হাতের তালু দিয়ে হবে পেমেন্ট, নয়া প্রযুক্তি নিয়ে হাজির Amazon

Jacksons

Amazon

Amazon One অ্যাপ ব্যবহার করে Palm Print Recognition পেমেন্ট পরিষেবায় রেজিস্টার করার প্রক্রিয়া খুবই সহজ এবং সম্পর্কপূর্ণ। প্রথমেই, ব্যবহারকারীদের কর্তৃক Amazon One অ্যাপ ইনস্টল করতে হবে তারা নিজেদের স্মার্টফোনে। এরপর, অ্যাপে লগইন করে ব্যবহারকারীরা অ্যাকাউন্টের তথ্য অনুসারে ‘Palm Print Recognition’ অপশনে প্রবেশ করতে পারবেন। এই অপশনে প্রবেশ করার পর, অ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত পাম স্ক্যান করার জন্য নির্দেশনা দেবে। পাম স্ক্যান শেষ হলে, ব্যবহারকারীর পামের বায়োমেট্রিক ছবি সংরক্ষিত হয় এবং সেটি তাদের Amazon অ্যাকাউন্টে জড়িত হয়ে যায়।

এরপরে, ব্যবহারকারীরা তাদের পামের বায়োমেট্রিক ছবি ব্যবহার করে Amazon One অ্যাপের মাধ্যমে পেমেন্ট প্রদান করতে পারেন। মাত্র পামের স্পর্শের মাধ্যমেই তারা যেকোনো স্থানে বা পণ্যের বিল পরিশোধ করতে পারবেন। এই প্রক্রিয়াতে কোনো পাসওয়ার্ড বা ইউজারনেম প্রয়োজন হয় না, কেবলমাত্র তাদের পামের বায়োমেট্রিক ছবি দ্বারা পেমেন্ট প্রমাণিত হয়।

এই পদ্ধতিতে কোনো ফিজিক্যাল স্টোরে যাওয়ার প্রয়োজন হয় না, বরং শুধুমাত্র Amazon One অ্যাপ ইনস্টল করে পাম স্ক্যান করে পেমেন্ট করা যায়। এই পদ্ধতিতে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা ও সুরক্ষা সহজেই সংরক্ষিত থাকে।

বর্তমানে, অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরের মাধ্যমে Amazon One অ্যাপ সহজেই ডাউনলোড করা যাচ্ছে। এই অ্যাপটির প্রাথমিক রোলআউট বর্তমানে মাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সীমাবদ্ধ রয়েছে, কিন্তু এটি দ্রুত প্রতিষ্ঠান করা হবে নিশ্চিত যাতে বিশ্বের অন্যান্য অঞ্চলের ব্যবহারকারীরা এই অ্যাপটি অনুভব করতে পারেন। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা 500 টিরও বেশি পপআপ স্টোর, হোল ফুডস মার্কেট স্টোর, অ্যামাজন আউটলেট, এবং 150 টিরও বেশি থার্ড-পার্টি আউটলেটের সাথে যুক্ত হতে পারেন।

এই পরিষেবার অধীনে অন্তর্ভুক্ত স্থানীয় ও ব্যক্তিগত সব পণ্য এবং সেবার সুবিধা উপভোগ করতে পারেন গ্রাহকরা। এটি সম্প্রতি অধিক জনপ্রিয়তা অর্জন করেছে কারণ এটি গ্রাহকদের প্রতি আস্থা এবং সুবিধা সরবরাহ করে। এই প্রযুক্তির পরিষেবা এবং সুবিধা ব্যবহারকারীদের জন্য একটি সহজ এবং সহজেই অ্যাক্সেসযোগ্য উপায় প্রদান করে।

কীভাবে Amazon One App ব্যবহার করে Palm Print Recognition পেমেন্ট পরিষেবায় রেজিস্টার করা যাবে?

  • অ্যাপ ডাউনলোড করুন: আপনার প্রথম ধাপ হল অ্যাপল অ্যাপ স্টোর অথবা গুগল প্লে স্টোর থেকে অ্যামাজন ওয়ান অ্যাপ ডাউনলোড করা।
  • পাম ইমেজ ক্যাপচার: অপরাধীদের বাড়ি বসেই পাম বা তালুর ছবি তুলে পাম ইমেজ সিগনেচার প্রস্তুতি করা যায় এবং এটি অত্যন্ত সুরক্ষিত।
  • অনলাইন প্রোফাইল: পাশাপাশি, এই অ্যাপের মাধ্যমে আপনি একটি অনলাইন প্রোফাইল তৈরি করতে পারবেন এবং পেমেন্ট মেথড সহ আরো তথ্য যুক্ত করতে পারবেন।
  • পাম ইমেজ এনরোলমেন্ট: আপনার তালুর ছবি যাচাই করার পর, আপনার পাম ইমেজ সিগনেচার তৈরি হবে এবং এটি ইউনিক পাম সিগনেচার সিস্টেমে নথিভুক্ত হবে।
  • পাম স্ক্যান ব্যবহার: এই পাম সিগনেচার ব্যবহার করে আপনি অনলাইনে অর্থপ্রদান, এন্ট্রি, বয়স যাচাই এবং লয়ালিটি পুরস্কার পান।

ই-কমার্স সংস্থাটি এখন অ্যামাজন ওয়ান অ্যাপের মাধ্যমে নতুন একটি আমিজিং প্রযুক্তি উপস্থাপন করেছে, যা হতে পারে একটি গেম চেঞ্জার। ইউনিক পাম সিগনেচার বা হাতের তালুর ছবির এনক্রিপ্টেড রহস্যময় প্রকাশ। এই প্রযুক্তিতে প্রতিটি ব্যবহারকারীর নিজস্ব অ্যামাজন ওয়ান ডোমেনে সংরক্ষিত একটি অনন্য পাম ইমেজ থাকবে, যা AWS ক্লাউডে সংরক্ষিত থাকবে। এই ছবিগুলি যেকোনো মোবাইল ডিভাইসে সংরক্ষণ বা ডাউনলোড করা যাবে না, এটির সাথে নিজস্ব একক প্রোটেকশন প্রদান করা হচ্ছে। অ্যামাজন এ আক্রান্ত হয়ে সংক্রান্ত যান্ত্রিক তথ্য অথবা সাবধানতা সম্পর্কে চিন্তা করেন, তাদের এই নতুন প্রযুক্তি তাদের মন্তব্যসূত্রে প্রমাণ করে যে এটি স্বাভাবিকভাবে ব্যবহৃত হচ্ছে এবং তার জন্য অত্যন্ত জনপ্রিয়। অ্যামাজন ওয়ান অ্যাপটি 8 মিলিয়নেরও বেশি বার ব্যবহার করা হয়েছে, যা সুনামির মতো উন্নত পেমেন্ট পরিষেবার প্রচারে অংশীদার এবং এই সেবা ব্যবহারকারীদের সাথে যুক্ত করে তার বেশি জনপ্রিয়তা পেয়েছে।

সচরাচর জিজ্ঞাস্য

Amazon One একটি বায়োমেট্রিক পেমেন্ট সিস্টেম, যেখানে ব্যবহারকারীরা তাদের হাতের তালু দিয়ে পেমেন্ট করতে পারেন। ব্যবহারকারীদের হাতের তালুর বায়োমেট্রিক ছবি সংরক্ষিত থাকে Amazon এর সার্ভারে।

Amazon One সেট আপ করার জন্য আপনার প্যালম বা হাতের তালুর বায়োমেট্রিক ছবিতে নিবন্ধন করতে হবে। এরপর, এই ছবি ব্যবহার করে পেমেন্ট সম্পন্ন করা যাবে।

Amazon One ব্যবহার করতে হলে প্যালম বা হাতের তালুর বায়োমেট্রিক ছবি দ্বারা লগইন করে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

হাতের তালু দিয়ে হবে পেমেন্ট এর জন্য আপনার স্মার্টফোন এবং Amazon এর অ্যাপ ইনস্টল থাকা প্রয়োজন। তারপরেও কোনো অতিরিক্ত প্রয়োজন নেই।

উপসংহার

হাতের তালু দিয়ে পেমেন্ট একটি নতুন প্রযুক্তির সাথে আসছে Amazon, এটি একটি প্রাসঙ্গিক এবং নতুনত্বের উপায় যার মাধ্যমে ব্যবহারকারীরা পেমেন্ট সহজে এবং সুরক্ষিতভাবে সম্পন্ন করতে পারবেন। এই প্রযুক্তি আমাদের একটি নতুন দিগন্তের দিকে নেতৃত্ব করে, যেটি ব্যবহারকারীদের মাঝে প্রয়োজনীয় সুবিধা এবং সুরক্ষা প্রদান করবে। এই প্রযুক্তির মাধ্যমে বিপণনী গুরুত্বের বিষয়ে নতুন দিগন্ত সৃষ্টি করা হচ্ছে, যা ব্যবহারকারীদের ব্যবসা পরিচালনা করতে এবং অনলাইনে বিপণন করতে সাহায্য করবে। এই সম্প্রতি উদ্ভাবিত প্রযুক্তি নিয়ে Amazon প্রতিষ্ঠানের মানুষের নিয়মিত উচ্চ স্তরের মৌলিক সেবা প্রদানের অঙ্গিকার রয়েছে। হাতের তালু দিয়ে পেমেন্ট সহজ এবং সুরক্ষিত করার উদ্দেশ্যে এই প্রযুক্তি উন্নত করা হচ্ছে, যা ব্যবহারকারীদের অবস্থান এবং নিজস্ব তথ্যের সংরক্ষণের সাথে সাথে ব্যবহারকারীদের পেমেন্ট প্রক্রিয়াও সুরক্ষিত করবে।

Leave a Comment