WhatsApp থেকে করুন মেট্রোর টিকিট বুকিং, অ্যাপ থেকেই হবে পেমেন্ট

Jacksons

Updated on:

WhatsApp

দিল্লি মেট্রো সফরের জন্য মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে টিকিট বুকিং আমলে আসা হয়েছে, তবে এই প্রক্রিয়ার জন্য কিছুটা জটিলতা হতে পারে। অনেকে এই মুহূর্তে প্রয়োজনীয় তথ্য বা প্রক্রিয়াটি সম্পর্কে অজানা। আমরা এই রিপোর্টে বিস্তারিত উল্লেখ করবো কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সহজেই দিল্লি মেট্রোর টিকিট বুক করতে পারবেন।

যেহেতু এই সুবিধাটি ব্যবহার করতে হলে একটি হোয়াটসঅ্যাপ একাউন্ট আবার তার সাথে সংযুক্ত ব্যাঙ্ক একাউন্টের প্রয়োজন। এই তথ্যের সঠিকভাবে সাবমিট করলে আপনি মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে সহজেই টিকিট বুক করতে পারবেন এবং যেহেতু টিকিট প্রিন্ট আউট করার প্রয়োজন নেই, তাই ট্রেনে চঢ়ে যেতে পারবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে দেখেও।

আর এই হোয়াটসঅ্যাপ ভিত্তিক টিকিটিং সিস্টেমটি ব্যবহার করে আপনি মেট্রোর টিকিট একটি সহজ এবং সহজে কিনতে পারবেন। এই সিস্টেমটি হিন্দি এবং ইংরেজি উভয় ভাষায় প্রদান করা হয়েছে, তাদের মধ্যে আপনি আপনার পছন্দমত ভাষা নির্বাচন করতে পারবেন। এই চ্যাটবটের মাধ্যমে টিকিট বুক করতে আপনার নম্বরটি +91-9650855800-এ সেভ করুন এবং একটি সহজ এবং সত্বর প্রক্রিয়ায় মেট্রো ভ্রমণ শুরু করুন।

এই সিস্টেমটি অত্যন্ত ব্যবহারকারী-মমুক্ষু হিসেবে পরিচিত এবং সাহায্যকারী, এটি আপনার ভ্রমণকে সুবিধাজনক এবং অনুভূতিশীল করে তুলতে সহায়ক হবে। এখানে আপনি কোনও একটি কৌশলের প্রয়োজন হবে না, শুধুমাত্র একটি সিম্পল চ্যাটের মাধ্যমে আপনি আপনার মেট্রো ট্রাভেল পরিয়োজনার জন্য সবকিছু একসাথে স্বহস্ত্রে করতে পারবেন।

  • প্রথমে, হোয়াটসঅ্যাপ অ্যাপে গিয়ে 9650855800 নম্বরে Hi লিখে পাঠিয়ে দিন। এটি হয়ে গেলে, আপনি ভ্রমণের জন্য সম্ভাব্য টিকিট বুকিং শুরু করতে প্রস্তুত হচ্ছেন।
  • এখন, আপনি আপনার পছন্দমত ভাষা নির্বাচন করুন। হিন্দি বা ইংরেজি, আপনি যে ভাষাতে কথা বলতে প্রথমে পর্যাপ্ত বুধবার বোঝতে সক্ষম হতে চান তার মধ্যে একটি নির্বাচন করতে পারবেন।
  • এরপর, “বাই টিকিট” বাটনে ক্লিক করুন। এই বাটন একটি চ্যাটবটের মাধ্যমে টিকিট বুকিং প্রক্রিয়াটি চালিয়ে যাচ্ছে।
  • এখন, আপনার ভ্রমণের জন্য যে স্টেশন থেকে ভ্রমণ করতে হবে তার নাম লিখুন। এটি আপনার যাত্রা শুরুর স্থান হয়ে থাকতে পারে।
  • তারপর, আপনার গন্তব্য স্থানে যে স্টেশনে যাতায়াত করতে হবে তার নাম লিখুন। এটি হয়ে গেলে, আপনি যাত্রা করতে চান তার দিকে অগ্রসর হতে পারবেন।
  • আপনি যদি সমস্ত তথ্য পূর্ণ করে থাকেন, তাদের জন্য পেমেন্ট করুন এবং আপনার টিকিট কেটে নিন। এটি সমাপ্ত হলে, আপনি আপনার ভ্রমণের উপকরণ প্রাপ্ত করতে পারবেন এবং আপনি চলে যাবেন সুস্থ ও সুখী ভ্রমণে।

এখানে একসঙ্গে সর্বাধিক ৬টি টিকিট বুক করা যাবে, যা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাওয়া যাবে। টিকিটের সাথে একটি ইউনিক কিউআর কোডও মিলবে, যা প্রতিটি টিকিটের পরিচালনা করতে ব্যবহৃত হবে। সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত, এই সুবিধা মেট্রো লাইনে চলবে এবং এটি সকল মেট্রো যাত্রীদের জন্য উপযোগী হবে।

এই অনলাইন বুকিং পদ্ধতির সাথে যোগিত একটি আরও সুবিধা হলো এটি সহজেই হোয়াটসঅ্যাপ মাধ্যমে পেমেন্ট করা যাবে। টিকিট বুকিং প্রক্রিয়ার সময়ে মূল্য পরিশোধ করতে এই সুবিধা ট্রানজেকশনকে আরও সহজ এবং স্বচ্ছ করে তুলতে সাহায্য করবে।

সচরাচর জিজ্ঞাস্য

টিকিট মূল্য হোয়াটসঅ্যাপে বুক করার সময়ে নির্দিষ্ট হতে পারে এবং এটি আপনার যাত্রার দৈর্ঘ্য, স্থান এবং ক্লাসের উপর নির্ভর করে। এই তথ্যের জন্য হোয়াটসঅ্যাপ বুকিং প্ল্যাটফর্মে যাত্রীদের কাছে সহজ অ্যাক্সেস থাকে।

No Content

হোয়াটসঅ্যাপ থেকে টিকিট বুকিং এর সময়ে, আপনি আপনার টিকিট মূল্য হোয়াটসঅ্যাপ মাধ্যমে সরাসরি পেমেন্ট করতে পারেন। বিভিন্ন অনুমোদিত পেমেন্ট অপশনগুলি এই প্রক্রিয়ার জন্য উপলব্ধ থাকতে পারে।

আপনি যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার না করে মেট্রোর টিকিট বুক করতে চান, তবে আপনি যাত্রা করার জন্য অন্য উপযোগী প্ল্যাটফর্মগুলি ব্যবহার করতে পারেন, যেমন আধিকারিক ওয়েবসাইট বা মেট্রো স্টেশনের টিকিট কাউন্টার।

যদি আপনি হোয়াটসঅ্যাপে টিকিট বুকিং সময়ে কোন সমস্যা অনুভব করেন, তবে সর্বাধিক প্রাথমিকভাবে সহায়কের সাথে যোগাযোগ করার জন্য হোয়াটসঅ্যাপ সাপোর্ট বা মেট্রোর সাইট থেকে তথ্য প্রাপ্ত করুন।

উপসংহার

সমগ্রভাবে, হোয়াটসঅ্যাপ থেকে মেট্রোর টিকিট বুকিং এবং অ্যাপ থেকেই হওয়া পেমেন্ট এক সুবিধাময় এবং কার্যকর পদক্ষেপ। এই প্রযুক্তির মাধ্যমে যাত্রীরা এখন সহজেই তাদের টিকিট বুক করতে পারছেন এবং ট্রানজেকশন সহ সমস্ত প্রক্রিয়াই একসাথে সম্পন্ন হচ্ছে। এই অনলাইন পদক্ষেপের মাধ্যমে যাত্রীদের জীবনকে সহজ এবং সমৃদ্ধ করার চেষ্টা হয়েছে।

হোয়াটসঅ্যাপ এবং অ্যাপ থেকেই পেমেন্ট করার সুবিধা ব্যবহার করে যাত্রীরা সহজেই এই সেবা প্রদানকারী প্ল্যাটফর্মে অ্যাক্সেস পাচ্ছেন এবং এটি ট্রানজেকশন প্রক্রিয়াকে সহজ এবং সুরক্ষিত করছে। এই পূর্ণাঙ্গ অভিজ্ঞানের সাথে সাথে এই ইনিশিয়েটিভ যাত্রীদের জীবনকে অধিক সুবিধাজনক করছে এবং শহরের সার্বজনীন যাত্রা প্রয়োজনের সাথে মেট্রোর সেবা উন্নত করছে।

Leave a Comment