Lava Blaze Curve-এর দাম কাটা হল, এটি বিশ্বের সবচেয়ে অল্প মূল্যের কার্ভড স্ক্রিন স্মার্টফোন।

Jacksons

Lava Blaze Curve

ভারতীয় মোবাইল ফোন নির্মাতা লাভা তাদের সবচেয়ে আলোচিত স্মার্টফোন, Lava Blaze Curve 5G, এর লঞ্চ উদযাপনের জন্য তারা আগামী ৫ মার্চে লাক্ষাদ্বীপে একটি ইভেন্ট পরিচালনা করবেন। এই ফোনটি সম্পর্কে ইন্টারনেটে প্রকাশ্যে তথ্যের ঝর্না ছড়াচ্ছে। যেমনঃ ফোনের বেশিরভাগ স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে তথ্য সারগুলি।

তবে, এবারের এই লঞ্চে ফোনের মূল্য প্রকাশের অপেক্ষায় থাকতে হবে। প্রাথমিক তথ্যে ফোনের দাম নিয়ে কোনো উল্লেখ না থাকা এই সংবাদটি কিন্তু বেশ উচ্চ আশানুসারের কাছে বিপুল আনন্দ উত্পন্ন করছে। তারা আগ্রহে আবার চলে এসেছেন এই প্রথম কার্ভড ডিসপ্লে সম্পন্ন ফোনের দাম জানতে।

Lava Blaze Curve 5G-এর মূল্য প্রকাশিত হয়েছে।

লাভা ব্লেজ কার্ভ ৫জি-এর দাম এখনও প্রকাশিত হয়নি, তবে টিপস্টার পার্স গুগলানি দাবি করেছেন যে, এটির আগমনী মূল্য ১৬,৯৯৯ টাকা হবে। লাভা অগ্নি ২ ৫জি ফোনটি বর্তমানে এই সামান্য মূল্যে বিক্রি করা হচ্ছে। এখনও এই ফোনের স্পেসিফিকেশন উল্লেখযোগ্য অংশের উপর অবলম্বন করে বলা যায় যে, এটির প্রসেসর হিসেবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ ব্যবহৃত হবে, যা ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে সমন্বিত হবে।

গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, লাভা ব্লেজ কার্ভ ৫জি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলার ক্ষমতা প্রাপ্ত হবে। এর ৬.৬৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে নিমগ্ন এবং মসৃণ ইউজার এক্সপিরিয়েন্স নিশ্চিত করবে। ফোনে ডুয়েল স্টেরিও স্পিকার থাকা এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করা হবে, যাতে একটি সনি সেন্সর থাকবে।

লাভা ব্লেজ কার্ভ ৫জি-এ অডিওর জন্য ডুয়েল স্টেরিও স্পিকার সহ অন্যান্য উন্নত বৈশিষ্ট্য সহজেই প্রকাশিত হচ্ছে। এ ফোনের প্রাইমারি ক্যামেরার মূল বিশেষ বৈশিষ্ট্য হিসেবে উল্লেখ করা হয়েছে যে, এটি একটি উন্নত সনি সেন্সর সহ মোবাইল ফোনের জন্য চিত্র তৈরির সুযোগ সৃষ্টি করবে।

Blaze Curve 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এটি প্রাকটিক্যাল ব্যবহারের জন্য উপযুক্ত একটি ক্যাপাসিটি প্রদান করবে। এই ফোনটির সম্পর্কে অধিক তথ্য এখনও সারি এ নাই, তবে লঞ্চের অবসানের কাছাকাছি তার সম্পর্কে আরও বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে। ফোনটি প্রাকৃতিক একটি স্কিমের মাধ্যমে সহজেই প্রাপ্ত হতে পারে এবং দুটি কালার অপশনে পাওয়া যাবে, যা ১৬,০০০ টাকা থেকে ১৯,০০০ টাকার মধ্যে বিক্রি হতে পারে।

Blaze Curve 5G এই ফোনটির লঞ্চ অপেক্ষা করা হচ্ছে এবং তা ব্যবহারকারীদের জন্য একটি প্রাকটিক্যাল বিকল্প হিসেবে পরিচিতি প্রদান করবে। এই ফোনের প্রযুক্তিগত বৈশিষ্ট্যের উপর নজর দেওয়া হচ্ছে, এর দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন, যা ব্যবহারকারীদের দৈনন্দিন ব্যবহারের জন্য কার্যকর হতে সাহায্য করবে। এছাড়াও, এই ফোনটির মূল্য ব্যবহারকারীদের মধ্যে সামান্য পরিবর্তনীয়তা অবদান করবে এবং তাদের ক্রেতা বন্ধুদের মধ্যে বৈশিষ্ট্যগুলির সাথে অংশগ্রহণের সুযোগ দেবে।

সচরাচর জিজ্ঞাস্য

লাভা ব্লেজ কার্ভ ফোনটি লাভা স্মার্টফোনের অফিসিয়াল অনলাইন স্টোর ও অন্যান্য বিশেষজ্ঞ মোবাইল রিটেইলারস থেকে পেতে পারেন।

লাভা ব্লেজ কার্ভ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ অন্যান্য উন্নত ফিচার রয়েছে।

লাভা ব্লেজ কার্ভ ফোনের ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি এবং এটি কার্ভড অ্যামোলেড (AMOLED) টেকনোলজি ব্যবহার করে।

লাভা ব্লেজ কার্ভ ফোনের প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল এবং এটি একটি উন্নত সনি সেন্সর ব্যবহার করে।

উপসংহার

Lava Blaze Curve-এর দামের পরিসংখ্যান বিবেচনা করলে এটি বিশ্বের সবচেয়ে সস্তা কার্ভড স্ক্রিন স্মার্টফোন হিসেবে চিহ্নিত হয়েছে। এই ফোনের মূল্য এবং উচ্চ প্রযুক্তি সুবিধাদি একত্রে যুক্ত করে ব্যবহারকারীদের জন্য একটি আকর্ষণীয় প্রস্তাব প্রদান করে। এই উন্নত ফোন স্বল্প মূল্যে উচ্চ পরিষেবা অফার করতে পারে এবং কার্যকর ব্যবহারকারী অভিজ্ঞতা সরবরাহ করতে পারে এবং স্মার্টফোন বাজারে একটি নতুন মান স্থাপন করতে সহায়ক হতে পারে। এই অপ্রাপ্য মূল্যের ফোনের উপস্থিতি বাজারে একটি নতুন দিক দেখায় এবং গতি এবং অভিজ্ঞতা সামগ্রিক স্মার্টফোন ব্যবহারের উদাহরণ প্রদর্শন করে।

Leave a Comment