আবার একবার অবাক! Flipkart এখন তাদের নিজস্ব UPI হ্যান্ডেল আনছে, এখন আর PhonePe-এর মাধ্যমে পেমেন্ট করতে হবে না।

Jacksons

Updated on:

UPI

ফ্লিপকার্ট, একটি অনলাইন বাজার প্ল্যাটফর্ম যা সারা দেশে প্রিয়তম হলেও, গত কয়েক বছরে নিজেকে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল পেমেন্ট সম্প্রদায়ের অংশ হিসেবে উন্নত করে আসছে। গত মার্চের ৩রা তারিখে, তারা নিজের পেমেন্ট গেটওয়ে আপন ভার্চুয়াল ইন্টারফেস (UPI) অপশন চালু করেছে। এই পদক্ষেপের ফলে, ইউজাররা এখন অন্যান্য থার্ড পার্টি প্ল্যাটফর্ম ছাড়াই ফ্লিপকার্টের মাধ্যমে অনলাইনে টাকা পাঠাতে পারবেন।

ফ্লিপকার্টের আগেও পরিষেবা বিস্তৃত ছিল, কিন্তু গতকালের এই উত্সাহবর্ধনের মাধ্যমে তারা নিজেদের সেবা সাম্প্রদায়কে আরও একটি মাত্রা যোগ করেছে। ফ্লিপকার্ট ইউপিআইর মাধ্যমে ইউজাররা এখন নিজেদের অনলাইন-অফলাইন মার্চেন্ট ট্রানজাকশনের জন্য তাদের নিজস্ব ইউপি হ্যান্ডেল সেট করতে পারবেন।

এই নতুন সুবিধার সাথে একসাথে ফ্লিপকার্ট ইউপিআই অপশন ব্যবহার করলে ব্যবহারকারীদের কম্পানি থেকে সুপার কোয়ান, ক্যাশব্যাক, ব্র্যান্ড ভাউচার এবং অন্যান্য লাভজনক অফারগুলি পাওয়া যাবে।

Flipkart UPI-র সর্বশেষ আপডেটটি অ্যাপে উপস্থিত হয়েছে।

ফ্লিপকার্টের সর্বশেষ আপডেট নিয়ে অত্যন্ত উৎসাহিত হলে কারণ এখন অ্যাপ ব্যবহারকারীদের কাছে নতুন সুযোগ প্রদান করছে। ডাউনলোড এবং ইনস্টল করার পর অ্যাপের মূল পাতা প্রদর্শিত হচ্ছে ‘ফ্লিপকার্ট ইউপিআই’ নামে একটি ব্যানার, যা অত্যন্ত আকর্ষণীয়। এটা অ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি নতুন উপায় প্রদান করে তাদের লেনদেন করার জন্য। সেই সাথে, ‘স্ক্যান অ্যান্ড পে’ (Scan & Pay) ট্যাব এবং আরো অনেক সুবিধা সহ অ্যাপ নতুন আপডেট করা হয়েছে।

এই আপডেট এর মাধ্যমে ফ্লিপকার্ট প্রথম পর্যায়ে তাদের পার্টনার ব্যাঙ্ক অর্থাৎ অ্যাক্সিস ব্যাঙ্কের সাথে হাত মিলিয়েছে। এটা অত্যন্ত উপকারী হয়ে উঠে কারণ এখানে অ্যাপ ব্যবহারকারীরা এখন তাদের ডিজিটাল লেনদেন করার সুবিধায় অবদান রাখতে পারেন। এছাড়াও, ইউপিআই রেজিস্ট্রেশনের জন্য এখন @fkaxis হ্যান্ডেল ব্যবহার করা যাবে যা খুব সহজে টাকা পেমেন্টের কাজ করাতে সাহায্য করবে।

এই নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের দারুন সুযোগ এবং সুবিধা উপলব্ধ করে দেওয়া হয়েছে এবং এটি প্রযুক্তিগত প্রগতিতে ফ্লিপকার্টের মানুষের দিকে একটি উদাহরণ স্থাপন করেছে। এই ধারাবাহিকতা নিয়ে ফ্লিপকার্ট একটি নতুন দিকে এগিয়ে চলছে যা তাদের ইউজারদের জন্য আরও সুবিধা এবং সুবর্ণ অভিজ্ঞতা সরবরাহ করতে সাহায্য করবে।

আপনি কীভাবে Flipkart UPI ব্যবহার করবেন তা কি প্রশ্ন করতে চান?

আগ্রহী ব্যবহারকারীরা এখন অ্যাপের ব্যানার বা ক্যাটেগরি সেকশনে যেতে পারেন এবং ‘মাই ইউপিআই’ (My UPI) ব্যবহার করে নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট সহজেই লিঙ্ক করে রাখতে পারেন, যাতে তারা ইচ্ছা অনুযায়ী ট্রানজাকশন সম্পন্ন করতে পারেন। এই অতিরিক্ত সুবিধার ফলে, এখন তারা ‘স্ক্যান অ্যান্ড পে’ অপশন ব্যবহার করে অবিচ্ছিন্ন স্ক্যান পেমেন্ট সহজেই করতে পারবেন।

এই উন্নত সুবিধাগুলি ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও সহজ করেছে এবং তাদের ফিন্যান্সিয়াল ট্রানজেকশন প্রক্রিয়ার সাথে আরও সুসজ্জিত এবং সুরক্ষিত করেছে। এই ব্যবস্থাগুলি ব্যবহারকারীদের কাজের প্রতিশ্রুতি দিয়েছে এবং অ্যাপটি প্রায় সর্বকালের দরিদ্র, মাধ্যমিক এবং সাধারণ ব্যবহারকারীদের জন্য আরও উপযুক্ত করেছে।

যদি আপনি Flipkart UPI ব্যবহার করেন, তবে আপনি পুরষ্কার অর্জন করতে পারেন।

ফ্লিপকার্টের ফিনটেক এবং পেমেন্ট গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ধীরাজ আনেজা বলেছেন যে, কাস্টমারদের প্রত্যাশার কথা মাথায় রেখে ফ্লিপকার্ট ইউপিআই অপশন চালু করা হচ্ছে। এক্ষেত্রে তারা সুপারকয়েন, ব্র্যান্ড ভাউচার এবং অন্যান্য পুরস্কারের বিকল্পও উপলব্ধ রাখছেন। ইউপিআই ব্যবহারকারীরা স্ক্যান অপশন ব্যবহার করে পেমেন্ট করলে প্রথম পাঁচটি ট্রানজাকশনে (নূন্যতম ১০০ টাকার) ১০টি করে সুপারকয়েন পাবেন, ১০টি সুপারকয়েন মিলবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করলেও। এই উপায়ে, ব্যবহারকারীদের সহজে এবং আকর্ষণীয়ভাবে প্রযুক্তির সাথে লিঙ্ক করা হয়েছে যাতে তারা আরো উপভোগ করতে পারেন তাদের শখের পণ্য এবং সেবা।

ফ্লিপকার্ট ইউপিআই অপশনের এই উন্নত বৈশিষ্ট্য এবং সুবিধা নিয়ে বিশেষভাবে উত্সাহিত ধীরাজ আনেজা জানিয়েছেন যে এটি ব্যবহারকারীদের জন্য একটি স্বার্থপর অফার। এটি নির্দিষ্ট সময়ে বিশেষ ভাউচার, পুরস্কার এবং সুপারকয়েন দেয় যা ব্যবহারকারীদের প্রচুর সুযোগ ও সুবিধা অনুভব করার জন্য প্রদান করে। এছাড়াও, ব্যবহারকারীদের ব্যক্তিগত অ্যাকাউন্ট সংযোগ করলে এখানে বোনাস সুপারকয়েন প্রদান করা হয়, যা একটি আরও ভাল প্রতিফলন হিসেবে ব্যবহারকারীদের প্রস্তুতি করে।

সচরাচর জিজ্ঞাস্য

উপসংহার

এই চমকের সাথে, ফ্লিপকার্ট একটি নতুন অধ্যায় উদ্ভার করেছে তাদের ইউপিআই পরিষেবার মাধ্যমে। এখন ব্যবহারকারীরা ফ্লিপকার্টে পেমেন্ট করার সময় PhonePe ব্যবহার করার প্রয়োজন নেই, কারণ এখন তাদের নিজস্ব UPI হ্যান্ডেল উপলব্ধ। এটি ব্যবহারকারীদের একটি সহজ এবং সহজ পেমেন্ট অপশন প্রদান করে এবং ফ্লিপকার্ট তাদের প্ল্যাটফর্মে আরও সুবিধা উপলব্ধ করতে সক্ষম হয়েছে।

Leave a Comment