RCB vs KKR: ঝামেলা‌ দেখতে এসেছিল ভক্তরা, বন্ধুত্বের নজির স্থাপন করলেন গম্ভীররা

Jacksons

RCB Vs KKR

RCB vs KKR আজ IPL 2024-এ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে। এই ম্যাচে বিরাট কোহলি ও গৌতম গম্ভীর পুনরায় একসঙ্গে মাঠে নিয়ে তীব্র বিতর্ক ও উত্তেজনা উত্পন্ন করেছিল। গম্ভীর, যে সময় লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন, এখন নতুন সিজনে কেকেআর দলের অংশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। ম্যাচের আগে তারা একে অপরের সাথে সংঘর্ষের আশঙ্কা করেছিলেন।

ম্যাচের প্রথম অংশে, বিরাট কোহলি ও গৌতম গম্ভীর মুখোমুখি হয়েছিলেন মাঠে। ক্রিজে অপরাজিত থাকা সময়ে, তারা প্রাণবন্ত সঙ্গীতের মতো একে অপরের কাছে গিয়ে ধরে প্রেমের বন্ধনে। বিরাট কোহলি ও গম্ভীর একে অপরের সাথে কথা বলতে এসেছিলেন যখন তারা মাঠে থাকতে বেশ কিছুক্ষণের জন্য পারিশ্রমিক করছিলেন।

ম্যাচের ধারাবাহিক অংশে, বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে একে অপরের সাথে মনোযোগের বিতর্ক ছিল। এই ঘটনার জেরে দেখায়, এ দুই প্রতিযোগী এখন খেলা উপভোগ করার পাশাপাশি প্রাণবন্ত সহবাস করতে পারেন।

গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির মধ্যে বিবাদের ইতিহাস একটা দিগন্ত সমৃদ্ধ কিছু। সেই বিবাদের প্রথম সংঘর্ষ ঘটে ২০১৩ সালের আইপিএলের চলাকালে। তখন গম্ভীর ছিলেন কেকেআরের অধিনায়ক এবং বিরাট ছিলেন আরসিবির অধিনায়ক। বিরাট কোহলিকে যখন কেকেআরের লক্ষ্মীপতি বালাজি আউট করেন, তখন গৌতম গম্ভীর তাকে কিছু একটা বলেছিলেন। কোহলিও চুপ করে থাকেননি এবং তিনি মাঝমাঠে গম্ভীরকে জবাব দিয়েছিলেন। এরপর বিবাদ এতটাই বেড়ে যায় যে, অনেক খেলোয়াড় ও আম্পায়ারকে মাঝে আসতে হয়েছিল।

বাংলোরুর স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬ উইকেটে ১৮২ রান করে আরসিবি। ব্যাট হাতে ৫৯ বলে অপরাজিত ৮৩ রান করেন বিরাট কোহলি। শেষ দিকে এসে ৮ বলে ২০ রানের দ্রুত ইনিংস খেলেন দীনেশ কার্তিক। এই সহায়তায় ১৮২ রানে পৌঁছতে সক্ষম হয় আরসিবি।

এই ম্যাচে দুই দলের মধ্যে হতাশাজনক বিবাদের পরিবেশ তৈরি হয়েছিল, কিন্তু ক্রিকেটের মাধ্যমে একটি অতুলনীয় আটমোসফিয়ারে সেই দিনের খেলা অনুষ্ঠিত হয়। এই বিশেষ ম্যাচ চিরকালের জন্য ক্রিকেট প্রেমীদের মনে মনে বিবাদের ক্ষমতা এবং ক্রিকেটের জীবন্ত সাহিত্যিকতা স্মরণীয় করে রেখেছে।

সচরাচর জিজ্ঞাস্য

কোহলি এবং মোরগান দুটি বিশাল ব্যাটিং শক্তি, এবং তারা তাদের দক্ষতা দেখাতে পারেন ম্যাচে।

পূর্ববর্তী সাক্ষাৎকারে এই ম্যাচের উত্তরের প্রত্যাশা এবং দুই দলের ক্রিকেটারদের সমর্থন সম্পর্কে আলোচনা করা হয়েছিল।

দুই দলের মধ্যে ঘোষিত বিশেষ প্রস্তুতির অবস্থা উপর ভিত্তি করে এই ম্যাচের মানা হবে।

বিশেষজ্ঞদের অবশ্যই স্টেডিয়ামে ম্যাচ দেখতে পারেন, আর আপনি টেলিভিশন বা অনলাইনে ম্যাচ সরাসরি দেখতে পারেন।

উপসংহার

RCB vs KKR ম্যাচের শেষে ভক্তরা একটি নতুন চিত্র দেখেন। এই ম্যাচে গম্ভীররা বন্ধুত্বের নজির স্থাপন করেছিলেন এবং মাঝমাঠে আলিঙ্গন করেছিলেন বিরাটকে। এটি নিশ্চয়ই একটি স্বপ্নজনক সময় ছিল ভক্তদের জন্য, যেখানে তারা তাদের প্রিয় খেলোয়াড়দের একে অপরের সাথে দেখতে পেতে পারেন। ম্যাচের এই অংশে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের মধ্যে একে অপরের সাথে মনোযোগের বিতর্ক ছিল, যা একটি আশা দেওয়ার কারণ হতে পারে যে এই দুই প্রতিযোগী ভবিষ্যতে আরও মিলনের সুযোগ চিন্তা করতে পারেন।

Leave a Comment