১৫-২০ মিনিটে অনলাইনে অর্ডার করা জিনিস বাড়িতে, Flipkart আনছে কুইক ডেলিভারি পরিষেবা

Jacksons

Flipkart

ফ্লিপকার্টের সেম-ডে ডেলিভারি প্রকল্পের সাথে, এখন ক্রেতাদের অর্ডার প্রক্রিয়া আরও সহজ হয়েছে। নির্বাচিত ২০টি স্থানে প্রযোজ্য এই প্রকল্পের মাধ্যমে ক্রেতারা তাদের প্রোডাক্ট অর্ডার করলেই সেই দিনেই তা পেয়ে যাবেন। এটি বাংলাদেশের অনেক মানুষের জন্য সত্যি একটি সুখবর হিসেবে গণ্য।

ফ্লিপকার্ট, যেহেতু ওয়ালমার্টের মালিকানাধীন, এখন ভারতের একটি অনলাইন রিটেলার প্ল্যাটফর্মে উন্নতি লাভ করেছে। এই প্ল্যাটফর্ম প্রোডাক্ট গুণগতমানের সাথে সম্মতিপ্রাপ্ত সুযোগ-সুবিধা উপলব্ধ করায় ব্যবসা সাধারণ প্রজন্মের মধ্যে একে অতি জনপ্রিয় করে তুলেছে। এছাড়া, এটি শীঘ্রই ই-কমার্স ইন্ডাস্ট্রিতে আরও পেশাদার হতে যাচ্ছে।

ফ্লিপকার্ট এখন প্রচুর সুবিধা প্রদানের চাইতে সর্বত্র সবচেয়ে দ্রুত হওয়া কেন্দ্রিত করেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে, বেঙ্গালুরু, দিল্লি (এনসিআর), এবং হায়দ্রাবাদে আরও কিছু প্রাণপ্রিয় সেহরির মধ্যে ১০-১৫ মিনিটের মধ্যে ডেলিভারি সেবা উপলব্ধ করার প্রতিশ্রুতি দিতে গিয়েছে। এই পদক্ষেপের মাধ্যমে, ফ্লিপকার্ট তাদের গ্রাহকদের সাথে আরও কাছাকাছি হতে পারে এবং বাজারে তাদের প্রতিষ্ঠান এক ধাপ আগে নেতা হিসেবে মন্ত্রিত্ব করতে পারে।

ফ্লিপকার্ট, সার্বজনীন ই-কমার্স প্ল্যাটফর্মে একটি নতুন চূড়ান্ত অভিযান শুরু করেছে, যা উপভোগকারীদের জন্য অত্যাধুনিক সুবিধা সরবরাহ করবে। তারা বর্তমানে প্রযুক্তিগত উন্নতির মাধ্যমে সেম-ডে ডেলিভারির পরিকল্পনা চালু করেছেন, যার মাধ্যমে গ্রাহকরা তাদের অর্ডারগুলি অর্ডার করার দিনেই হাতে পেয়ে যাবেন। এছাড়াও, ফ্লিপকার্টের সাবধানে কাজ করে নিয়মিত গ্রাহকরা ভ্যালেন্টাইন্স ডের উপলক্ষে ফুল এবং কেকের মতো আইটেমগুলির জন্য ফাস্ট ডেলিভারি সুবিধা উন্মুক্ত করা হয়েছিল।

ফ্লিপকার্টের উচ্চ অভিনেতৃতায় বিভিন্ন উত্পাদনের জন্য তারা পুরোপুরি প্রতিযোগিতামূলক ব্যবস্থা নিয়েছেন। এটির মধ্যে ফাস্ট-মুভিং কন্সিউমার গুডস (FMCG), ইলেক্ট্রনিক্স, ফ্যাশন এবং দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসগুলির বিক্রির উদ্দেশ্যে সক্রিয়ভাবে কাজ করা হচ্ছে। এছাড়াও, ফ্লিপকার্ট তাদের নেটওয়ার্কে আঞ্চলিক ছোট দোকানগুলিকে নিয়ে আসার পরিকল্পনা করছেন যাতে গ্রাহকরা অত্যন্ত সহজেই পছন্দের পণ্য অর্ডার করতে পারেন। তাদের উদ্দেশ্য হল গ্রাহকদের কাছে পণ্য সরবরাহে সহায়তা করা এবং সেই প্রতিবাদ পাওয়ার জন্য একটি ডেডিকেটেড টিম তৈরি করা।

ফ্লিপকার্টের এই নতুন ডেলিভারি প্রকল্পের মাধ্যমে গ্রাহকদের সুবিধা সরবরাহ করার জন্য তারা মূল্যবান সময় এবং সম্পত্তি বিনিয়োগ করেছেন। এটি তাদের মূল লক্ষ্যের প্রতিফলন দেওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে এবং এটি ফ্লিপকার্টের অত্যাধুনিক পণ্য এবং সেবা অভিজ্ঞতা সরবরাহ করায় গ্রাহকদের আনন্দিত করবে।

বর্তমানে ভারতে র‍্যাপিড কমার্স ইন্ডাস্ট্রিতে একটি অত্যন্ত প্রতিস্থিত প্রতিযোগিতার দল রয়েছে, যা উল্লেখযোগ্যভাবে বাড়াচ্ছে। Zomato দ্বারা পরিচালিত Blinkit, Swiggy অধীনস্ত Instamart এবং Zepto সহ তিনটি প্রধান কোম্পানির প্রতিযোগিতামূলক প্রতিষ্ঠানের গঠন হচ্ছে। এই উন্নত প্রযুক্তিগত সেবাগুলির সাথে এবার Flipkart যোগ দিয়েছে, তাদের নতুন পরিষেবার সম্পর্কে ঘোষণা করে।

এই নতুন অবস্থানে, যে সকল প্রধান কোম্পানিগুলি এই রাপিড কমার্স ইন্ডাস্ট্রিতে অংশগ্রহণ করে, তারা আশা করছেন যে, নতুন সেবার প্রস্তাব মুনাফার উন্নতির জন্য গুরুত্বপূর্ণ হবে। এই মুনাফা ভাগের সুযোগ পেলে সেটা তাদের প্রতিস্থিতিতে আরও সক্রিয়তা উৎপন্ন করতে পারে এবং তাদের সেবা উন্নতির দিকে প্রেরণা জন্মাতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

ফ্লিপকার্টে অর্ডার করার সময়, আপনি প্রোডাক্ট চেকআউট করার সময় কুইক ডেলিভারি পরিষেবা চয়ন করতে পারেন।

কুইক ডেলিভারি পরিষেবা সাধারণত প্রযোজ্য প্রোডাক্টের জন্য উপলব্ধ, যেমন খাবার, প্রতিষ্ঠানিক পণ্য ইত্যাদি।

হ্যাঁ, কুইক ডেলিভারি পরিষেবার জন্য অতিরিক্ত চার্জ প্রযোজ্য হতে পারে।

সাধারণত, কুইক ডেলিভারি পরিষেবার জন্য সর্বোচ্চ সীমা ৫ টা পণ্য।

উপসংহার

সম্পূর্ণ পরিচালিত এবং সুরক্ষিত অনলাইন বাজারে গ্রাহকদের প্রাথমিক প্রয়োজনীয় পণ্যগুলি দ্রুত এবং সহজে অর্ডার করার সুবিধা তৈরি করা ফ্লিপকার্টের সুপ্রাসঙ্গিক উপায় এবং প্রতিস্থাপনের একটি প্রমাণ। তারা নতুন সার্বজনীন সেবা “ফ্লিপকার্ট কুইক” এর মাধ্যমে গ্রাহকদের বাড়িতে ১৫-২০ মিনিটের মধ্যে পণ্য সরবরাহ করে থাকবে। এটি গ্রাহকদের সাথে দ্বিতীয়ের মধ্যে সংযোগ নির্মাণ করে এবং তাদের জীবনের উপর বেশি সময় অবশ্যই তুলনামূলকভাবে অর্জন করে। এই অবলম্বনে ফ্লিপকার্টের প্রতিষ্ঠানী ইতিমধ্যে একটি প্রয়োজনীয় উপায়ে সম্মুখীন হয়েছে এবং তাদের গ্রাহকদের জন্য এই অভিজ্ঞতা আরও সুবিধাজনক করার জন্য আগ্রহী হচ্ছে।

Leave a Comment