বিশাল ইঞ্জিনের সঙ্গে নতুন Kawasaki Versys 650 লঞ্চ হল ভারতে

গত মাসে আমরা পেয়েছিলাম ৪৫,০০০ টাকা ডিসকাউন্ট। এবার, এপ্রিল মাসে Versys 650-এর নতুন সংস্করণের লঞ্চ ঘোষণা করেছে কাওয়াসাকি। এই অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরসাইকেলে নতুন রূপের দুটি কালার অপশন যোগ করা হয়েছে – মেটালিক ফ্ল্যাট স্পার্ক ব্ল্যাক এবং মেটালিক ম্যাট ডার্ক গ্রে। তবে, দামে কোন পরিবর্তন ঘটানো হয়নি, এটি এখনও ৭.৭৭ লাখ টাকা (এক্স-শোরুম) এ প্রায় একই মূল্যেই পাওয়া যাবে।

এই নতুন সংস্করণে অসমান্য গতি এবং জটিল রাইডিং এক্সপেরিয়েন্স উপভোগ করা যায় এবং দুটি নতুন কালার অপশন মূল ডিজাইনের সাথে একত্রিত হয়েছে। সাথে সাথে, এই মডেলটির কারিগরি বৈশিষ্ট্য আরও একটু উন্নত হয়েছে এবং প্রযুক্তিগত নতুন কোন বৈশিষ্ট্য যুক্ত হয়নি। এই প্রাচীন মডেলটির সংরক্ষণ এবং পরিচালনার দিকে সুস্পষ্টতার সাথে একটি উত্তম বিকল্প হিসেবে এটি অবাক করা নয়।

২০২৪ সালে কাওসাকি ভারসিস ৬৫০ ভারতে উন্মুক্ত হয়েছে।

২০২৪ সালের কাওসাকি ভার্সিস ৬৫০-এ নতুন আলোকিত স্ট্রাইপ সহ ব্ল্যাক পেইন্টের সাথে রেড ও গ্রীন কালারের যোগাযোগ হয়েছে। এই বাইকের সাইড প্যানেল এবং হেডল্যাম্প কাউলে দেওয়া হয়েছে হোয়াইট স্ট্রিপ দিয়ে, যা বাইকের একটি আকর্ষণীয় নজর বানায়। অতএব, এই নতুন রূপের কাওসাকি ভার্সিস ৬৫০ আত্মবিশ্বাসের সাথে সম্পন্ন।

এই বছরের মধ্যেই যেহেতু এই বাইকের ট্রেন্ড গড়ে তুলছে, কাওসাকি ভার্সিস ৬৫০ এর পারফরম্যান্স অপরিবর্তিত থাকছে। বাইকের ৬৪৯ সিসি প্যারালেল টুইন সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬৬ বিএইচপি ক্ষমতা এবং ৬১ এনএম টর্ক প্রাপ্ত। এটির সাথে সংযুক্ত রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স এবং স্লিপার ক্লাচ, যা ব্যবহারকারীদের প্রাকটিক্যাল অভিজ্ঞতা উন্নত করে তুলে ধরে।

ভার্সিস ৬৫০-এ ব্যবহারকারীদের কাছে প্রায় সবকিছু প্রয়োজনীয় অনুভব করার সুযোগ রয়েছে। এই বাইকে আপনি পাবেন ৪.৩ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, এলইডি ইলুমিনেশন এবং স্মার্টফোন কানেক্টিভিটির সুযোগ, যেখানে আপনি কল ও এসএমএস অ্যালার্ট পেতে পারবেন। এছাড়াও বাইকে এবিএস এবং ট্রাকশান কন্ট্রোল সহজেই উপলব্ধ হয়েছে। ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনের সাথে ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ৩০০ মিমি ডুয়েল ফ্রন্ট এবং ২০০ মিমি সিঙ্গেল রিয়ার ডিস্ক উপস্থিত।

Kawasaki Versys 650-এর সামনে যুক্ত আছে ১৭ ইঞ্চি হুইল, যা টুরিং এবং অফ-রোড সহ বিভিন্ন ধরণের যাত্রার জন্য উপযুক্ত। এই বাইকের আগের দিকে ১২০/৭০ সেকশন টায়ার আছে, যা সামান্য সড়ক এবং সড়কের উপর ভাল পাড়া প্রদান করে। পেছনে, ১৬০/৬০ সেকশনের টায়ার রয়েছে, যা ভাল গ্রিপ ও স্থিতিশীলতা প্রদান করে যাত্রার সময়ে। এই বাইকটির একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলো বড় উইন্ডস্ক্রিন, যা টুরিং জনপ্রিয় বাইক প্রেফার করেন ব্যক্তিদের জন্য অত্যন্ত সুবিধাজনক।

বাজারে, Kawasaki Versys 650-এর প্রতিপক্ষ হিসেবে অন্যান্য বাইকগুলি উপস্থিত যেমন Triumph Tiger Sport 660, Honda NX500 এবং Suzuki V-Strom 650 XT। এই বাইকগুলিরও ভাল চালানো আর স্থিতিশীলতা সম্পর্কে খুব ভাল প্রতিষ্ঠান রয়েছে। তবে, কাওয়াসাকি ভার্সিস ৬৫০ এর সাথে তুলনা করে দেখা গেলে, এটি সমৃদ্ধ ফিচার ও পারফরম্যান্সের সাথে উপকৃত হতে পারে যেটি একটি টুরিং বাইকের জন্য আরও জনপ্রিয় বানানোর প্রয়াস করে।

সচরাচর জিজ্ঞাস্য

ভারতীয় বাজারে কাওসাকি Versys 650 উপলব্ধ আছে বিভিন্ন রঙে এবং মডেলে। রঙের সংক্রান্তে সাধারণত উপলব্ধ হলো মেটালিক মাট ফান, পারল স্টেট শাইনার গ্রে, পারল স্টেট ইবিস ব্লু ইত্যাদি।

কাওসাকি Versys 650 মটরসাইকেলের ইঞ্জিন সাইজ ৬৫০ সিসি এবং তার ক্ষমতা প্রায় ৬৮ হর্সপাওয়ার।

কাওসাকি Versys 650 মটরসাইকেলের স্পেসিফিকেশনস সম্পর্কে প্রাথমিকভাবে জেনে রাখা উচিত যে, এই মটরসাইকেলের মোটর তেলের ধারণক্ষমতা ১৫ লিটার, জন্যে টপ স্পীড ২০০ কিমি/ঘন্টা, মোটর চালাতে ৬ স্পিড ট্রান্সমিশন সিস্টেম, এবং স্ট্রিপডাউন ভ্রমণের জন্য আলাদা আলাদা নকশা অনুমোদিত।

আপনি আপনার স্থানীয় কাওসাকি শোরুমে অথবা অনলাইনে দেখে আসতে পারেন, তবে এই মটরসাইকেলের দাম মূলত পরিবর্তন হতে পারে। প্রস্তুতি নিতে প্রি-অর

উপসংহার

ভারতে নতুন Kawasaki Versys 650 লঞ্চের সাথে বিশাল ইঞ্জিনের সুস্থ সম্পর্ক স্থাপিত হল। আরেকটি উত্তম সংবাদ হল যে, এই নতুন মডেলের দামে কোনো বৃদ্ধি হয়নি, যা বাইক প্রেমিদের জন্য আরও আনন্দের কারণ হয়ে দাঁড়িয়েছে। এই সুস্থ সম্পর্কের সাথে, ভারতীয় বাইক বাজারে এই নতুন মডেল অনেক উচ্চ স্তরের আকর্ষণ সৃষ্টি করেছে, যে সাধারণ মোটরসাইকেল প্রেমিদের সন্তুষ্টির জন্য উত্তেজনা তৈরি করছে। এই অবস্থা আবার ভারতের বাইক বাজারের প্রস্তুতি ও অগ্রগতির চিহ্ন হিসেবে মন্তব্য করা যেতে পারে।

Leave a Comment