা হবে এবং এটি দেখতে কাস্টম ববারের মতো হবে। এই বাইকটির দাম ভারতে ৩.৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

রয়্যাল এনফিল্ডের নতুন গুদামটি প্রথম ভারতের পূর্বাঞ্চলে, কলকাতার নিকটবর্তী বাগনানে খোলা হয়েছে।

গুদাম খোলার মাধ্যমে রয়্যাল এনফিল্ড সামগ্রিক সার্ভিস প্রদান, যোগান শৃঙ্খল, এবং স্পেয়ার পার্টস গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার সুযোগ প্রদান করছে।

রয়্যাল এনফিল্ডের পূর্বাঞ্চলের গুদামটি কলকাতার নিকটবর্তী বাগনানে অবস্থিত।

গুদাম খোলার ফলে রয়্যাল এনফিল্ডের সামগ্রিক সার্ভিস প্রদান, যোগান শৃঙ্খল, এবং স্পেয়ার পার্টস গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার সুযোগ উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে।

উপসংহার

রয়্যাল এনফিল্ড বাংলাদেশে তাদের প্রথম বিশাল গুদাম খোলে দিয়েছে, যা পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে একে আলাদা করে উজ্জ্বল হওয়ার প্রস্তুতি করছে। গুদামটি কলকাতা শহরের নিকটস্থ একটি বাগনানে অবস্থিত হয়েছে। এই গুদামের মাধ্যমে রয়্যাল এনফিল্ড তাদের বাইকগুলির সার্ভিস প্রদান, যোগান শৃঙ্খল, এবং স্পেয়ার পার্টস সরাসরি গ্রাহকদের কাছে পৌঁছাতে পারবে। এটির মাধ্যমে রয়্যাল এনফিল্ড সহজেই সমগ্র প্রক্রিয়ায় অবশ্যই মান সুরক্ষিত করতে পারবে এবং গ্রাহকদের সাথে একসাথে থাকতে পারবে। এছাড়াও, এই গুদামে নতুন বাইকগুলি উজ্জ্বল করতে প্রস্তুতি নিয়েছে রয়্যাল এনফিল্ড।

Leave a Comment