ক্যামেরার নিরিখে বিশ্বসেরা! Samsung, Apple-কে হারিয়ে বাজিমাত এই ফোনের

Jacksons

Samsung, Apple

শুরুর দিকে গত বছরের শেষে, Oppo Find X7 Ultra ফোনটি চীনের বাজারে আসতে পারে নি, কিন্তু এটির গ্লোবাল ব্যবসা মুখে প্রবেশ করতে হয়নি। এই ফোনটির ক্যামেরা সিস্টেমের জন্য DxOMark একটি পরীক্ষা পরিচালনা করেছে এবং এর ফলাফল অত্যন্ত আকর্ষণীয় হয়েছে। ডিএক্সওমার্কের র‍্যাঙ্কিংয়ে, Oppo Find X7 Ultra আল্ট্রা-প্রিমিয়াম সেগমেন্টে শীর্ষে অবস্থান করেছে এবং এটি একটি টপ পারফর্মার হিসাবে মন্তব্য করা হয়েছে। এই সুপারিশকৃত ফোনটির ক্যামেরা পর্যালোচনায় এসেছে অনেক তথ্য, যা আমরা বিস্তারিতভাবে জানতে পারি।

আসুন এখন এই Oppo Find X7 Ultra ফোনের ক্যামেরা সিস্টেম নিয়ে আরও বিস্তারিত জানি। DxOMark এর পরীক্ষায় এই ফোনের ক্যামেরা মোড়ের সাধারণ এবং পোর্ট্রেট পারফর্মেন্সটি অত্যন্ত উন্নত হিসাবে বর্ণিত হয়েছে। ফোনের মুখ্য ক্যামেরা মোড়ে প্রায়শই সুন্দর রঙের ছবি তৈরি করতে পারে এবং পোর্ট্রেট মোড়ে স্ট্রোবিং, রেস্টল্ট এবং ব্যাকগ্রাউন্ড ব্লারিং সহ বিভিন্ন প্রকারের পোর্ট্রেট ইফেক্ট উপলব্ধ রয়েছে। ফোনের উচ্চ মানের ক্যামেরা সিস্টেম একটি স্মার্টফোনে সম্ভাব্যতা মূল্যায়নের জন্য আকর্ষণীয় একটি বৈশিষ্ট্য।

Oppo Find X7 Ultra ফোনটি প্রথম স্থান অধিকার করেছে ডি.এক্স.ওমার্কের স্মার্টফোন ক্যামেরা র‍্যাঙ্কিংয়ে।

ডিএক্সওমার্ক-এর ক্যামেরা পরীক্ষায় মোট ১৫৭ পয়েন্ট স্কোর লাভ করে ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনটি হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস-এর সাথে যুগ্মভাবে প্রথম স্থানটি অধিকার করেছে। এই ডিভাইসটি বোকেহ ফটোগ্রাফি (৮৫ পয়েন্ট), টেলিফটো জুম (১১৮ পয়েন্ট) এবং ভিডিও মোডে ভিজ্যুয়াল নয়েজ (১১৯ পয়েন্ট)-এর মতো মানদণ্ডে তার সমস্ত প্রতিদ্বন্দ্বীকে পিছনে ফেলেছে। ডিএক্সওমার্ক-এর পর্যালোচকদের মতে, ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রার ক্যামেরা পোর্ট্রেট ক্যাপচারে অসাধারণ। এটি প্রাকৃতিক রং ও বিভিন্ন পরিস্থিতিতে সূক্ষ্ম ডিটেইলস প্রদান করতে সক্ষম।

বড় ১ ইঞ্চির সেন্সর সমন্বিত ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে ফোনটি নূন্যতম নয়েজের সাথে বাস্তবোচিত ছবি সরবরাহ করে। এর ডুয়েল পেরিস্কোপ টেলি জুম ক্যামেরা ৩x থেকে ৬x এবং তারও বেশি জুমেও ব্যতিক্রমী ডিটেইলস অফার করে। পোর্ট্রেট মোডে বোকেহ ইমেজগুলি সঠিক সাবজেক্ট আইসোলেশন এবং প্রাণবন্ত রঙ প্রদর্শন করে।

ভিডিওতে এইচডিআর ব্যবহার না করা সত্ত্বেও, এটি সঠিক এক্সপোজার এবং ব্যাপক ডায়নামিক রেঞ্জের সাথে চমৎকার আউটপুট তৈরি করে।

প্রাসঙ্গিক অংশে, অপেক্ষাকৃত প্রতিস্থাপন হিসেবে, এখানে Oppo Find X7 Ultra-র ক্যামেরা স্তুপদর্শক হিসেবে পরিচিত। সেটি আলোর অভাবে ভাল উজ্জ্বল রঙে ছবি তুলতে সক্ষম এবং সাধারণ ত্বক টোন সঠিকভাবে ক্যাপচার করতে সক্ষম। এটি ছবি এবং ভিডিও উভয় ক্ষেত্রেই iPhone 15 Pro Max-র মতো লো নয়েজ লেভেলের সাথে পারিশ্রমিকভাবে মিলে। এছাড়াও, এটি শ্যাডোর বিবরণ উজ্জ্বল করে এবং নূন্যতম আলোর অবশ্য অভিযোগ নেই, যা একটি আকর্ষণীয় চিত্র তৈরি করে।

এই পরীক্ষাগুলির মাধ্যমে, প্রকাশ্যে, Oppo Find X7 Ultra-র ক্যামেরা একটি প্রাকৃতিক, সুন্দর স্নেহযুক্ত ছবি প্রদর্শন করে, যা নির্ভরযোগ্য এবং আকর্ষণীয় হিসেবে মনে হয়। এর পাশাপাশি, এই মোবাইল ডিভাইসটি নূন্যতম আলোর সাথে সম্পর্কিত সমস্যা নেই, এবং এটি উচ্চ মানের ছবি এবং ভিডিও তৈরি করতে সক্ষম। সাধারণ কথায়, এই ক্যামেরা প্রযুক্তিগত প্রযুক্তির সাথে সমান্তরাল এবং অনুষ্ঠানের দিকে একটি নিবীড় ধারণা অনুভব করায়।

সচরাচর জিজ্ঞাস্য

এই ফোনে অনেকগুলি বিশেষ ক্যামেরা ফিচার রয়েছে, যেমন নাইট মোড, স্লোমো ভিডিও, স্মার্ট জেস্টার রিকগনিশন, অটোফোকাস, এবং হাইব্রিড জেস্টার ফোকাস সিস্টেম।

এই ফোনের ক্যামেরা অন্য শীর্ষ ফোনগুলির সাথে তুলনা করে অনেক সুপারিশীল। এর পারফর্মেন্স, স্ন্যাপড্রাগন চিপসেট এবং সেন্সরগুলি প্রযুক্তিগত দিকে অন্যান্য ফোনের থেকে একটু এগিয়ে রয়েছে।

এই ফোনের ক্যামেরা সম্পূর্ণ নতুন স্তরের স্মার্টনেস এবং ছবি গ্রেডিং ফিচার সহ অত্যাধুনিক টেকনোলজি ব্যবহার করে ছবি তুলে।

হাঁ, এই ফোনের ক্যামেরা প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য একটি অত্যন্ত উপযোগী অনুভব সরবরাহ করে। এর নতুনত্ব এবং বিভিন্ন স্মার্ট ফিচার প্রোফেশনাল ছবি তুলতে সাহায্য করে।

উপসংহার

এই ফোনের ক্যামেরা প্রযুক্তিতে প্রাপ্ত উন্নতি ও এর সাফল্যের পরিধিতে স্থিতিশীলতা নিয়ে প্রমাণিত হয়েছে যে, তা প্রচুর ক্রেতার বিশ্বাস বুঝিয়ে দেয়। এই ফোনের অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে Samsung এবং Apple-এর সঙ্গে তুলনায় এটি অগ্রগতি অর্জন করেছে এবং ক্যামেরা প্রযুক্তিতে উত্তরসাধারণ ফলাফল প্রদান করেছে। এই বিজয়ের ফলে ওপ্পো ফাইন্ড এক্স৭ আল্ট্রা ফোনটি প্রচুর প্রতিষ্ঠানের উত্সাহ এবং বিশ্বাস অর্জন করেছে।

এই ফোনের সকল নতুন প্রযুক্তি ও উন্নত ক্যামেরা বৈশিষ্ট্য যথাক্রমে ব্যবহারকারীদের পছন্দের জন্য সাজানো হয়েছে। Samsung এবং Apple এই বিষয়ে সাম্প্রতিক সময়ের সবচেয়ে উন্নত বিক্রি বা বিপন্ন হয়ে গেছে এই ফোনের সংস্থানিক বা সাফল্যের সাথে তুলনা করে। এর ফলে এই ফোনের আগ্রহী ব্যবহারকারীদের সংখ্যা দিন দিন বাড়ছে এবং এটি বিশ্বের অন্যত্র বিভিন্ন ফোনের সাথে তুলনা করে উচ্চ মানের ফোন হিসাবে চিহ্নিত হচ্ছে।

Leave a Comment