JioBook: এখন ল্যাপটপ কেনার মুখ্য দাম মাত্র ১৪ হাজার টাকা! Dell, HP না, এখন মুকেশ আম্বানির নতুন জেনেরেশন ল্যাপটপ।

Jacksons

Updated on:

JioBook

বাংলাদেশে সংযোগমূলক প্রযুক্তির প্রবৃদ্ধি কেন্দ্রিক সাধারণ মানুষের জীবনে একটি অগণিত পরিবর্তন আনে। আধুনিক সময়ে ইন্টারনেটের ব্যবহার বাড়ছে এবং তার পাশাপাশি অনলাইন শিক্ষার প্রয়োজনীয়তা বৃদ্ধি পাচ্ছে। এই সম্প্রসারণের সাথে মুকেশ আম্বানির Reliance Jio কোম্পানি একটি অগ্রগামী ভূমিকা রয়েছে, যা দেশের জনগণের মধ্যে ডিজিটাল অভিজ্ঞতা আরও প্রবল করছে। তাদের উপস্থিতিতে ব্রডব্যান্ড সার্ভিসের ক্ষেত্রে পরিষেবার মান এবং সহজবোধ্য দরে উন্নতি হচ্ছে। এছাড়াও, Jio ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং ল্যাপটপ উপলব্ধির মাধ্যমে মানুষের দিনশীর্ষের প্রয়োজনীয় প্রযুক্তি সরবরাহ করা হচ্ছে, এর ফলে প্রযুক্তির অবলম্বনে আরও সহজ হচ্ছে।

এই নতুন দিনে মুকেশ আম্বানির JioBook নামের সস্তা ল্যাপটপটির উন্নত বৈশিষ্ট্যের সাথে এখন পাওয়া যাচ্ছে বিশাল ডিসকাউন্ট। এটির মাধ্যমে ব্যবহারকারীদের উচ্চ গুণগত সেবা এবং সাথে সাথে সুবিধা অফার করা হচ্ছে, যেগুলি অন্তত কোনো অন্য পণ্যে পাওয়া যাচ্ছে না। এই বাজেট ল্যাপটপের দাম এবং অফারের উপাদান বিবেচনা করে এই সময়ে ল্যাপটপ কেনার প্রস্তুতি করা হলে একটি JioBook বেছে নেওয়া ব্যাপারে গভীরভাবে বিবেচনা করা উচিত।

JioBook কেনার জন্য মাত্র ১৪ হাজার টাকা খরচ হবে, এবং এটি কি অফার পাচ্ছে তা জানতে চাইলে?

২০২৩ সালের জিওবুক ল্যাপটপের এমআরপি ২৫,০০০ টাকা ছিল। তবে, লঞ্চের সময় সরকারি ই-মার্কেটপ্লেসে এটি ১৯,৫০০ টাকায় পাওয়া যায়। গত বছরের শেষে এই ল্যাপটপটির মূল্য ১৬,৪৯৯ টাকায় কমে আসে। এখন, আপনি অফিসিয়াল ওয়েবসাইট বা Amazon India-র মাধ্যমে এটি মাত্র ১৪,৭০১ টাকায় পেতে পারেন, যেখানে আপনি ৫০০ টাকার ব্যাঙ্ক ডিসকাউন্ট এবং সর্বাধিক ১১,১০০ টাকার এক্সচেঞ্জ অফার পাবেন।

দামের সাথে যুক্ত অফারের মধ্যে জিওবুক ল্যাপটপ কিনলে পাওয়া যাবে কুইক হিল এন্টি ভাইরাস সফটওয়্যার বিনামূল্যে। এছাড়া, কোম্পানির পক্ষ থেকে আপনি পাবেন ১০০ জিবি ফ্রি ক্লাউড স্টোরেজ ডিজিবক্সে। এই ল্যাপটপের সাথে ১ বছরের ওয়ারেন্টি অন্তর্ভুক্ত থাকবে।

এই সকল অফারের মধ্যে জিওবুক ল্যাপটপ একটি অত্যন্ত মূল্যবান প্রস্তাব প্রদান করে। দামের ছাড় পাওয়া সাথে সাথে বিনামূল্যে সফটওয়্যার এবং অতি প্রয়োজনীয় ক্লাউড স্টোরেজের অফার উপভোগ করা যাবে, যা এই ল্যাপটপকে এক আরো আকর্ষণীয় বানাচ্ছে।

Specifications of the JioBook (2023)-এর স্পেসিফিকেশন

২০২৩ সালে জিওবুকে নতুন একটি ল্যাপটপ আসছে যা একাধিক আকর্ষণীয় ফিচার সম্মিলিত করে। এই ল্যাপটপে ১১.৬ ইঞ্চি এইচডি অ্যান্টিগ্লেয়ার ডিসপ্লে পাওয়া যাচ্ছে যা রেজোলিউশনে ১৩৩৬×৭৬৮ পিক্সেল। এটির পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক এমটি ৮৭৮৮ অক্টা-কোর প্রসেসর ব্যবহৃত হয়েছে যা সহযোগী হিসেবে নিয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইনবিল্ট মেমরি। এছাড়াও, এটি অন্যান্য ফিচার যেমন ৮ ঘণ্টার বেশি ব্যাটারি লাইফ, ৪জি এলটিই (LTE) কানেক্টিভিটি, স্টিরিও স্পিকার, ইনফিনিটি কীবোর্ড সহ অনেক বিকল্প উপলব্ধ করে।

এই ল্যাপটপের সরঞ্জাম নির্দিষ্টভাবে নজর রাখলে দেখা যায় যে এর ওজন মাত্র ৯৯০ গ্রাম এবং এর ধূসর এবং নীল – দুটি কালার ভ্যারিয়েন্ট উপলব্ধ। এই ল্যাপটপের সম্পর্কে বিশেষভাবে উল্লেখযোগ্য যে এটি সরঞ্জামের সাথে যোগ করেছে ব্যবহারকারীদের চাহিদা মেটাতে।

সচরাচর জিজ্ঞাস্য

জিওবুকে এক্সপেরিয়েন্স সরবরাহ করে ১১.৬ ইঞ্চি এইচডি অ্যান্টিগ্লেয়ার ডিসপ্লে, মিডিয়াটেক এমটি ৮৭৮৮ অক্টা-কোর প্রসেসর, এবং ৪ জিবি র‍্যাম সহ ৬৪ জিবি ইনবিল্ট মেমরি।

জিওবুক প্রায় ৮ ঘণ্টার বেশি ব্যাটারি লাইফ সরবরাহ করে, যা দিনের সময়ে সহজেই ব্যবহারের জন্য পর্যাপ্ত।

জিওবুক উপলব্ধ হচ্ছে ধূসর এবং নীল দুটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্টে।

জিওবুক অন্যান্য ল্যাপটপগুলির সম্পর্কে আদর্শ ব্যবহারকারীদের প্রাসঙ্গিক সম্প্রদায় বিকল্প হিসেবে প্রদান করে, যা মূলত ব্যবহারকারীদের সহজতম অ্যাক্সেস এবং অ্যাফোর্ডেবল সহযোগিতা নিশ্চিত করতে পারে।

উপসংহার

JioBook-এর আগামী এক উল্লেখযোগ্য ক্রমশঃ আম্বানির মুকেশ আম্বানি নামের একটি প্রতিষ্ঠানের দিকে একটি নতুন পর্বের সূচনা। এই ল্যাপটপের উচ্চ স্পেসিফিকেশন, কম মূল্য, এবং প্রযুক্তির সাথে ব্যবহারকারীদের সহজ অ্যাক্সেস প্রদান করা সমন্ধে একটি বিপুল পরিমাণ আকর্ষণ তৈরি করে। এটি সুস্থ, সুবিধাজনক এবং মূল্যবান ব্যবহারকারী অভিজ্ঞতা সরবরাহ করে, সাথে সম্প্রদায়ের প্রতি প্রাসঙ্গিক প্রতিবেদন প্রদান করতে সক্ষম। এই স্মার্ট পণ্যটি উচ্চ গুনগত প্রযুক্তিতে একটি অত্যন্ত মূল্যবান বিকল্প হিসেবে উল্লেখযোগ্য।

Leave a Comment