iPhone or iPad? আসলে, Apple প্রথমে কার ফোল্ডেবল ভার্সন লঞ্চ করতে যাচ্ছে, এটি শুনলে আপনি অবাক হবেন।

Jacksons

iPhone or iPad

অ্যাপলের ফোল্ডেবল ফোনের প্রতিযোগিতা এখন দিনের দিনে গভীরে প্রবল হয়ে আসছে। ইন্টারনেটে অগ্রগতির সাথে সাথে অ্যাপলের এই নতুন ডিভাইসের সম্পর্কে নতুন তথ্য প্রকাশিত হচ্ছে এবং এটি দ্বারা নিয়ে অত্যাধুনিক প্রযুক্তির চর্চা নিয়ে জল্পনা চলছে। সাম্প্রতিকে একটি প্রতিবেদনে অ্যাপলের ফোল্ডেবল iPhone-এর পরিকল্পনা সারিয়ে উঠেছে, যা তাদের নতুন উত্থানের এক নজর দেখাচ্ছে।

২০১৯ সালে স্যামসাং (Samsung)-এর ফোল্ডিং হ্যান্ডসেট লঞ্চ করার পর থেকে, ফোল্ডেবল ফোনের বাজারে অস্তিত্ব নিয়ে একটি নতুন দল চলাচল করছে। তবে, এই উত্থানে অ্যাপল এখনো ধীরে ধীরে আগে চলেছে। সাম্প্রতিক একটি রিপোর্টে টেক জায়ান্টটির ফোল্ডিং ফর্ম ফ্যাক্টরের ডিভাইসের সম্পর্কে একটি আকর্ষণীয় তথ্য উল্লেখ করেছে যে, অ্যাপলের প্রথম ফোল্ডেবল ডিভাইসটি iPhone হবে না। এই নতুন উত্থানের সাথে সম্পর্কে আরও তথ্য অপেক্ষায় রয়েছে।

Apple-এর প্রথম ফোল্ডেবল ডিভাইসে একটি বড় স্ক্রিন প্রদর্শন করা যাবে।

ডিজিটাইমস দাবি করেছে যে, অ্যাপল প্রথম ফোল্ডেবল ডিভাইসে পাঁচ বছরের ধরে কাজ করছে। এটি হতে পারে ফোল্ডেবল আইফোনের বড় সংস্করণ, অর্থাৎ অ্যাপল ট্যাবলেট বা নোটবুকের মতো একটি ডিভাইসে ফোল্ডেবল পরিবর্তন এনেছেন। প্রতিবেদনে আরও উল্লেখ হয়েছে যে, ডিজাইনের কাজ চলছে এবং প্রজেক্টটি প্রায়ই সমাপ্তির দিকে এগিয়ে যাচ্ছে। অ্যাপল উৎপাদন শীঘ্রই চালু করতে পারে এবং বড় আবেগে বিক্রির প্রত্যাশা করছেন।

অ্যাপলের ফোল্ডেবল ডিভাইসের সাথে একটি নতুন পরিস্থিতি প্রতিষ্ঠা করা হতে পারে যা উত্তেজিত অনুগামীদের জন্য রূপান্তরিত হতে পারে। এই উন্নত প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা পূর্ণাঙ্গ কার্যকর ডিভাইস এবং যৌথ ব্যবহার অভিজ্ঞতা অর্জন করতে পারেন। এটি আমুদের মধ্যে নতুন একটি ডায়নামিক পরিবেশ তৈরি করে তার দিকে অগ্রসর করতে পারে যা আমাদের প্রয়োজনীয়তা এবং ব্যবহারের সুবিধাগুলি সাধারণ ডিভাইসগুলির বাইরে অনুভব করার সুযোগ সৃষ্টি করতে সক্ষম।

ডিজিটাইমস অ্যাপলের ফোল্ডেবল ডিভাইস সম্পর্কে উল্লেখ করেছে, যেটি শুধুমাত্র একটি বড় ডিভাইস হিসাবে উল্লেখ করেছে। এটি কি আইপ্যাড লাইনআপের একটি অংশ হবে নাকি সম্পূর্ণ নতুন পণ্য বিভাগের অংশ হবে, তা এখনই নিশ্চিত হয়নি। রিপোর্টে বলা হয়েছে যে, অ্যাপল ফোল্ডেবল ডিভাইসের উপর তাদের কাজ স্থগিত করেনি, তবে স্ক্রিনের সমস্যার কারণে বিকাশ প্রক্রিয়ায় বিরতি দেওয়া হয়েছে। ভিশন প্রো টিমকে একটি ফোল্ডেবল প্রজেক্টে স্থানান্তরিত করার বিষয়ে আগের প্রতিবেদনগুলির সত্যতা রয়েছে, যা প্রকাশিত হয়েছিল। এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে পরবর্তীতে।

অনুমান করা হচ্ছে যে, অ্যাপল তাদের প্রথম ফোল্ডেবল ফোনটি ২০২৫ বছরের মধ্যে বা তারপরে লঞ্চ করবে। অ্যাপল একটি পণ্য প্রকাশে সাধারণত অন্য ব্র্যান্ডের তুলনায় বেশি সময় নিয়ে। ফোল্ডেবল ডিভাইস এই বিষয়ে আরও অনেক প্রয়োজনীয়, কারণ হিংসা বা কব্জা ফর্ম ফ্যাক্টরটি এই ডিভাইসের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং মার্কিন টেক ব্র্যান্ড অ্যাপল একই মান সহ এটি উন্নত প্রযুক্তির সাথে সম্পর্কিত ডিভাইস প্রস্তুত করার চেষ্টা করতে চাইবে। তবে, স্মার্টফোনের ফিল্ডেবল সেগমেন্টে অ্যাপলের ভূমিকা নিশ্চিত নয়, কারণ এই তথ্যটি প্রথমেই শোনা গেছে।

এই প্রতিবেদনটি আগ্রহজনক তবে বিশ্বাসযোগ্য নয় যেহেতু এটি এখনো অনুমান ও তথ্যের উপর নির্ভর করে। আসলে অ্যাপল এই পণ্যটি কখন লঞ্চ করবে তা সম্পর্কে নিশ্চিতি নেই। তবে, এই প্রতিবেদনটি ফোল্ডেবল স্মার্টফোন প্রযুক্তিতে অনুসন্ধানকারীদের উদ্দীপনা দেয় এবং আপাতত এই বিষয়ে অধ্যয়ন করার মৌলিক সময়ের মধ্যে অ্যাপলের এই ধারণাটি কার্যান্বিত করার চেষ্টা করতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

এটি নিশ্চিত নয়, কিন্তু অ্যাপল প্রতিবেদনে সাধারণত নতুন ইনোভেশন এবং ফিচারের উপর গুরুত্ব দেয়।

বর্তমানে কোনও তথ্য নেই, তবে ফোল্ডেবল ডিভাইসগুলির প্রায় সাধারণত উচ্চ মূল্য রয়েছে।

ফোল্ডেবল স্ক্রিনের জন্য OLED বা Micro LED প্রযুক্তি ব্যবহার করা হতে পারে।

ফোল্ডেবল ডিভাইসগুলির জন্য সুরক্ষা এবং মেরামত সম্পর্কে এখনো উত্তর নেই, তবে এই ধরনের উন্নত ডিভাইসগুলির জন্য সম্পর্কিত প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা করা উচিত হতে পারে।

উপসংহার

অপেক্ষার মধ্যে, আমরা দেখবো এই ফোল্ডেবল প্রস্তুতি কোন সম্প্রতি অ্যাপল এবং তাদের ব্যক্তিগত ডিভাইস সামগ্রিক প্রকৃতির দিকে নেতিবাচক হবে তা সাধারণ সম্প্রতি প্রকাশিত তথ্যের ভিত্তিতে নির্ধারিত করা যাবে না। কিন্তু, একইসাথে, এই উপায়ে অ্যাপল এর ফোল্ডেবল ডিভাইস আসলে কি আপাতত তৈরি হয়েছে এবং এর ক্ষমতা কোনও নতুন পর্যায়ে পেয়েছে তা বিশ্বাস করা যেতে পারে। সাম্প্রতিক সংবাদের প্রেক্ষিতে, এই ফোল্ডেবল ডিভাইস অ্যাপল শিল্পের নতুন একটি উল্লেখযোগ্য অংশ হতে পারে এবং ব্যক্তিগত উপভোগে নতুন আইডিয়া এনে দেওয়ার জন্য চমক করে উঠতে পারে। তারা নির্ভর করবে সম্পর্কিত প্রযুক্তি এবং উপযুক্ত ব্যবহারে ব্যক্তিগত অভিজ্ঞতা উন্নত করতে এবং বিশেষভাবে ব্যবহারকারীদের সাহায্য করতে পারে।

Leave a Comment