MediaTek নিয়েছে নতুন Helio G91 প্রসেসর, এবার পৃথিবীর সবচেয়ে অল্প মূল্যের ফোনগুলিতেও আসবে অত্যন্ত গতিশীলতা এবং 108MP ক্যামেরা।

Jacksons

MediaTek

তাইওয়ানের জনপ্রিয় চিপসেট নির্মাতা, মিডিয়াটেক (MediaTek) বৃহত্তর মার্কেটে আবিষ্কার করেছে Helio G91 চিপসেটটি। এটি আগে লঞ্চ করা মডেল MediaTek Helio G88-এর আপগ্রেড সংস্করণ, যা তিন বছরের অন্তরে আস্তে আস্তে উন্নতি পেয়েছে। এই নতুন প্রসেসরটি বাজেট স্মার্টফোনের পারফরম্যান্স এবং ক্ষমতা উন্নত করেছে। এটির বিশেষ বৈশিষ্ট্য হলো, এটি ৯০ হার্টজ ফুলএইচডি+ ডিসপ্লে এবং প্রাইমারি ক্যামেরা সাপোর্টে পর্যায়ে ১০৮ মেগাপিক্সেল পর্যন্ত সমর্থিত হয়েছে। আগে মূল মডেলে মৌলিকভাবে ৬৪ মেগাপিক্সেল পর্যন্ত সাপোর্ট ছিল।

মিডিয়াটেক হেলিও জি 91 চিপসেটের প্রধান বৈশিষ্ট্য মধ্যে পরিমাণগত প্রস্তুতি এবং উন্নত গেমিং অভিজ্ঞতা রয়েছে। এটি বাজেট স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আরও গতিশীল এবং সুবিধাজনক একটি অভিজ্ঞতা উন্নত করতে সহায়ক হবে। এটি সহজেই মাল্টিটাস্কিং এবং গেমিং জন্য সম্মানজনক স্পেস প্রদান করবে এবং ব্যবহারকারীদের স্মুদ্ধ এবং অসংখ্যমূল্য অভিজ্ঞতা দেবে। এছাড়াও, এই প্রসেসরটির জরিপ দিয়ে আগামীতে আরও অনেক স্মার্টফোনে দেখা যাবে যা পরিমাণগত পারফরমেন্স এবং গেমিং অভিজ্ঞতার জন্য সেরা চিপসেট চায়।

মিডিয়াটেক হেলিও জি 91 চিপসেট উন্মুক্ত হয়েছে।

মিডিয়াটেক হেলিও জি91-এর আর্ম কর্টেক্স এভারেজ স্পীড ২.০ গিগাহার্টজ, যা একটি প্রযুক্তিগত উন্নতি প্রদান করে যেটি এই সময়ের একটি প্রযুক্তিগত আধার বিবেচনা করে দেখা যায়। এটি পাওয়ারফুল অক্টা-কোর সিপিইউর মাধ্যমে সমস্ত কাজের জন্য উচ্চ কার্যক্ষমতা সরবরাহ করে। তাছাড়াও, ক্লক স্পিডে পরিষ্কার চিত্র এবং স্মুদ্ধ প্রদর্শন করার জন্য ১.৮ গিগাহার্টজের কর্টেক্স সমূহ সহজে পরিচালিত হয়। এছাড়াও, গ্রাফিক্স জন্য এআরএম মালি-জি52 এমসি২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি91 উন্নত ভিডিও এবং গেমিং অভিজ্ঞতা সরবরাহ করে।

মিডিয়াটেক হেলিও জি91 চিপসেটটির অন্যতম একটি অসাধারণ বৈশিষ্ট্য হল এতে উন্নত ক্যামেরা প্রযুক্তির সাপোর্ট রয়েছে। এটি ১০৮ মেগাপিক্সেলের সেন্সর সহ উন্নত ক্যামেরা মোডিউলের সাথে যুক্ত করে ব্যবহারকারীদের বিভিন্ন আলোক পরিস্থিতিতে পরিষ্কার এবং বিস্তারিত ছবি তুলতে সক্ষম হতে সহায়ক। এছাড়াও, পিক্সেল বিনিং প্রযুক্তির মাধ্যমে লো-লাইট পারফরম্যান্স উন্নত করা হয়েছে এবং সূক্ষ্ম বিবরণ সহ নিখুঁত পোর্ট্রেট শট সম্পন্ন করা যায়।

এই চিপসেটের আরও একটি সাপোর্ট হল উন্নত ফটোগ্রাফির জন্য ডুয়েল ক্যামেরা বোকেহ, ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) এবং রোলিং শাটার কম্পেন্সেশন (RSC) সাপোর্ট করার জন্য একাধিক হার্ডওয়্যার এক্সিলারেটর। এই প্রযুক্তিগুলি সহজে উচ্চ মানের ভিডিও এবং ছবির তৈরি সম্পর্কে সাহায্য করে এবং ব্যবহারকারীদের উন্নত এবং স্বচ্ছ অভিজ্ঞতা অনুভব করতে দেয়।

মিডিয়াটেকের হাইপারইঞ্জিন গেমিং প্রযুক্তি, যা Helio G91 প্রোসেসরে উপস্থিত, একটি নতুন উচ্চ স্তরের গেমিং অভিজ্ঞতা প্রদান করে। এই প্রযুক্তিটি রিয়েল-টাইম পাওয়ার, থার্মাল নিয়ন্ত্রণ এবং উন্নত গেমপ্লে ফ্যাক্টরের উপর ভিত্তি করে কার্যকরীভাবে সিপিইউ, জিপিইউ এবং মেমরি সংযুক্ত করে পারফরম্যান্স অপ্টিমাইজ করে। এটি স্মার্টফোনের কার্যক্ষমতা এবং গেমপ্লে অভিজ্ঞতা দুটিকেই বৃদ্ধি দেয়, যা গেমারদের উপভোগ করতে সাহায্য করে। এই চিপসেটে ডুয়েল ৪জি ভিওএলটিই সহ ওয়াই-ফাই ৫ সাপোর্ট রয়েছে, যা একটি দ্বিতীয়াধিক অভিজ্ঞতা সরবরাহ করে।

এছাড়াও, MediaTek Dimensity G91 প্রোসেসরে জিপিএস সার্ভিস ছাড়া যে কোনও স্থানে সঠিক লোকেশন ট্র্যাক করার জন্য ইনারশিয়াল নেভিগেশন ইঞ্জিন রয়েছে এবং হ্যান্ডস-ফ্রি নিয়ন্ত্রণের জন্য ভয়েস ওয়েকআপ ক্ষমতা উপলব্ধ। এটি গ্যামারদের জন্য ব্যবহারযোগ্য একটি উপায় প্রদান করে যাতে তারা অনুভব করতে পারেন একটি সম্পূর্ণ অবজার্ভেশনযোগ্য গেমিং সেটআপ।

সচরাচর জিজ্ঞাস্য

মিডিয়াটেক হেলিও G91 প্রসেসর সহ ফোনগুলি উচ্চ স্পিডের সাথে স্মুদ্ধ গেমিং এবং মাল্টিটাস্কিং অভিজ্ঞতা সরবরাহ করে, আর সাথে সহজেই ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তি সমর্থন করে।

Helio G91 প্রসেসর উচ্চ গেমিং পারফরমেন্স সরবরাহ করে এবং স্মুদ্ধ গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করে তথা এর সাথে উচ্চ গ্রাফিক্স গেম চালানো যায় সহজে।

Helio G91 প্রসেসরের সাথে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা প্রযুক্তি সমর্থন করে এবং এটি উচ্চ রেজোলিউশন ছবি তুলতে সক্ষম হতে সাহায্য করে।

Helio G91 প্রসেসর উন্নত স্পীড এবং একটি প্রযুক্তিগত চিপসেট হিসেবে পরিচিত। এটি একটি প্রযুক্তিগত গেমিং অভিজ্ঞতা প্রদান করে এবং স্মুদ্ধ মাল্টিটাস্কিং সাপোর্ট করে।

উপসংহার

এ নতুন MediaTek Helio G91 প্রোসেসরের সাথে যুক্ত করে মোবাইল ডিভাইস উপভোগ করতে মিলবে অত্যাধুনিক গেমিং অভিজ্ঞতা এবং দুর্দান্ত পারফরম্যান্স, এবং এটি এখন আরও সস্তা ফোনেও উপলব্ধ হবে। এটির সহযোগিতায় অপেক্ষাকৃত উচ্চ রেজোলিউশনের 108MP ক্যামেরা সহ স্মার্টফোন ব্যবহারকারীরা আরও ভালো ছবি এবং ভিডিও তৈরি করতে পারবেন। এই প্রযুক্তির সহায়ে সাধারণ মোবাইল অপারেটিং অভিজ্ঞতা পরিবর্তন হবে এবং ব্যবহারকারীরা সর্বোচ্চ স্পিডে এবং অভিজ্ঞতা অভিজ্ঞতা পাবেন যা তারা সংগ্রহ করতে চায়। মিডিয়াটেক হেলিও জি 91 প্রোসেসরের জন্য এই প্রযুক্তির সম্মিলিত প্রযুক্তির মাধ্যমে একটি সুবিধাজনক এবং স্পীডি মোবাইল অভিজ্ঞতা নিশ্চিত হবে।

Leave a Comment