সপরিবারে দেশে ফিরলেন কিং কোহলি, RCB জার্সিতে মাঠে নামবেন প্রথম ম্যাচ‌ থেকেই

Jacksons

RCB

বিরাট কোহলির অনাকাঙ্খিত অনুপ্রবেশের সময় ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ ধরা পড়ছিল। এই সিরিজে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হলো বিরাটের অনুষ্কা শর্মা ও তার দ্বিতীয় সন্তানের জন্মের অপেক্ষা। তবে, সিরিজের মাঝপথে তার ছেলের জন্ম হলেও বিরাট কোহলি সিরিজে ফিরেননি। এটা প্রথমবারের ঘটনা ছিল, যা অনেকের মনে বেঁধে দিল। এর পরে অনেকে চিন্তায় ছিলেন কী আইপিএল 2024 তে বিরাট কোহলি খেলবেন কিনা।

পুত্রসন্তানের জন্মের পর বিরাট ও তার পরিবার লন্ডন থেকে ফিরে আসলেন। তবে, আশঙ্কাজনক বিষয় ছিল, কিন্তু তারা একটি সুখদ বিজয়ী প্রয়াত্মক সফরে অবস্থান করেন। এখন রোয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য বিরাট পুনঃস্থান করার ব্যাপারে অপেক্ষা করা যাচ্ছে।

মুম্বাই এয়ারপোর্টে আসার পর একটি ভিডিওতে দেখা গিয়েছে, বিরাট কোহলি তার পুত্রসন্তান, স্ত্রী অনুষ্কা শর্মা এবং কন্যা ভামিকা কে সঙ্গে নিয়ে দেশে ফিরেছেন। এই চিত্র সামাজিক মাধ্যমে ব্যাপারটির আলোচনা ও উচ্চারণ সৃষ্টি করেছে।

মুম্বাই এয়ারপোর্টে বিরাটকে দেখে ক্রিকেট প্রেমীদের চেহারা জমে গেছে হাসিমুখে। বিশেষভাবে আরসিবি ভক্তরা খুবই উল্লাসিত হয়েছেন, কারণ বিরাট এই মরশুমের প্রথম থেকেই আরসিবির কাছে অধিকার করেছেন প্রতিনিয়ত। আজকেই মুম্বাই থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা হবেন কোহলি, এবং তার মধ্যেই আরসিবি ক্যাম্পে যোগদানের কথা রয়েছে। আরসিবি ক্যাম্পে যোগদান করলেই কোহলি অনুশীলনে মজা পাবেন বলে মনে হচ্ছে।

অনুশীলনের কাজে যোগ দেওয়া মাত্রই কোহলি শীঘ্রই তার প্রতিযোগিতামূলক প্রস্তুতির কাজে লিপ্ত হবেন। তার সাথে আরসিবি ক্যাম্পের মাধ্যমে তার প্রস্তুতিতে অধিক কৌশল ও নির্ভরযোগ্যতা যোগ করা হবে। এই প্রস্তুতির মাধ্যমে তার আগামী ম্যাচে একটি স্বাভাবিক প্রদর্শন করা সম্ভব হবে, যা আরসিবির অনেকগুলি

আগামী ২২ মার্চ, শুক্রবার, এই মরশুমের প্রথম ম্যাচে মুখোমুখি হবে আরসিবি ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চিপকে ধাক্কা মারা যাবে ক্রিকেট মাঠে, যেখানে বিরাট কোহলি নাম নিয়ে তাদের প্রতিষ্ঠানে নিয়মিত স্বাগত জানানো হবে। এই ম্যাচের আগমনে সকল ক্রিকেটপ্রেমী জনগণ উত্তেজিত ও উন্মুক্ত মনে দেখা যাচ্ছে। ২২ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে পারা যায়নি, তারা চিরকালের স্বপ্নের ম্যাচের আগমনের উত্সুকতায় আবারও একবার ম্যাচের উদ্যোগে আকর্ষিত।

এই মুখোমুখির আগেই মুক্ত চেষ্টা চালিয়েছিলেন বিরাট কোহলি, যেন তাঁর নিজের স্টাইলে তাঁর দল চিপকে এগিয়ে নিতে পারে। ক্রিকেটের যুদ্ধক্ষেত্রে তাঁর নেতৃত্বের জন্য ফিরে আসা এই ম্যাচ উপলব্ধি আকাঙ্ক্ষীদের জন্য মর্মান্তিক। প্রিয় ক্রিকেটারকে মাঠে ফিরে আসতে দেখে তারা উল্লাসিত এবং উন্মুক্ত মনে দেখা যায় তাদের অপেক্ষা আরও বৃদ্ধি করছে। বাইশ গজে আবারও ম্যাচের উদ্যোগ অদ্ভুত আকর্ষণ সৃষ্টি করেছে তারা তাদের প্রিয় ক্রিকেটারের সাথে ফিরে যেতে ইচ্ছুক।

সচরাচর জিজ্ঞাস্য

হ্যাঁ, ভারতীয় দল রয়েল চেলঞ্জার্স ব্যাংগালোরের (RCB) জার্সি পরে বিরাট কোহলি মাঠে উত্তীর্ণ হবেন এই মর্শুমের প্রথম ম্যাচে।

বিপক্ষের সাথে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিদায়ের ম্যাচে বিরাট কোহলি মাঠে নামবেন।

বিশ্ববিদ্যালয় ক্রিকেটের শিখন কেন্দ্র বিজয় এন্টনিও ভাস্কারের উদ্যোগে মুকুটের প্রতিরোধে দৃঢ়তা প্রদর্শন করা হবে।

    • হ্যাঁ, মুকুটের ফিরে আসার পরে আশা করা হচ্ছে বিরাট কোহলির সঙ্গে সকল খেলোয়াড়ের জন্যে একটি নতুন দল প্রেরণ হবে।

z

উপসংহার

সপরিবারে দেশে ফিরে এসে রয়েল চেলঞ্জার্স ব্যাংগালোর (RCB) জার্সিতে মাঠে নামার বিষয়ে কিং কোহলির অত্যন্ত উত্সাহবান সম্প্রসারণ দেখা যাচ্ছে। প্রথম ম্যাচ থেকেই তার উপস্থিতি অনেক গুরুত্বপূর্ণ হবে, যেটি বিশেষভাবে উল্লেখযোগ্য এবং অধ্যায়বহুল। এই মুহুর্তে তার উপস্থিতি আরও উৎসাহজনক ও মোটিভেশনাল অবস্থা সৃষ্টি করবে ক্রিকেট প্রেমিদের মধ্যে। তার ফিরে আসার সময়ে তার চেয়ে কিছু নতুন অংশ নিয়ে খেলার আশা ও আগ্রহ আরও কয়েকগুন বেড়ে যাচ্ছে। তার উপস্থিতি নিশ্চই ক্রিকেট পিচে একটি উত্তেজনাপন্ন ভাব সৃষ্টি করবে এবং এটি সকলের জন্যে একটি অনুষ্ঠানে পরিণত হবে।

Leave a Comment