Apple iPhone 16: বহুদিন পরে আইফোনের ডিজাইনে পরিবর্তন আসছে, আইফোন ১৬ কেমন দেখতে পারে।

Jacksons

Apple iPhone 16: বহুদিন পরে আইফোনের ডিজাইনে পরিবর্তন আসছে, আইফোন ১৬ কেমন দেখতে পারে।

এপল আইফোন 16: বহুদিন পরে আইফোনের ডিজাইনে পরিবর্তন এসে যাচ্ছে, আইফোন ১৬ কেমন দেখতে হতে পারে।

অ্যাপল (Apple) তাদের আইফোনে (iPhone) ফিচারের দিক থেকে বৈচিত্র্য নিয়ে এলেও, নতুন ডিজাইনে বারংবারই ব্যর্থ! প্রতিবছরই নেটিজেনদের সমালোচনায় মুখে পোড়ে টিম কুকের সংস্থাটির। এই সমালোচকদের তালিকায় থাকতে পারেন, তাই আপনি যদি তাদের মধ্যে থাকেন, তাহলে বলতে হবে যে, আগামী বছরে আসন্ন আইফোন ১৬ (iPhone 16) একটি আকর্ষণীয় নতুন লুকে প্রদর্শিত হতে পারে।

সম্প্রতি প্রকাশিত একটি রেন্ডারে দেখা গেছে, যেখানে আপকামিং আইফোন ভিন্ন বাটন বিন্যাস এবং ক্যামেরা ডিজাইনের সাথে আসবে বলে দাবি করা হয়েছে। এই প্রি-প্রোডাকশন রেন্ডার ফাঁসের নেপথ্যে আছে ম্যাকরুমার্স (MacRumors) নিজেই।

Apple iPhone 16 ফোনের রেন্ডার প্রকাশিত হয়েছে, যা নতুন ডিজাইনের সাথে লঞ্চ হওয়ার ইঙ্গিত দেয়া হয়েছে।

ম্যাকরুমার্স দ্বারা প্রকাশিত রেন্ডার ইমেজ অনুসারে, আসন্ন আইফোন ১৬ মডেলে বহুগুণ আকর্ষণীয় পরিবর্তন দেখা যাচ্ছে। নতুন ডিজাইনে একটি প্রধান পরিবর্তন হতে পারে তির্যক ক্যামেরা মডিউলে। বর্তমানের প্রজন্মের আইফোনগুলি হোম বাটনের চারপাশে থাকা ক্যামেরা লেআউট প্রদান করে, তবে আসন্ন ১৬তম প্রজন্মে উল্লম্ব ক্যামেরা লেআউট দেখা গেছে রেন্ডারে।

এছাড়া, ডিভাইসের বাটনগুলির বিন্যাসে একটি অবস্থান পরিবর্তন করার ইঙ্গিতও পাওয়া গেছে। এই পরিবর্তনের মাধ্যমে ডিভাইসের ইউজার ইন্টারফেসে আরো সহজে অ্যাক্সেস পাওয়া হবে এবং ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন অপারেশন করতে পারবে।

প্রসঙ্গত রেন্ডার থেকে আরও জানা গেছে, অ্যাপল বর্তমানে তাদের আইফোন ১৬ মডেলটি – ইয়ালো, পিঙ্ক, এবং মিডনাইট বা ব্ল্যাক কালার প্রোটোটাইপের উপর ভিত্তি করে পরীক্ষা করছে। এর আগে আইফোন ১৫ -এর জন্য প্রাথমিকভাবে বিবেচিত অন্যান্য কালার বিকল্পগুলিও আসন্ন মডেলের জন্য পরীক্ষা করেছিল।

এদিকে, ইয়ালো কালার প্রোটোটাইপ যুক্ত মডেলটি, iPhone 16 -এর প্রাথমিক ডিজাইন বলে মনে করা হচ্ছে। এতে একটি ভলিউম রকার এবং একটি অ্যাকশন বাটন দেখা গেছে। আবার এর ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা বাম্প আইফোন এক্স (iPhone X) মডেলের কথা মনে করিয়ে দিচ্ছে।

পিঙ্ক ও মিডনাইট (ব্ল্যাক) কালার প্রোটোটাইপে আপনার দেখা যায় স্বতন্ত্র ভলিউম এবং একটি অ্যাকশন বাটন সহ দুটি বিকল্প মডেল। এই বিকল্পগুলি সাধারিত আইফোন ১২-এর অনুরূপ, যেখানে ক্যামেরা মডিউল একই ধরনের রয়েছে।

একদিকে, মিডনাইট (ব্ল্যাক) কালারের একটি প্রোটোটাইপে আপনি দেখতে পাচ্ছেন বড় অ্যাকশন বাটন এবং একটি নতুন ‘ক্যাপচার’ বাটন। এই ব্ল্যাক ভ্যারিয়েন্টটি আসন্ন আইফোনের জন্য চূড়ান্ত ডিজাইন হিসাবে বিবেচিত হয়েছে, এটি রঙ্গিন এবং স্টাইলিশ একটি অপশন হিসেবে প্রতীত হতে পারে।

তবে, এই পিঙ্ক ও মিডনাইট কালার প্রোটোটাইপের মধ্যে থাকা তিনটি মডেলে একটি মিল আমাদের নজরে পরে, যা হল উল্লম্বভাবে অবস্থিত ক্যামেরা সেন্সর। এই ক্যামেরা লেআউটটি চূড়ান্ত ডিজাইন বলে মনে করা হচ্ছে, এবং ম্যাকরুমার্স জানিয়েছে, অ্যাপল তাদের iPhone 16 এর জন্য আরো দুটি ভিন্ন ক্যামেরা বাম্প ডিজাইন বিবেচনা করে দেখছে। এই সকল নতুন এবং সুন্দর ফিচারগুলি সহ, আশা করা হচ্ছে আইফোন ১৬ বহুদিন পরে ব্যক্তিগত ডিভাইসে উপস্থিত হবে।

Realme GT 5 Pro Special Edition: এই ফোনটি সম্পূর্ণ বিনামূল্যে পেতে একজন ভাগ্যবান ব্যক্তি সারা বিশ্বে, তাই কেন এটি না জেনে নেবেন?

iPhone 12 স্টাইল: আইফোন 12-এর স্টাইলে, দুটি ক্যামেরা লেন্স স্থাপন করা হয়েছে, যেগুলি একটির উপরে এবং আরেকটি উল্লম্বভাবে অবস্থিত থাকবে।

iPhone X স্টাইল: এই স্টাইলে, আইফোন এক্সে একক পিল-আকৃতির ক্যামেরা মডিউল অন্তর্ভুক্ত থাকে।

তবে, এখনো iPhone 16-এর লঞ্চে বিশেষ মাস বাকি রয়েছে। এই সময়ে এখুনি প্রকাশ্যে এসেছা প্রোটোটাইপগুলির উপর চূড়ান্ত নির্ণয় নেওয়া উচিত নয়। লঞ্চের আগে ডিজাইনে কোনো পরিবর্তন এনে এবং এটি স্থির হতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

আইফোন ১৬-এ ডিজাইনে বদল আসতে চলেছে, কিন্তু এটি এখনো প্রকাশিত হয়নি। অফিশিয়াল প্রকাশ হওয়ার পরে এটি নিয়ে আগে আলোচনা হবে।

কোনো আধিকারিক তথ্য নেই, তবে প্রকাশিত অফিশিয়াল তথ্যের মাধ্যমে আইফোন ১৬-এর ক্যামেরা সংক্ষেপে তথ্য দেওয়া হবে।

স্ক্রিন সাইজের বিষয়ে কোনো আধিকারিক তথ্য নেই, তাই এখনো এটি স্পষ্ট হয়নি।

দাম সংক্ষেপের জন্য কোনো তথ্য নেই, লঞ্চের সময় প্রকাশিত হওয়ার পরে আইফোন ১৬-এর দাম সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হবে।


উপসংহার

আইফোন ১৬-এর সম্পর্কে এখনো তথ্য পূর্ণরূপে উপস্থাপিত হয়নি, কিন্তু প্রকাশ্যে আসা প্রোটোটাইপ এবং জনপ্রিয় ইঞ্জিন রিন্ডারিংস থেকে বোঝা যাচ্ছে যে, আইফোন ১৬-এ ডিজাইনে বদল আসতে চলেছে। বহুদিন পরে আসা আইফোন ১৬ দৃষ্টিতে নতুনভাবে আকর্ষণীয় এবং উন্নত বৈশিষ্ট্যে পূর্ণ হতে পারে। লঞ্চের আগে বাড়তি তথ্য পেতে আমরা অপেক্ষা করছি।

Leave a Comment