নিজের দেশ ছেড়ে স্বপ্ন‌ দেখছিলেন পাকিস্তানের হয়ে খেলার, এবার ৫ বছরের জন্য এই প্লেয়ারকে নির্বাসিত করল Arab board

গতমাসের পাকিস্তান প্রিমিয়ার লিগেঅত্যন্ত বিধ্বংসী ফর্মে ছিলেন, যা অবশ্যই দর্শকদের জন্য আকর্ষণীয় এবং স্মরণীয় করেছিল। এই পরিস্থিতি শুধুমাত্র তার নিজস্ব প্রতিভার সাথেই নয়, বরং তা তার প্রতিযোগিতামূলক সাহস ও প্রস্তুতির ফল। তিনি এই টুর্নামেন্টে অংশগ্রহণের সময়ে অসাধারণ প্রদর্শন করে নিজের স্থান জমে ধরেন এবং তিনি সর্বমোট ৪ টি শতরান মধ্যে ২ টি শতরান করেন।

র প্রতিভাবান কার্যকারিতা এবং প্রতিযোগিতামূলক সাহস পাকিস্তান প্রিমিয়ার লিগের আসরে উচ্চপ্রকাশিত হয়েছিল। তার সাফল্য শীর্ষস্থানে তার প্রতিদ্বন্দ্বীদের সাথে সাংঘাতিক বাণিজ্যিকতা প্রদর্শন করেছে এবং তাকে অন্যান্য ক্রিকেটারদের মধ্যে এক অসাধারণ স্থান দেয়া হয়েছে। তার এই উজ্জ্বল পারিশ্রমিক পাকিস্তান ক্রিকেট পরিবারের মন্ত্রীদের সন্তুষ্ট করেছে এবং তাকে আরও এগিয়ে এগিয়ে চলার জন্য উৎসাহিত করেছে।

ক্রিকেট বিশ্বের অত্যন্ত জনপ্রিয় খেলা হিসাবে বৃদ্ধি পাচ্ছে এবং এর সাথে সঙ্গে ক্রিকেটারদের প্রতিবেদন বাড়ছে বিভিন্ন দেশে। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সহ অনেক দেশের ক্রিকেটাররা বিভিন্ন টুর্নামে অংশগ্রহণ করে উঠে আসছেন। সাথেই অনেকে তাদের জাতীয় দলে জায়গা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে, এই সুযোগের অভাবে অনেকে অন্য দেশের জাতীয় দলে খেলার অনুমতি খোঁজছেন।

এই সময়ে, সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটার Usman Khan নিজের দেশের জাতীয় দলে জায়গা করে নিয়মিত অংশগ্রহণ করার জন্য চেষ্টা করছেন। একাধিক টুর্নামে অংশগ্রহণ করে তিনি তার দক্ষতা প্রদর্শন করেছেন, যা অনেকের মনোনিবেশে আসেছিল। গতকালে উসমান প্রিমিয়ার লিগে অসাধারণ পারফরমেন্স দেখায় এবং তিনি এই সিজনে অন্য ক্রিকেটারদের চেয়ে বেশি শতরান প্রাপ্ত করেন।

এই প্রবৃদ্ধির সাথে সম্পর্কিত সিদ্ধান্ত নিল আমিরাত ক্রিকেট বোর্ড, যা ক্রিকেটারদের সাথে তাদের অগ্রগতির সুযোগ নিশ্চিত করার উদ্দেশ্যে নেওয়া হয়েছে।

তিনি পিএসএলে মুলতান সুলতানদের বোর্ড এর কোচিং স্টাফের সাথে মিলিয়ে ১১টি ম্যাচের মধ্যে মাত্র ৭টিতে অংশগ্রহণ করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসাবে উত্কৃষ্ট পারফরম্যান্স দেন। তার এই উত্কৃষ্ট পারফরম্যান্স নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে Usman Khan কে জাতীয় দলের প্রশিক্ষণের জন্য ডাকা হয়। তবে, আমিরাত ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্তের অনুমোদন দেয় না। তারা তাকে পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে খেলার সুযোগ না দিয়ে বরং তাকে আবুধাবি এবং আন্তর্জাতিক লিগে অংশগ্রহণ করতে বলে তাদের নির্দেশিকা।

আমিরাত ক্রিকেট বোর্ড এই বিষয়ে প্রস্তুত করেছে অফিসিয়াল বিবৃতি, যাতে উক্ত বোর্ডের কর্মকর্তারা তাদের সিদ্ধান্তের অগ্রগতিকে নিশ্চিত করে এবং এটা বিষয়ে পরিষ্কারভাবে ব্যাখ্যা দেয়। তারা উক্ত সিদ্ধান্তের বিপরীতে উঠে আসা ব্যক্তিগত মতামতকে তীর্থ করে এবং তাদের মতামত প্রতিষ্ঠিত করে তাদের সিদ্ধান্তের নির্ভরযোগ্যতা বেড়ে তোলার চেষ্টা করেন। এছাড়াও তারা বিপক্ষের প্রশ্নের জন্য প্রস্তুত থাকেন, যারা পিএসএলে মুলতান সুলতানদের সঙ্গে খেলার সুযোগ পেতে সংশ্লিষ্ট ছিলেন।

প্রতিবেদনটি অনুসারে, যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের প্রশিক্ষণ দলে উত্কৃষ্ট পারফরম্যান্স নিয়ে তারা জাতীয় দলে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেয়নি, তবে Usman Khan র ক্ষেত্রে পর্যাপ্ত সময় ও সুযোগ থাকলে তিনি আগামী ম্যাচে জাতীয় দলে অংশ নিতে পারেন। এছাড়াও তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলের হয়ে অংশ নিতে পারেন,

সচরাচর জিজ্ঞাস্য

প্লেয়ারটি খোলামেলা ক্রিকেট খেলেন, এবং তার অনুভূতি এবং দক্ষতা এই ক্রিকেট লীগে উত্কৃষ্ট স্থান অর্জন করেছে।

আরব বোর্ড প্লেয়ারটির দক্ষতা, উত্সাহ এবং খেলাধুলার জন্য আগ্রহী ছিল। তারা তার প্রতিবাদক্তা এবং আগ্রহের ব্যবস্থা করতে চান।

প্লেয়ারটির আরব বোর্ডের নির্বাসনের মেয়াদ প্রায় ৫ বছর। এরপর পর্যাপ্ত পারিশ্রমিক এবং অনুভূতির উন্নতির উপর ভিত্তি করে নতুন চুক্তি হতে পারে।

প্লেয়ারটির আরব বোর্ডের সাথে সংযোগ করার জন্য তারা অফিশিয়াল ওয়েবসাইট বা সামাজিক মাধ্যমে যোগাযোগ করতে পারেন। এটি তাদের উত্কৃষ্ট সুযোগ এবং উদ্যোগের সম্পর্কে অতিরিক্ত তথ্য প্রদান করবে।

উপসংহার

সারমেয়, এই ঘটনার শেষে পাকিস্তানের হতে আরব বোর্ডে নির্বাসিত হয়ে গেলেও এই খেলোয়াড়ের স্বপ্ন এখনও নিখুত। তার মূল লক্ষ্য যাতে হোক, সে পরিকল্পনায় অগ্রগতি করতে থাকবে এবং প্রতিযোগিতামূলক মানুষের মধ্যে তার উচ্চতা উন্নত করতে থাকবে। একে অন্যের অধিকারের সাথে তুলনা করে তার কর্ম দীর্ঘদিন সততা ও প্রতিশ্রুতির সাথে বিকশিত হবে। তার জীবনের অগ্রগতি এবং পরিপূর্ণতা তার স্বপ্নগুলির সত্যতা হিসাবে পরিচিতি প্রদান করবে, তার নিজের সাক্ষী হওয়া দরকার নেই। সুতরাং, প্রত্যাশা আছে যে এই ছেলে তার দৃঢ় ইচ্ছাশক্তি ও অধিকারের সাথে আগামীকালে স্বপ্ন অনুসন্ধানে এগিয়ে যাবেন

Leave a Comment