MI vs CSK: ব্যর্থ গেল রোহিতের শতরান, ২০ রানে মুম্বাইকে হারিয়ে এল ক্লাসিকোতে বাজিমাত CSK-এর

MI vs CSK শেষ ওভারের শুরুতে রোহিত শর্মা ও কেরন পোলার্ডের প্রয়াসে ৩৪ রান অধিক প্রয়োজন ছিল মুম্বাই ইন্ডিয়ান্স জয়ের জন্য। তারা ওভারে যদি তাদের শতরান পূরণ করতে পারতে, তাহলে ম্যাচ মুম্বাইয়ের হাতে জিতে যেত। কিন্তু তাদের চেষ্টা যথাযথ ছিল না এবং ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য কঠিন হয়ে পড়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস মধ্যে আজ আইপিএল ২০২৪ এর এল ক্লাসিকো ম্যাচ আয়োজন হয়েছিল। ম্যাচের সাথে সাথে আকাশছোঁয়ায় উত্তেজনা ছিল উচ্চ। এই দুটি জনপ্রিয় দল মধ্যে সম্প্রেরণ এবং প্রতিদ্বন্দ্বী জনপ্রিয়তা দেখানো সম্ভাবনা সৃজন করেছিল। টস জিতে হার্দিক পান্ডিয়া প্রথমে বোলিং করতে নিয়োগ পেলেন।

এই ম্যাচের প্রতিবেদন থেকে দুটি দলের অবস্থা স্পষ্ট হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচটি জিততে চান, কিন্তু চেন্নাই সুপার কিংস তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রতিস্থিতি করতে চায়। এই ম্যাচের জন্য উত্তেজিত জনগণ দুটি দলের ক্রিকেট কার্যক্রম উপভোগ করতে পারলে সেটি এ

চেন্নাইয়ে তিনি প্রথম ব্যাট করতে উঠে গেলেন ঋতুরাজ গায়কোয়াড এবং শিবম দুবে। তারা দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারিয়ে ফেলেন, কিন্তু তারা পরে তৃতীয় উইকেটে আসার সাথে সাথে ৯০ রান পার্টনারশিপ গড়ে তুললেন। ঋতুরাজ ও শিবম সামগ্রিক অবধারণের মধ্যে সহায়তা করে অনেক রান সংগ্রহ করেন। ইনিংসের শেষ ওভারে তাদের কষ্টের পরিসরে, ওয়াংখেড়ে স্টেডিয়ামে ধোনির ফিনিশিং মাস্টারক্লাস দেখানো হয়।

শেষ ওভারে বল করতে আসা হার্দিক পান্ডিয়া প্রথম বলে ছক্কা মারলেন মাহির দিকে। এরপরে তিনি পরের দুটি বলে পুনরায় দুটি ছক্কা মারলেন, যা প্রতিটি ছক্কায় অধিকাংশ রান গড়ে তুললো। ইনিংসের শেষ বলেও মাহি তার শক্তিশালী ব্যাটিং দেখাতে চেষ্টা করেন, তবে তার প্রয়াস মাত্র ২ রানে সীমিত হয়। তার ৪ বলে তিনি ২০ রান সংগ্রহ করেন, যা ২০৬ রানের স্কোরের পর্যায়ে চেন্নাই সুপার কিংসের জন্য বিশেষ অর্থের ছোট কন্ট্রিবিউশন হিসেবে গণ্য হয়।

২০৭ রানের বিরাট লক্ষ্য নিয়ে ম্যাচের সূচনা দিয়েছিলেন রোহিত শর্মা ও ঈশান কিষান। দুই খেলোয়াড়িরা প্রথম উইকেটের পার্টনারশিপে ৭০ রান জুটিতেন। তারপরও ওভারের শেষে ঈশান কিষান ও সূর্যকুমার যাদব আউট হয়ে গেলেন, যা চেন্নাই টিমের কমলাপকে জীবন জোর দিল।

তারপর রোহিত শর্মা তিলক বর্মার সাথে জুটি তৈরি করে টিমের উজ্জ্বল দিকে নেমে আসেন। কিন্তু মুম্বাই টিমের দুটি অপর উইকেট চলে যাওয়ার পর ম্যাচের ধারায় চেন্নাই একটি সুপারিশের অবস্থা পেল। শার্দুল ঠাকুর ও তুষার দেশপান্ডের সাফল্যের মাধ্যমে চেন্নাই ম্যাচটি নিয়ে যাচ্ছে। রোহিত শর্মা ম্যাচে অবশ্যই ক্রিজে থাকলেও তিনি সঠিক সময়ে ব্যাটে বলে প্রয়োজনীয় রান করতে পারতেন না।

চেন্নাই টিমের জন্য জয়ের জন্য শেষ ওভারে রোহিত ও তিলক বর্মার প্রয়োজন ছিল ৩৪ রান। রোহিত তার শতরান পূরণ করে সেই নিয়ে অল্প আশা তৈরি করলেও, মুম্বাই টিম ম্যাচটি হেরে দিয়েছে। চেন্নাই ৬১ বলে শতরান করে ম্যাচটি জিতে নিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস স্কোর প্রদর্শনী (Mumbai Indians vs Chennai Super Kings Score Display)

চেন্নাই সুপার কিংস – ২০৬/৪
রুতুরাজ গায়কোয়াড – ৬৯(৪০)

মুম্বাই ইন্ডিয়ান্স – ১৮৬/৬
রোহিত শর্মা – ১০৫(৬৩)*

চেন্নাই সুপার কিংস জয়ী হয়েছে ২০ রানে।

সচরাচর জিজ্ঞাস্য

রোহিত শর্মা ২০ রানে ব্যর্থ হয়েছেন MI vs CSK ম্যাচে।

চেন্নাই সুপার কিংস (CSK) ম্যাচে ২০ রানে জয় অর্জন করেছে।

চেন্নাই সুপার কিংস (CSK) ম্যাচে রোহিত শর্মা বিপক্ষে উইকেট নিয়েছে।

চেন্নাই সুপার কিংস (CSK) ম্যাচে জিদের জন্য প্লেয়ার ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছে।

উপসংহার

MI বনাম CSK ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দিয়েছেন চেন্নাই সুপার কিংস কে ২০ রানের প্রতিহার। ম্যাচের শুরুতে রোহিত শর্মার শতরান হারালেন, যা মুম্বাইকে জটিল অবস্থানে ফেলে দিলো। তবে, বিপক্ষের প্রথম ব্যাটসম্যানরা তোলা মোকাবিলায় সুবিধা পেলেও ম্যাচের শেষে তারা ২০ রানের মতো একটি চৌকান্ত স্কোর করতে ব্যর্থ হয়েছেন। CSK এর স্পিন ও ফাস্ট বোলিং দলকে মজবুত করেছে এবং তারা তাদের সহজেই জয়ে নিয়েছেন।

Leave a Comment