Samsung আনন্দবান সংবাদ প্রদান করেছে, S24 সিরিজের পরে এই ফোনগুলি যে এইচডি AI ফিচারগুলির সুবিধা পাবে।

Jacksons

Samsung

স্যামসাং (Samsung) নির্দিষ্ট করেছে, সমস্ত ফোনের (One UI 6.1) আপডেট প্রাপ্ত না থাকায় এই সময়ে Galaxy S24 সিরিজের সাথে আসা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ফিচারগুলি পাবে না। দক্ষিণ কোরিয়ার কোনজিউমার এক্সপেরিয়েন্স বিভাগের প্রধান প্যাট্রিক কোমেট বলেন, নতুন এই এআই ফিচারগুলি ২০২৩ সালে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ ফোনগুলিতে সীমাবদ্ধ থাকবে।

এই অত্যাধুনিক ফিচারগুলির সঙ্গে যোগদানের জন্য কোন ডিভাইস উপযুক্ত হবে তা নিয়ে সকলের কাছে সঠিক তথ্য সরবরাহ করা হবে। এ ধারণাটি স্যামসাং এবং তাদের নতুনদের জন্য একটি চুক্তি। ব্যবহারকারীদের জন্য তাদের পছন্দনীয় ডিভাইস সনাক্ত করতে এই সব তথ্য প্রয়োজন।

Samsung এবং AI ফিচার মিলিয়ে এগিয়ে যাচ্ছে তাদের ফ্ল্যাগশিপ পণ্যে।

সম্প্রতি স্যামসাং এনাউন্স করেছে যে, গত বছরের ফেব্রুয়ারি মাসে তাদের লঞ্চ হওয়া গ্যালাক্সি এস২৩ সিরিজ (এস২৩ এফই সহ), গ্যালাক্সি জেড ফোল্ড ৫, জেড ফ্লিপ ৫ এবং গ্যালাক্সি ট্যাব এস৯ উপযুক্ত হবে নতুন এআই ফিচারগুলির সাথে। বিশেষত, কোম্পানি প্রথমে তাদের স্মার্টফোনগুলিতে এই নতুন ফিচারগুলি প্রযোজ্য করবে বলে জানিয়েছে। এই উন্নত বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্তর্ভুক্ত হচ্ছে স্যামসাং অন-ডিভাইস রিসোর্স অ্যাপ, যা গ্যালাক্সি স্টোরে উন্নত সুবিধা প্রদানের লক্ষ্যে প্রকাশিত হয়েছে। এই প্রযুক্তিগুলি উপযুক্তভাবে সম্পূর্ণ নতুন এআই ফিচারগুলির সঙ্গে যুক্ত হবে।

স্যামসাংের এই নতুন ধাপের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উন্নত অভিজ্ঞতা সরবরাহ করা হবে বলে মনে করা হয়। নতুন এআই বৈশিষ্ট্যগুলির মাধ্যমে গ্যালাক্সি ডিভাইসগুলিতে ব্যবহারকারীরা সহজেই অ্যাক্সেস পেতে পারবেন অনেকগুলি উন্নত সুবিধা এবং সেবা। এই উন্নত প্রযুক্তির মাধ্যমে স্যামসাং প্রতিষ্ঠান নিজেদের মোবাইল ডিভাইস বাজারে আরও এক ধাপ এগিয়ে যাবে।

মনে রাখবেন, আগে বিক্সবি (Bixby) এবং স্যামসাং কীবোর্ডের জন্য স্পীচ-টু-টেক্সট ফিচার ব্যবহার করা হতো, কিন্তু এখন এটি গ্যালাক্সি এস২৪-এর নতুন একাধিক এআই বৈশিষ্ট্যগুলির জন্য প্রসেসিং শক্তি প্রদান করছে। উদাহরণস্বরূপ, অ্যাপটি আপনাকে রিয়েল-টাইমে কল ট্রান্সলেশন এবং ভয়েস রেকর্ডিং কে টেক্সটে রূপান্তর করতে সাহায্য করে। এই নতুন বৈশিষ্ট্য আপনার কাজে ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও সহজ ও সমৃদ্ধ করে তুলতে সাহায্য করে।

আরওও, এই অ্যাপে এবং স্যামসাং ডিভাইসগুলিতে আমার বিশেষ সংস্করণ বিশেষ বৈশিষ্ট্যগুলি উপলব্ধ আছে, যা আপনাকে প্রয়োজনীয় তথ্য এবং সেবা সরবরাহ করার জন্য সাহায্য করতে সাহায্য করতে সহায়ক। এই নতুন এআই বৈশিষ্ট্যগুলি আপনার সাথে সম্পর্ক গড়ে তুলতে এবং সেবা সরবরাহের জন্য আরও সহজ উপায়ে আপনার ডিভাইস ব্যবহার করতে সাহায্য করতে পারে

এখন যখন Samsung Galaxy Z Fold 5 এবং Galaxy S23 এর মতো পুরানো ফ্ল্যাগশিপ মডেলগুলো লঞ্চ হচ্ছে, তবে মানা হচ্ছে যে One UI 6.1 এআই আপডেটটি শীঘ্রই আসতে পারে। Samsung এই এআই বৈশিষ্ট্যগুলি প্রায়ই One UI 6.1 এআপডেটের মধ্যে সরাসরি সংযুক্ত করবে বা একত্রে প্রকাশ করবে, যা এখন আমরা দেখতে পাচ্ছি।

তবে, স্যামসাং গ্যালাক্সি S22 সিরিজ বা পুরানো স্যামসাং ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্য যারা নতুন এআই বৈশিষ্ট্যগুলির অ্যাক্সেস খুঁজছেন, তাদের জন্য খবরটি মন্তব্যযোগ্য। নতুন Samsung On-Device Resource App এপটি শুধুমাত্র উল্লেখিত মডেলগুলিতেই উপলব্ধ, যা Galaxy S22 সিরিজের এআই ফিচারগুলির অ্যাক্সেস না পাওয়ার দিকে ইঙ্গিত করে।

এই নতুন আপডেটে আমরা আশা করি অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তির সাথে সম্পর্কিত আরও বেশি সুবিধা ও বৈশিষ্ট্য দেখতে পাব। এটি ব্যবহারকারীদের একে অপরের সাথে আরো সম্পৃক্ত এবং অভ্যন্তরীণ অভিজ্ঞতা উপহার করতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

উপসংহার

Samsung এইচডি AI ফিচারগুলির সুবিধা প্রদান করে আনন্দবান সংবাদ ঘোষণা করেছে, যা S24 সিরিজের ফোনগুলিতে উপলব্ধ হবে। এই ফিচারগুলি ব্যবহারকারীদের জন্য নতুন সুযোগ ও সুবিধা সৃষ্টি করবে, এবং ফোনের কার্যক্ষমতা ও ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও উন্নত করবে। Samsung এই নতুন এইচডি AI ফিচারগুলির মাধ্যমে ব্যবহারকারীদের ডিভাইসে অব্যহিত অভিজ্ঞতা প্রদান করতে চায়, যাতে তারা সহজেই তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে পারেন এবং প্রযুক্তিতে অগ্রগতি করতে থাকেন। এই ফিচারগুলির মাধ্যমে Samsung তাদের ব্যবহারকারীদের জন্য একটি অনুভূতিশীল এবং সুসংহত ফোন অভিজ্ঞতা প্রদান করতে চায়, যা সম্প্রতির ব্যবহারকারীরা অপেক্ষাকৃত।

Leave a Comment