Insta360 X4: দেখতে ফোনের মতো, লঞ্চ হল 72MP অ্যাকশন ক্যামেরা, উঠবে 8K ভিডিয়ো

অ্যাকশন ক্যামেরা এবং এডিটিং সফ্টওয়্যারের নির্মাতা, ইনস্টা360 (Insta360) নতুন একটি 360-ডিগ্রি ক্যামেরা লঞ্চ করেছে, যা Insta360 X4 নামে পরিচিত। এই মডেলটি X3 ক্যামেরার উত্তরসূরি হিসেবে উপস্থিতি পেয়েছে এবং পূর্বের মডেলের তুলনায় অনেক উন্নতি সহ এসেছে। প্রোফেশনাল ভ্রমণকারী ও অ্যাডভেঞ্চার প্রেমিকদের জন্য এই ক্যামেরা অত্যন্ত আদর্শ হতে পারে।

এই নতুন ক্যামেরার মধ্যে অন্যান্য সুবিধা সহ একটি আধুনিক ডিজাইন এবং উচ্চ গুণগত ভিডিও এবং ছবি তৈরি করার সুবিধা রয়েছে। তাছাড়া, এটি GoPro এবং DJI Osmo প্রকার অন্যান্য জনপ্রিয় অ্যাকশন ক্যামেরাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তৈরি করা হয়েছে। ইনস্টা360 X4 ক্যামেরাটি ব্যবহারকারীদের নতুন এবং আন্তরিক অভিজ্ঞতা অফার করতে সক্ষম।

এছাড়া, ইনস্টা360 X4 ক্যামেরাটি ব্যবহারকারীদের প্রযুক্তি সহযোগিতা করে, যাতে এক্সপ্লোরেশন এবং স্কোপিং ক্রিয়াকলাপ আরও আগ্রহজনক এবং সহজ হয়ে যেতে পারে। এই অপশনগুলি ব্যবহারকারীদের সবুজ এবং উদ্ভাবনী অভিজ্ঞতা অনুভব করতে সাহায্য করে এবং অ্যাডভেঞ্চারের মোডে অভিজ্ঞতা গড়ে তোলে। সাথে সাথে, এই ক্যামেরা সম্পূর্ণ সুসংযোজিত সেন্সর এবং এডভান্সড স্টেবিলাইজেশন সিস্টেম সহ আস্তে আস্তে প্রতিস্থাপন করে যাচ্ছে ভাল স্থানীয় অ্যাকশন ক্যামেরা বাজারে।

Insta360 X4-এর বৈশিষ্ট্য, ফিচার এবং মূল্য সম্পর্কে জানুন

ইনস্টা360 এক্স4 হল একটি লম্বা অ্যাসপেক্ট রেশিও সহ ফিচার ধারণকৃত ফোন। এটি উচ্চ মানের চালু ছবি তুলতে একটি সহায়ক যন্ত্র, যা ফোনের প্রযুক্তির সাথে মিলিয়ে আছে। ফোনের ডিজাইন এবং সুরক্ষায় মূলত গুরুত্ব দেওয়া হয়েছে। রিমুভেবল লেন্স গার্ড দ্বারা স্থায়ী স্ক্র্যাচ প্রতিরোধ নিশ্চিত করা হয়েছে, যা ফোনের লেন্সের জন্য একটি উত্তম সুরক্ষা প্রদান করে।

ইনস্টা360 এক্স4-এ দুটি প্রধান ভার্সন আছে – স্ট্যান্ডার্ড এডিশন এবং প্রিমিয়াম এডিশন। স্ট্যান্ডার্ড এডিশন অধিকাংশ ব্যবহারকারীদের জন্য যা একটি স্থিতিশীল এবং দীর্ঘদিনের ব্যবহার সাবলিমিট করে। এর বিপরীতে, প্রিমিয়াম এডিশন আরও উন্নত সুরক্ষা এবং চিত্রের গুণমান সরবরাহ করে, যা উচ্চ মানের চিত্র তুলে আনতে সাহায্য করে।

অ্যাকশন ক্যামেরা এই ফোনের একটি অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য, যা 10 মিটার পর্যন্ত জল প্রতিরোধী এবং ইনভিসিবল ডাইভ কেস সহ প্রায় 50 মিটার জলের নীচে কাজ করতে সক্ষম। এটি জলে ছবি তুলে আনার অভিজ্ঞতা অনেক উন্নত করে দেয়, যা অ্যাডভেঞ্চার এন্থুসিয়াসদের জন্য অপরিসীম সুযোগ সৃষ্টি করে।

ইনস্টা360 X4-এ আপনি পাবেন একটি 2.5 ইঞ্চির টাচস্ক্রিন যা গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত রয়েছে। এই টাচস্ক্রিন মুলত একটি স্মার্টফোন বা ট্যাবলেটের মতো কাজ করে এবং এটি জেসচার কন্ট্রোল সাপোর্ট করে, যা আপনাকে হ্যান্ডস-ফ্রি ক্যাপচার অপশন প্রদান করে।

ইনস্টা360 X4 একটি উন্নত ভয়েস কন্ট্রোল সিস্টেম সহজেই পরিচালনা করার সুযোগ দেয়। ভয়েস কন্ট্রোল 2.0 ফিচার দ্বারা আপনি আপনার ক্যামেরা অ্যাকশনগুলি ভয়েস কমান্ড দিয়ে সহজেই সম্পাদন করতে পারবেন। এই ফিচার আপনাকে আরও ব্যবহারকারী-মন্দির অভিজ্ঞতা উপহার করে এবং অভিজ্ঞতা করতে আরও সুবিধা সৃষ্টি করে।

এছাড়াও, ইনস্টা360 X4 অল্প সময়ে পরিসরের সম্পর্কে বিস্তারিত জানতে এবং আপনার অভিজ্ঞতা সরাসরি পরিষ্কার করতে পারে ভয়েস কন্ট্রোলের সাথে যোগাযোগ করতে সাহায্য করে। এই ক্যামেরাটি একটি আধুনিক, ব্যবহারকারী-মন্দির, এবং সুস্থতায় জরিপ করা উচিত প্রধান ফিচার সম্প্রদায়ের সমর্থন দিয়ে।

এবার মূল দিকে ফিরে চলো। Insta360 X4 একটি 72 মেগাপিক্সেলের সিঙ্গেল 360-ডিগ্রি লেন্স সিস্টেম সহজেই চিত্র তৈরি করতে সক্ষম। এই ক্যামেরা গতিতে 8K 360-ডিগ্রি ভিডিও রেকর্ড করতে পারে যা বিশেষ গুণমূলক। আরও তাড়াতাড়ি এবং স্পষ্ট ভিডিওর জন্য 60 এফপিএস-এ 5.7K রেকর্ডিং সাপোর্ট রয়েছে।

এই ক্যামেরা স্লো-মোশন ভিডিওর জন্যও অপ্টিমাইজড রয়েছে। 100 এফপিএস-এ সর্বাধিক 4K ভিডিও রেকর্ডিং করা যেতে পারে যা অবিশ্বাস্য অভিজ্ঞতা প্রদান করে। এছাড়াও, 5.7K 120 এফপিএস-এ এবং 3K 240 এফপিএস-এ স্লো-মোশন ভিডিও তৈরি করা যেতে পারে। এই ক্যামেরার 170-ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল এটিকে একটি অদ্ভুত অপশন তৈরি করে যা 30 এফপিএস-এ 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। এছাড়াও, টাইমল্যাপস ভিডিও গুলির রেজোলিউশন অবাক করা 11K পর্যন্ত পৌঁছাতে পারে।

সোম্য শক্তিশালী এবং অভিজ্ঞ ক্যামেরা বিনামূল্যের এই ক্যামেরা নিরাপদ, প্রভাবশালী ভিডিও তৈরি করতে সাহায্য করে এবং সবচেয়ে জনপ্রিয় ভিডিও রেকর্ডিং অপশন সরবরাহ করে। অবিশ্বাস্য গুণগত বৈশিষ্ট্য এবং সহজ ব্যবহারের জন্য, Insta360 X4 একটি অসাধারণ প্রযুক্তি যা ব্যবহারকারীদের নতুন উচ্চারণ দেয়।

Insta360 X4 একটি অত্যন্ত প্রযুক্তিগত সেলফি স্টিক, যা আপনার ফুটেজের অভিজ্ঞতা সরাসরি আরও সুস্থিত এবং অদৃশ্য করে দেয়। এই সেলফি স্টিকে একটি 360-ডিগ্রী সক্রিয় এইচডিআর লেন্স সহ একাধিক অন্যান্য অসাধারণ ফিচার রয়েছে। এছাড়াও, এটি সরল এবং স্মার্ট মি মোড প্রদান করে, যা আপনাকে এই ক্যামেরা দ্বারা ধরা প্রত্যেক ছবিতে ব্যক্তিগত ধারণা প্রদান করে।

এই ইনভিসিবল সেলফি স্টিকে থাকে ফ্লো স্টেট স্টেবিলাইজেশন এবং উইন্ড নয়েজ রিডাকশন, যা আপনার ভিডিও ফুটেজ ক্লিয়ার এবং স্টেডি রাখে। আরওভাবে, এটি 360-ডিগ্রী হরাইজন লক এবং ফুটেজ এডিটিং ফিচার সহ একাধিক উচ্চমান ফিচার প্রদান করে। এছাড়া এআই-লোড ফিচার দ্বারা আপনি কোনও ধরণের অসুস্থতা ছাড়াই ক্যামেরা ব্যবহার করতে পারেন।

এই ইনভিসিবল সেলফি স্টিকের জন্য একটি আধুনিক 2,290 এমএএইচ ব্যাটারি ইউনিট প্রদান করে যা দীর্ঘদিন ব্যাবহারের জন্য যথেষ্ট শক্তি সরবরাহ করে।

দামের দিকে দেখে, মার্কিন যুক্তরাষ্ট্রে Insta360 X4 এর বিক্রির দাম নির্ধারিত করা হয়েছে 500 ডলার, যা প্রায় 41,800 টাকা বাংলাদেশী মুদ্রায়। ইউরোপে এই ড্রোনের মূল্য হল 560 ইউরো, অর্থাৎ প্রায় 49,950 টাকা। গ্রাহকরা এই ড্রোন কিনতে চাইলে এটি কোম্পানির অনলাইন স্টোর এবং অ্যামাজনে সরাসরি পেতে পারবেন।

ড্রোনটির একটি বৈশিষ্ট্য হ’ল তা উচ্চ গুণসংযোজনের । Insta360 X4 এর গ্রাহকদের একদম অসাধারণ ভিডিও এবং ফটোগ্রাফি তৈরি করতে সাহায্য করবে যা স্টেবিলাইজড ইমেজিং টেকনোলজির সাথে সম্পর্কিত। এছাড়া, এটি 5.7K ভিডিও রেকর্ডিং সুবিধা প্রদান করে যা প্রফেশনাল ক্যামেরার মত ক্লিয়ার ও স্মুদ ভিডিও ক্যাপচার করতে সাহায্য করে।

এই ড্রোনের সাথে একটি ব্যাগ, রিমোট কন্ট্রোলার, ব্যাটারি ও চার্জিং কেবল সহ অন্যান্য অতিরিক্ত সরঞ্জাম প্রদান করা হয়েছে। এছাড়া, গ্রাহকরা মাল্টিপল মোড এবং অটোমেটিক ফোকাসিং ফিচার এর মাধ্যমে অভিজ্ঞতা উত্তরমূল্যে পাবেন। তাই, এই ড্রোনটি উন্নত ক্যামেরা এবং অতিরিক্ত ফিচার সহ অসাধারণ ভাবে সহায়ক একটি উপাদান হিসেবে প্রদর্শন করতে সক্ষম।

সচরাচর জিজ্ঞাস্য

হ্যাঁ, Insta360 X4 উচ্চ মানের 8K ভিডিও রেকর্ডিং করতে সক্ষম।

Insta360 X4 এ আপনি প্রোফেশনাল গ্রেড ক্যামেরা ফিচার সহ মাল্টিপল মোড এবং অটোমেটিক ফোকাসিং ফিচার পাবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে Insta360 X4 এর বিক্রির দাম 500 ডলার এবং ইউরোপে 560 ইউরো।

আপনি এই ড্রোন কেনার জন্য কোম্পানির অনলাইন স্টোর এবং অ্যামাজন থেকে অর্ডার করতে পারেন।

উপসংহার

সংকেত এবং সাবলীল অপশন নিয়ে এলো Insta360 X4, যা মোবাইল ফোনের মতো সুন্দর এবং সহজে ব্যবহার করা যায়। এই 72MP অ্যাকশন ক্যামেরা দ্বারা 8K ভিডিও তৈরি করা সম্ভব, যা প্রযুক্তি প্রেমিকদের জন্য অপরিসীম অভিজ্ঞতা সৃষ্টি করবে। অত্যন্ত উন্নত ফিচার এবং সুসংহত ডিজাইনের সাথে, Insta360 X4 প্রযুক্তি যার জন্য সবাই অপেক্ষা করেছিল। আপনার অ্যাকশন-প্যাক্ট জীবনের জন্য এই অসাধারণ ক্যামেরা আপনার সাথে থাকতে উত্তেজিত করছে।

Leave a Comment