তাজা খবর: IPL 2024 থেকে CSK-এর প্রধান ব্যাটসম্যান আঙুলে চোটে আক্রান্ত হয়ে ছিটকে গেলেন।

২২ মার্চ থেকে শুরু হওয়া ২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস চিদাম্বারাম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামবে। আইপিএল (IPL 2024) বর্তমানে তারকা ক্রিকেটার তৈরির অন্যতম মঞ্চ। এই ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার জন্য ভক্তরা প্রতি বছর অপেক্ষা করে থাকেন। এর সঙ্গেই ২০২৪ আইপিএলের প্রস্তুতি পুরো দমে শুরু হয়ে গেছে। ২২ মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। তবে তার আগেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জন্য বড়ো ধাক্কা সামনে এলো।

চেন্নাই সুপার কিংস, যা আইপিএলের প্রিয় টিমগুলোর মধ্যে একটি, এবারেও তাদের শুরু করা হচ্ছে অনেক উত্সাহে। টিমের শীর্ষ স্তরের খেলোয়াড় এবং তাদের কাছে আগ্রহ তৈরি করার চেষ্টা করেছেন কোচ এবং পরিচালকদের দিক। এই প্রস্তুতি আরও জোর দিয়েছে এই মুহূর্তের মুকুটে।

বিপক্ষে তাদের প্রতিরোধী, বিশেষভাবে ব্যাঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্স, যা সাম্প্রতিক বছরে সাক্ষাৎকার করেছে অনেক উন্নতি এবং উত্সাহের সাথে নিজেকে প্রদর্শন করেছে। এই দুটি দলের মধ্যে ঘনিষ্ঠ যুদ্ধে যাওয়ার জন্য ভক্তরা অতুলনীয় আকর্ষণ অপেক্ষা করছেন।

চেন্নাই সুপার কিংস একটি আইপিএলের অন্যতম সফল ফ্রাঞ্চাইজি দল, যা মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। গত বছর দলটি গুজরাট টাইটান্সকে হারিয়ে তাদের শ্রীমান ধোনির পরিচালনায় জয়ী হয়েছিল। এখন অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে তরুণ ক্রিকেটাররা চেন্নাইকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। গত বছর ডেভন কনওয়ে, মাথিশা পাথিরানা এমন ক্রিকেটারদের যে সবার দ্বারা চিঠি লেখা হয়েছে সেগুলি দলের জয়ে প্রধান ভূমিকা পেরিয়েছে।

তবে, ২০২৪ আইপিএল আগামীকাল শুরু হতে পারে, কিন্তু ধোনির বাহিনীতে খারাপ খবর প্রত্যক্ষ হচ্ছে। চেন্নাই সুপার কিংসের ওপেনার ডেভন কনওয়ে চোটে পেয়ে আসন্ন আইপিএলের প্রথমার্ধ থেকে বাদ পড়েছেন। এই চোট ঠিক হওয়ার জন্য তার মে মাসের মধ্যে ঠিক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তার চোটের পরিস্থিতির বিবেচনায় চেন্নাই সুপার কিংস তার জন্য অন্য প্লেয়ারের সন্ধান করতে পারে।

ডেভন কনওয়ের চোটের পরিস্থিতি নজরদারি করে তার চিকিৎসা ও পুনরুদ্ধার করা হবে। এ সময়ে চেন্নাই সুপার কিংস তার প্রতিস্থান পূরণের জন্য অন্য কোন ক্রিকেটারের সন্ধান করতে পারেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে টেস্ট সিরিজে চোটের কারণে তার অনুপ্রয়োগের অপেক্ষায় তিনি প্রতিষ্ঠান করতে পারেননি, তার সন্ধান প্রত্যাশা করা হচ্ছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের এই বিষয়ে বিবৃতি প্রকাশ করেছে, যেখানে তারা জানিয়েছেন, কিছু স্ক্যান এবং বিশেষজ্ঞের পরামর্শের পরে কমপক্ষে ৮ সপ্তাহের সম্ভাব্য পুনরুদ্ধারের সময় নিয়ে কনওয়েকে পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বছর, চেন্নাইয়ের এই তারকা ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন এবং তিনি ফাইনালে গুজরাট টাইটান্সের বিপক্ষে ২৪ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন। অতএব, তার উপর অবিশ্বাস্য জোরের প্রদর্শনের ফলে তিনি একটি অনেক জনপ্রিয় খেলোয়াড় হিসেবে পরিচিত। তার প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিপক্ষে মাঠে নামবে এবং সেই ম্যাচে তার অসাধারণ প্রদর্শনের জন্য প্রতিষ্ঠানের সমস্ত প্রতিনিধি তাকে সম্মানিত করবে।

সচরাচর জিজ্ঞাস্য

[sp_easyaccordion id=”4363″]

উপসংহার

ধোনির আঙুলের চোটের খবরের সাথে মিলিয়ে, CSK দলের প্রধান ব্যাটসম্যান ডেভন কনওয়ে আইপিএল 2024 থেকে অনুপস্থিত হওয়ার প্রেক্ষিতে আমাদের উচ্চাকাঙ্খা প্রকাশ করতে হবে। তার সাথে তার প্রতিষ্ঠান করার ক্ষেত্রে আইপিএলের কৌশল এবং জোরদার অভিজ্ঞতা অপেক্ষার মধ্যে রয়েছে। কনওয়ের অভাবে চেন্নাই সুপার কিংস তার প্রতিস্থান পূরণের জন্য অন্য ক্রিকেটারের সন্ধান করতে পারেন। তবে, এই চোটের স্থিতির উন্নত হওয়ার পরিকল্পনা ও কার্যকারিতা সম্পর্কে আরও বিশেষভাবে চিন্তা করা দরকার। ধোনির অন্যান্য দলে সাহায্য প্রদান করার মাধ্যমে তার অংশগ্রহণ এবং যোগাযোগ সম্পর্কে ধরা ওঠা আশা করা যেতে পারে।

Leave a Comment