দুঃখজনক খবর, Oppo এই ফোনের বাতিল ঘোষণা করেছে এবং অন্য মডেলের লঞ্চে পিছিয়ে গেছে।

Jacksons

Oppo

গত সপ্তাহের একটি রিপোর্টে উল্লিখিত হয়েছিল যে, ওপ্পো (Oppo) এবং ভিভো (Vivo) উভয় সংস্থা প্রস্তুতি নিয়েছেন ফোল্ডেবল স্মার্টফোন বাজারে প্রবেশের জন্য। তবে, ওপ্পোর এক মুখপাত্র এই সংবাদটি প্রত্যাখ্যান করেন। এখন নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই চীনা ব্র্যান্ড এই বছরের মধ্যে অন্তত একটি ফোল্ডেবল ফোন বাজারে আনবে। তবে, এই লঞ্চিং প্রসঙ্গে পূর্বের পরিকল্পিত সময়টি পেছনে পড়ে যাওয়ার সম্ভাবনা খুব বেশি।

এই রিপোর্ট উল্লেখ করেছে যে, এই ফোনটির লঞ্চিংয়ের তারিখ প্রত্যাশিত চীনি ব্র্যান্ডের আগের পরিকল্পিত সময়ের চেয়ে অনেকটাই দেরি হতে পারে। এই ধারণা প্রকাশ্যে ফোল্ডেবল ফোনের উন্নত প্রযুক্তি এবং প্রযুক্তিগত অগ্রগতির চেয়ে অভিজ্ঞতার অভাবে উত্তেজিত হওয়ার কারণে হতে পারে। এই প্রস্তুতির ব্যবস্থা করার জন্য ওপ্পোর পর্যাপ্ত সময় এবং প্রযুক্তিগত সম্পদ নিয়ে আগ্রহ প্রকাশ করা হয়েছে।

Oppo-র আগামী ফোল্ডেবল ফোনের লঞ্চে দেরি হতে পারে।

একটি টিপস্টার তার এক্স (পূর্বের টুইটার) পোস্টে জানিয়েছেন যে, অপো ফাইন্ড এন৫ ফ্লিপ ফোনের ডেভেলপমেন্ট এখন বন্ধ রয়েছে। এর পরিবর্তে, অপো ফাইন্ড এন৫-এর লঞ্চ আশেপাশের তৃতীয় ত্রৈমাসিক থেকে চতুর্থ ত্রৈমাসিকের মধ্যে পিছিয়ে গেছে। টিপস্টার এই সিদ্ধান্তের পিছনে ফাইন্ড এন৩ ফোনের কম চাহিদা এবং ওভারস্টকিং এর জন্য একেবারেই দায়ী করেছেন।

অতএব, গবেষণা সংস্থা ট্রেন্ডফোর্স একটি রিপোর্টে উল্লেখ করেছে যে, অপো এবং ভিভো উভয় ব্র্যান্ড প্রস্তুতি নেন ক্লামশেল ফোল্ডেবল স্মার্টফোন বাজারে প্রবেশের ক্ষেত্রে। তবে, তারা এই ধারণায় আসলে ইঙ্গিত দিয়েছে না যে, এ বছরে এই ধরণের ফোনগুলি লঞ্চ করা হবে। গবেষণা সংস্থার অনুমান মতে, এই ধরণের ভার্টিকাল ফোল্ডেবল হ্যান্ডসেটগুলি মূলত উচ্চ মূল্যের কারণে কোম্পানির লাভের ওপর প্রভাব ফেলতে পারে।

অপো ফাইন্ড এন৩ ফ্লিপ গত বছর চীনে সর্বাধিক বিক্রি হওয়া ক্লামশেল ফোল্ডেবল হওয়ার সম্পর্কে তবে এটি এখনো কার্যকর হয়নি।

সম্প্রতি, গত আগস্টে লঞ্চ হওয়া Oppo Find N3 Flip স্মার্টফোনের সাথে সাথেই ক্রেতাদের মধ্যে উত্সাহ ও মুগ্ধতা সৃষ্টি করেছিল। এটি একটি ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন হিসেবে অবিশ্বাস্য ক্যামেরা সিস্টেম সঙ্গে আগ্রহজনক। তবে, এই বছরের উত্তরসূরি মডেলের অনুপ্রাণিত অনুষ্ঠানের না আসা সংবাদটি অনুরাগীদের হতাশ করেছে। অনেকে আশা করেছেন, কোম্পানি তাদের আগের গৌরবময় লাইনআপে প্রাণ ফেরে আনবে। তবে, এখনও পর্যন্ত, ওপ্পোর ক্ল্যামশেল ফোল্ডেবল ফোনের ভবিষ্যত অনিশ্চিত রয়েছে।

যদিও, ওপ্পোর বড় স্ক্রিনের অনুভূমিক ফোল্ডেবল স্মার্টফোনের অনুরাগীদের নিরাশ হওয়ার কোনও কারণ নেই, কেননা Oppo Find N5-এর লঞ্চ শুধুমাত্র বিলম্বিত হয়েছে এবং বাতিল করা হয়নি। অর্থাৎ, বহুদেশীয়ভাবে OnePlus Open 2-এর উন্মোচন হবে, যা বিভিন্ন দেশে Oppo Find N5-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে প্রকাশিত হবে। এই পরিবর্তনের মাধ্যমে, ব্র্যান্ডগুলি আরও বেশি ব্যবহারকারীদের সাথে সংযোগ করতে পারে।

সম্পূর্ণ চিন্তাভাবনা বিশ্বাস করে, অপ্পো এবারের জন্য উত্তরসূরি মডেলের সাথে আবার নিজেকে সংশোধন করে তুলতে সক্ষম হবে, যাতে প্রতিযোগিতামূলক বাজারে তারা প্রতিষ্ঠিত থাকে। সাথে সাথে, এই পরিবর্তনের মাধ্যমে তারা আত্মনির্ভরশীল ও আধুনিক ক্যামেরা তথা অন্যান্য টেকনোলজির সাথে আরও উন্নতি করতে সক্ষম হতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

ওপ্পোর ফোনের বাতিলটি প্রধানত বাজারের প্রতিস্থাপন বা প্রতিযোগিতার কারণে হতে পারে, অথবা প্রোডাক্টের সংক্রান্ত অপুরূপ সমস্যার কারণে।

জোড়া দুঃসংবাদের পরিণামে ওপ্পোর অন্যান্য মডেলের লঞ্চ পিছিয়ে যেতে পারে, কারণ এটি কোম্পানির প্রতিষ্ঠানিক ছকের পরিপ্রেক্ষিতে মার্কেটিং এর জন্য প্রভাব ফেলতে পারে।

এই ধরণের জোড়া দুঃসংবাদের প্রভাব বেশিরভাগ সময় এক্সপেনসিভ বা নতুন টেকনোলজি সংশোধন সহ উন্নত বৈশিষ্ট্য নিয়ে তৈরি প্রোডাক্টগুলির উপর পড়ে।

উপভোগকারীরা সাধারণত এই ধরণের ঘটনার উপর মাধ্যমে প্রধানত তথ্য ও সংবাদ ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা প্রযুক্তি সংবাদ প্রতিষ্ঠানের মাধ্যমে প্রাপ্ত করতে পারেন।

উপসংহার

শেষ পর্যন্ত, ওপ্পোর জোড়া দুঃসংবাদের ফলে এই ফোনের লঞ্চ বাতিল হলো এবং অন্য মডেলের লঞ্চের পিছনে পড়ে গেল। এই পরিস্থিতি স্পষ্টভাবে উদাহরণ প্রদর্শন করছে প্রযুক্তিগত শ্রমিকতা এবং বাজারের প্রতিস্পর্ধামূলক পরিস্থিতির গুরুত্ব। এই ঘটনাটি প্রতিষ্ঠিত কোম্পানির প্রযুক্তিগত অগ্রগতির পথে একটি নতুন অংশ যোগ করেছে, যা এগিয়ে চলার জন্য তাদের আরও জের করতে সাহায্য করতে পারে।

তবে, এই পরিস্থিতি একটি নতুন সুযোগ এবং সমস্যার মিশ্রণ প্রদর্শন করছে। ওপ্পোর জন্য একটি শিক্ষামূলক অভিজ্ঞতা হিসেবে গণ্য করা যেতে পারে, যা তাদের ভবিষ্যতে আরও সুরক্ষিত ও উন্নত পথে পরিচালিত করতে সাহায্য করতে পারে। পরিণতির বিচারে, প্রযুক্তিগত পরিস্থিতি ওপ্পোর মতো গুরুত্বপূর্ণ উদ্যোক্তাদের বোঝাতে সহায়ক হতে পারে এবং তাদের পরিবেশে প্রবেশের সাথে সাথে স্বাভাবিকভাবে তাদের আত্মবিশ্বাস স্থিতিশীল রক্ষা করতে সাহায্য করতে পারে।

Leave a Comment