Indian captain,র সাথে দুর্ব্যবহার! রোহিতকে ফিল্ডিংয়ে এখান‌ থেকে ওখান ছোটালেন হার্দিক

এই মরসুমের আইপিএলের জন্য, মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়াকে বেছে নেওয়া হয়েছে, যেখানে তার অধিনায়কত্ব মহলের নির্ধারিত হয়ে গিয়েছে। এমআই রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছেন। এই নতুন দল প্রশাসকীয় নির্ণয়ে বিস্মিত নাগরিকেরা প্রশংসা করে এবং প্রত্যাশা করছেন এই দলের প্রদর্শনে নতুন ঝলক দেখতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর (IPL 2024) পঞ্চম ম্যাচে গত বছরের রানার্স আপ গুজরাট টাইটান্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সের (GT vs MI) মধ্যে রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিখ্যাত হয়েছিল। এই উত্থানমূলক ম্যাচে গুজরাট জয়লাভ করেছিল, যেখানে মুম্বাইকে ৬ রানে হারিয়েছিল। এই ম্যাচে হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়ার কড়া সমালোচনা পেয়েছিলেন।

স্টেডিয়াম জুড়ে সমর্থকদের উপর মুম্বাই ইন্ডিয়ান্সের হারিয়ে যাওয়ার পরে সমর্থকদের উপর সুযোগ হল চিৎকার করার জন্য, এবং তাদের মন আবদ্ধ হয়ে উঠেছিল বিভিন্ন সাংস্কৃতিক মুহূর্তে।

এই মরসুমের আইপিএলের সঙ্গে সহযোগিতার মৌখিক পরিবর্তনের সাথে মুম্বাই ইন্ডিয়ান্সের ধারাবাহিক প্রতিষ্ঠান হিসেবে অধিনায়ক হিসেবে সেবা করেছেন এমআই রোহিত শর্মা। একই সাথে, হার্দিক পান্ডিয়াকে দলের নতুন অধিনায়ক নিয়োগ করা হয়েছে। এই পরিবর্তনের জন্য কিছু ভক্তরা সন্দেহমত ছিলেন, এই কারণে তারা আহমেদাবাদে তীব্র প্রতিবাদ করেছিলেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং দলে অবস্থান করার সময়ে, রোহিত শর্মার সঙ্গে হার্দিক পান্ডিয়ার মধ্যে কিছু ঘটনা ঘটেছিল। এই সংঘর্ষে তারা তারা বেশ সময় থেকে সমর্থকদের ক্ষোভ আরো তীব্র করেছে।

মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হিসেবে প্রকাশ্যে হার্দিক পান্ডিয়ার অধিকারী হওয়ার পরিবর্তে, তার ফিল্ডিং পজিশন পরিবর্তনের কিছু নজর দেওয়া হয়েছে। সময়ের সাথে সাথে, তার পাঠান হিসেবে বাউন্ডারিতে প্রেরিত হওয়ার কিছু মুহূর্ত ভিডিও ভাইরাল হয়েছে।

গুজরাট টাইটান্সের ইনিংসের শেষ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলার হিসেবে ক্রিকেটার জেরাল্ড কোয়েটজি একসঙ্গে ফিল্ডিং সেট করতে আসেন। হার্দিক বোলারের সঙ্গে একসঙ্গে ফিল্ডিং সেট করা হয়েছিল। এ পরিস্থিতিতে একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে হার্দিক ৩০ গজ বৃত্তে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মাকে বাউন্ডারিতে গিয়ে ফিল্ডিং করতে বলছেন। এমনকি বাউন্ডারিতে গিয়েও রোহিত থেকে কিছুটা দূরে থাকতে নিজের জায়গা থেকে রোহিতকে সরান পান্ডিয়া। রোহিতের সঙ্গে এমন আচরণ অনেকের মনে পছন্দ হয়নি এবং এই ঘটনার পরিবেশনার পর পান্ডিয়াকে সোশ্যাল মিডিয়ায় কঠোরভাবে ট্রোল করা হয়েছে।

এই ঘটনার পরে ক্রিকেট উপসংহারে নতুন এক চরম উদাহরণ যুদ্ধজ্ঞানের জরিপ হিসেবে উল্লেখ করা হচ্ছে, যা খেলার সময়ে দুর্বল সম্প্রদায়ের সাথে সংঘাত হতে পারে এবং ক্রিকেট ফিল্ডে শান্তি ও শৃঙ্খলা বজায় রাখা গুরুত্বপূর্ণ। এই ধারণার আওতায় ক্রিকেট খেলার মানদণ্ড ও শিক্ষার গতি প্রতিষ্ঠানের দিকে তাকিয়ে নেওয়া যাচ্ছে।

সচরাচর জিজ্ঞাস্য

যদি হার্দিক পান্ডিয়ার ছোটান দুর্ব্যবহার বৃদ্ধি পায়, তাহলে এটি দলের একতা এবং পারিষ্কারতা ভাঙতে পারে এবং প্রতিষ্ঠানের বেশি সাম্প্রতিকতা কমে যেতে পারে।

হার্দিক পান্ডিয়ার ফিল্ডিংয়ে এই সন্ধানের পরে তার কড়া সমালোচনা হয়েছে, যা তার উদ্যোগে একটি নতুন দিক প্রদর্শন করতে পারে।

টীম ম্যানেজমেন্ট হার্দিক পান্ডিয়ার সাথে মানসিক সম্পর্ক গঠন করে এবং সমস্যার উত্থানে তাদের সাথে কাজ করতে পারে।

হার্দিক পান্ডিয়ার সাথে দুর্ব্যবহার যেহেতু ক্রিকেট দলের প্রতিনিধিত্ব এবং অধিনায়ক নিয়ে তারা অনুমান করে যে, এটি দলের প্রদর্শনে ভুল পরিণতির কারণ হতে পারে।

উপসংহার

এই প্রসঙ্গে, Indian captainর সাথে দুর্ব্যবহারের সন্নিবেশ একটি গভীরভাবে বিবেচনা করা প্রয়োজন। এমআই রোহিত শর্মা যেহেতু টীমের প্রধান নেতা, তার দ্বারা দলের একটি সুস্থ ও নিষ্ঠাবান ভাবে নেতৃত্ব দেওয়া উচিত। তবে, হার্দিক পান্ডিয়ার মত তার টীমের অন্যান্য সদস্যদের সাথে সম্মানমূলক ও সহযোগিতামূলক সম্পর্ক বিকাশের প্রয়োজন রয়েছে। একজন অধিনায়ক হিসাবে রোহিতকে এই বিষয়ে আরও গভীরভাবে চিন্তা করতে হবে, যাতে দলের একতা ও পরিষ্কারতা বিজয়ী করা যায়।

এই বিনিময়ে, হার্দিক পান্ডিয়ার ফিল্ডিং সংক্রান্ত রোহিত শর্মার কড়া সমালোচনা নিশ্চিতভাবে বিবেচনা করা প্রয়োজন। তবে, এটি অন্যান্য দলের নিকটবর্তী সদস্যদের সাথে সহযোগিতামূলক ভাবে সমালোচনা এবং উন্নতির সম্ভাবনাও হতে পারে। এরপরে, টীমের একতা ও প্রতিনিধিত্ব বজায় রেখে Indian captain ও তার দলের মধ্যে সমন্বয় এবং সংবাদপ্রবাহ উন্নতির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া জরুরি।

Leave a Comment