“বিশ্বের প্রথম 5G+ AI 3D ট্যাবলেটে থ্রিডি ছবি এবং মুভির চোখের আগামী অভিযান চলছে!”

Jacksons

Updated on:

5G+ AI 3D

নুবিয়া (Nubia) এখন তাদের নতুন পদক্ষেপের দিকে ধাবিত, যেখানে তাদের প্রথম Pad 3D ট্যাবলেট সফলভাবে উত্তেজনাজনক প্রতিক্রিয়া পেয়েছিল। এখন তারা তাদের পরবর্তী প্রজন্মের Nubia Pad 3D II লঞ্চ করার উদ্দেশ্যে অগ্রগতি করছেন। চীনা ব্র্যান্ডের এই ট্যাবটির লঞ্চের তারিখটি এখন ঘোষণা করা হয়েছে, যা সুস্থিত প্রতীক্ষার সূচনা করে। আগামী সপ্তাহে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে Nubia Pad 3D II-এর গোলকচ্ছের উপর প্রদর্শন করা হবে, যা সবার কাছে অপেক্ষার অধীনে রয়েছে।

এই আপকামিং ট্যাবটির সাথে সম্পর্কে অনেক উদ্দীপনা সৃষ্টি হচ্ছে। বিশেষত, তার প্রযুক্তিগত নমুনা এবং অদ্ভুত ডিজাইন প্রশংসনীয়। এই উন্নত ট্যাবটির কার্যক্ষমতা, ব্যবহারের সুবিধা, এবং উল্লেখযোগ্য বৈশিষ্ট্যসমূহ নিশ্চিতভাবে কয়েকটি মুখ্য বিষয়ে দৃষ্টিপাত করেছে। এই নতুন ডিভাইস দ্বারা নিবোধক এবং উদ্যোক্তাদের মধ্যে আরও উৎসাহী রূপ গ্রহণ করা হচ্ছে, যা প্রযুক্তিগত পরিবর্তনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ধাপ হিসাবে বিবেচনা করা যাচ্ছে।

আগামী সপ্তাহেই বাজারে আসছে Nubia Pad 3D II।

নুবিয়া কোম্পানি সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে (নুবিয়া মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম) একটি টিজার শেয়ার করেছে, যাতে প্রকাশিত হয়েছে যে, তারা আগামী ২৬ শে ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) এর প্রয়োজনে নুবিয়া প্যাড ৩ডি ট্যাবলেট লঞ্চ করবে। টিজারে বলা হয়েছে যে, এই ট্যাবটি হবে “বিশ্বের প্রথম ৫জি+ এআই নেকেড আই ৩ডি ট্যাবলেট”। এটি মানে যে, ব্যবহারকারীদের একটি নতুন স্বাদের সাথে ত্রিমাত্রিক অভিজ্ঞতা অধিকার করা হবে যার জন্য স্পেশাল অভিজ্ঞতা অথবা সরঞ্জাম প্রয়োজন হবে না। এছাড়াও, এআই তথা মানববুদ্ধিতে ভর দেওয়া হয়েছে, যা নিশ্চিত করতে সাহায্য করবে তিনি এই ডিভাইসে থ্রি-ডি দৃশ্য অভিজ্ঞতা উন্নত করতে।

কোম্পানির প্রকাশিত টিজার পোস্টারে দেখা গেছে যে, নুবিয়া প্যাড ৩ডি-র দ্বিতীয় প্রজন্মের মডেলে স্লিক গ্রে রঙের রিয়ার প্যানেল এবং ডিসপ্লে থাকবে। এটির অগ্রগামী বৈশিষ্ট্যগুলির মধ্যে ডুয়েল রিয়ার ক্যামেরা, ডুয়েল ফ্রন্ট ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট উল্লেখযোগ্য। তবে, এই মুহূর্তে অন্যান্য বিশেষজ্ঞতা এখনও অজানা রয়েছে এবং এগুলি পোস্টারে উল্লেখ করা হয়নি।

নুবিয়া প্যাড ৩ডি এর একটি প্রধান বৈশিষ্ট্য হলো তার প্রোজেক্টর টেকনোলজি, যা সময়ের সাথে বিভিন্ন বিষয়ে বিস্তারিত এবং ব্যাপক ত্রিমাত্রিক অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে। এটি অত্যন্ত চমৎকার একটি ফিচার যা ব্যবহারকারীদেরকে স্বল্প ব্যক্তিগত থেকে প্রয়োজনীয় তথ্য বা প্র

নুবিয়ার প্রথম 3D ট্যাবলেট, Nubia Pad 3D-এ একটি স্বচ্ছ এবং জনপ্রিয় ডিসপ্লে প্যানেল সহিত অবস্থিত। এই ট্যাবলেটের ডিসপ্লে সরবরাহ করে ১২.৪ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) প্যানেল, যা ২,৫৬০x১,৬০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট উপস্থাপন করে। এটি অপারেটর প্রফাইলের সাথে ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও উপাদান করে, যা সবকিছুকে একটি মুক্ত এবং প্রাসঙ্গিক অভিজ্ঞতা দেয়।

এই প্রযুক্তিতে লেইয়া ইনকর্পোরেটেড (Leia Inc.) দ্বারা ডেভেলপ করা ডিএলবি (DLB) লেয়ার প্রযুক্তির সাহায্যে এই ট্যাবলেট অদ্ভুত ৩ডি অভিজ্ঞতা প্রদান করে। এই তথ্যপ্রযুক্তি ২ডি কন্টেন্টকে ৩ডি-তে রিয়েল-টাইম রূপান্তর করে, যা এই ডিভাইসটির ব্যবহারকারীদের নতুন এবং আকর্ষণীয় অভিজ্ঞতা অনুভব করায়। এই ট্যাবলেটের মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের মধ্যে ছবি, ভিডিও, গেম, এবং অন্যান্য মাল্টিমিডিয়া সরাসরি পরিবর্তন করতে পারেন এবং অনুভব করতে পারেন নতুন এবং নির্ভুল ৩ডি বাণিজ্যিক পরিবেশ।

ট্যাবলেটটি ব্যবহারকারীদের মুখের ট্র্যাকিং সুবিধা দেওয়ার জন্য দুইটি ক্যামেরা সহজেই পাওয়া যায়, এর মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং অপরটি রিয়ার ফেসিং ক্যামেরা। এই সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা গ্লাসেস-ফ্রি ৩ডি ভিউ অভিজ্ঞতা অনুভব করতে পারেন এবং ৩ডি ফটো এবং ভিডিও ক্যাপচার করতে পারেন যা উপভোগ্য এবং উপকারী। এছাড়াও, এই ক্যামেরা ব্যবহার করে ব্যবহারকারীরা অবজেক্ট স্ক্যান করতে পারেন, যা বিভিন্ন কাজে সাহায্য করে।

এই ট্যাবে পাওয়া Snapdragon 888 চিপসেট সহ ১২৮ জিবি বা ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প রয়েছে। এছাড়াও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যায়। ব্যাটারি দ্বারা সমর্থিত প্রাচীন ব্যবহারের সুবিধা দেওয়ার জন্য ট্যাবটি প্রযোজ্য ৯,৭০০ এমএএইচ ব্যাটারি সহ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, Nubia Pad 3D অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে, যা ব্যবহারকারীদের সম্পূর্ণ অভিজ্ঞতা উন্নত করে।

সচরাচর জিজ্ঞাস্য

এই ট্যাবলেটে সাধারণত সকল ধরণের অ্যাপ্লিকেশন চলানো যায়, যেমন গেমিং, ভিডিও সংগ্রহ, সম্প্রচার, শিক্ষা, কর্মক্ষেত্র, গ্রাফিক্স ডিজাইন, মুদ্রাস্ফীতি ইত্যাদি।

ট্যাবলেটের ডিসপ্লে আমাদের পছন্দের ভিত্তিতে বিভিন্ন আকারের হতে পারে, কিন্তু সাধারণত ১০ ইঞ্চি হতে ১২ ইঞ্চির মধ্যে হতে পারে।

ট্যাবলেটে 3D ছবি এবং মুভি দেখার জন্য, আপনার দরজা করা দরজা হতে পারে বা বাইরের সেন্সর দ্বারা আপনার চলাচলের উপর ভিত্তি করে। এছাড়াও, নির্দিষ্ট সফ্টওয়্যার অথবা অ্যাপ্লিকেশন দ্বারা আপনি 3D মুভি এবং ছবি অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

ব্যাটারি লাইফ ব্যবহারকারীর ব্যবহার উপর নির্ভর করে, কিন্তু সাধারণত এই ধরণের ট্যাবলেটের ব্যাটারি প্রযোজনে একাধিক ঘন্টা চলতে পারে।

উপসংহার

“খালি চোখেই দেখা যাবে থ্রিডি ছবি ও মুভি, আসছে বিশ্বের প্রথম 5G+ AI 3D ট্যাবলেট” এই উক্তির সাথে সমাপ্তি করতে গেলে বুঝা যায় যে, এই ট্যাবলেট বিশ্বের অগ্রগতির একটি উদাহরণ। এটি ৫জি এবং এমআই প্রযুক্তিতে অগ্রগতিশীল, যা থ্রিডি ছবি এবং মুভি উপভোগ করতে আমাদের নতুন অভিজ্ঞতা সামগ্রী প্রদান করতে সক্ষম। এটি একটি নতুন ডায়নামিক পরিবেশে আমাদের অভিজ্ঞতাকে আরও উন্নত করে তুলবে, এবং নতুন চিত্র, ভিডিও এবং অন্যান্য মাল্টিমিডিয়া সামগ্রীর মাধ্যমে আমাদের আলোচ্য পরিবেশ সৃষ্টি করতে সহায়তা করবে। সুতরাং, এই প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে আমরা আগামীকালের মুখোমুখি সাম্প্রতিক প্রযুক্তির সৃষ্টিতে অংশীদার হতে পারি।

Leave a Comment