Mahindra Scorpio N Z8 : ১.৬৫ লক্ষ টাকায় প্রাইস রিভাইজ হয়ে লঞ্চ হয়েছে, এটি অনেক জনপ্রিয় ফিচারের সাথে।

Jacksons

Updated on:

Mahindra Scorpio N Z8

মাহিন্দ্রা স্কর্পিও এসইউভি বিশেষ চেহারার একটি ব্র্যান্ড যা ভারতে সার্বিকভাবে পরিচিত। প্রায় দুই বছর আগে, মাহিন্দ্রা আরও উন্নত Scorpio N মডেলটি লঞ্চ করেছিল। তার ব্যবহারকারীদের মধ্যে প্রিয়তা অর্জনের প্রায়শই সময় নেই, এই শক্তিশালী এসইউভি এখন নতুন পালা ধরেছে তার অনেক উন্নততা ও আধুনিকতার সাথে। এই জনপ্রিয় Scorpio N এর জন্য, মাহিন্দ্রা এখন একটি নতুন ভ্যারিয়েন্ট Z8 Select তৈরি করেছে, যা সম্মিলিত সরকারি অনুদানের সাথে স্বাধীনভাবে বিশেষ ফিচার ও উন্নত পারফরম্যান্স সরবরাহ করে। এই নতুন ভ্যারিয়েন্টটি সম্মিলিত একটি স্বল্প বাজেটে, ১৬.৯৯ লাখ টাকা থেকে শুরু হয়ে ১৮.৯৯ লাখ টাকা (এক্স শোরুম) পর্যন্ত মূল্যস্থানে প্রদান করা হয়েছে। এই নতুন ভ্যারিয়েন্ট একটি আকর্ষণীয় অফার যে ব্যবহারকারীদের জন্য যারা উন্নত পারফরম্যান্স এবং সমৃদ্ধ ফিচারের সাথে সম্মিলিত একটি পরিপূর্ণ এসইউভি খুঁজছেন।

Scorpio N Z8 Select: বিভিন্ন ভ্যারিয়েন্ট এবং দাম।

গত কয়েক বছর ধরে, গ্রাহকদের পছন্দে ভিত্তি করে Scorpio N-এর বিভিন্ন ভ্যারিয়েন্ট উপলব্ধ হয়েছে। এখন নতুন একটি লঞ্চ প্রস্তুত করা হয়েছে, যার নাম Z8 Select। এটি Scorpio N-এর শীর্ষ মডেল Z8 এবং Z8 L-এর নিচেই অবস্থিত। Z8 Select-এ পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের সাথে আলাদা ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন উপলব্ধ। পেট্রোল মডেলের দাম ম্যানুয়াল ও অটোমেটিক ভার্সনে যথাক্রমে ১৬.৯৯ লাখ টাকা এবং ১৮.৪৯ লাখ টাকা। অন্যদিকে, ডিজেল ইঞ্জিনের ম্যানুয়াল এবং অটোমেটিক ভার্সনের দাম যথাক্রমে ১৭.৯৯ লাখ টাকা এবং ১৮.৯৯ লাখ টাকা (এক্স শোরুম)।

দামের বিষয়ে আলোচনা করলে, Z8-এর পেট্রোল মডেলের তুলনায় Z8 Select-এর একই ভার্সন কেনার জন্য আপনি প্রায় ১.৬৫ লক্ষ টাকা পর্যন্ত খরচ মেটাতে পারবেন। অপরদিকে, Z8 এবং Z8 Select ডিজেল মডেলের দামের পার্থক্য প্রায় ১.১১ লক্ষ টাকা। এই বিবরণীয় দামের পার্থক্য যেটি ব্যাখ্যা করে, সংখ্যার ভিত্তিতে আপনি বিচার করতে পারেন কোনটি আপনার চাহিদা এবং বাজেট অনুযায়ী সঠিক পথ হতে পারে।

এই নতুন Z8 Select-এর উপস্থিতি গ্রাহকদের জন্য একটি সুযোগ উপস্থাপন করে, যার মাধ্যমে তারা তাদের পছন্দ অনুযায়ী উচ্চ ক্যালিটি এবং একটি স্টাইলিশ গাড়ি নিতে পারবেন।

Scorpio N Z8 Select: বৈশিষ্ট্য

নতুন ভ্যারিয়েন্টের আগমন Z8 Select ট্রিমে ডবল ব্যারেল এলইডি হেডল্যাম্প, এলইডি ডিআরএল, এলইডি প্রজেক্টার ফগ ল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটর (ওআরভিএম এর উপর অবস্থিত) যুক্ত করেছে। এই নতুন ভার্সনে সংযোজিত হলো ১৭ ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয় হুইল যা মিডনাইট ব্ল্যাক কালারে প্রকাশ পাচ্ছে, যেটা ডিজাইনের দিক থেকে একটি আকর্ষণীয় স্থানান্তর সৃষ্টি করে।

কফি ব্ল্যাক রঙের লেদারেটের কাজ Z8 Select ভ্যারিয়েন্টের কেবিনের সৌন্দর্যকে আরও একটি মানদণ্ডে উন্নত করেছে। এটি পরিবেশন করে বিল্ট ইন Alexa এবং Adrenox Connect ফিচার। এছাড়াও, ইন্সট্রুমেন্ট ক্লাস্টার হিসাবে ৭ ইঞ্চির টিএফটি ডিসপ্লে এবং ইনফোটেনমেন্ট সিস্টেম হিসেবে একটি ৮ ইঞ্চির টাচ স্ক্রিন ডিসপ্লে উপলব্ধ রয়েছে। Adrenox Connect প্রযুক্তির সুবাদে মোট ৬০টি কানেক্টেড কার ফিচার সহজেই অনুভব করা যাবে।

এছাড়াও, সানরুফ, ওয়ারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোও এই মডেলে উপলব্ধ রয়েছে, যা গাড়ির অভ্যন্তরে আরও সুবিধা ও নিরাপত্তা সম্পর্কে নিশ্চিত করে।

Scorpio N Z8 Select: ইঞ্জিন বিশেষাধীন।

স্কর্পিও এন জেড ৮ সিলেক্ট মডেলটি বাংলাদেশে পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের সাথে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনের সহায়তায় উপলব্ধ। এই গাড়ির ২.০ লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন সর্বোচ্চ ১৯৭ বিএইচপি এবং ৩৮০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম, যদিও ২.২ লিটারের ডিজেল ইঞ্জিনের আউটপুট ১৭৩ বিএইচপি এবং ৪০০ এনএম। এই শক্তিশালী ইঞ্জিনগুলির সাথে সম্পূর্ণ গতি ও কারখানা বয়স্ক রেডিও এবং গুণগত কমপক্ষে ১০০,০০০ কিলোমিটার গ্যারান্টি দেওয়া হয়েছে।

গাড়িটি সহযোগিতা করার জন্য সাহায্যকারী ফিচার উপলব্ধ যেমন: ফ্রিকোয়েন্সি ডিপেন্ডেন্ট ডাম্পিং (FDD), মাল্টি টিউনড ভালভ, সেন্ট্রাল ল্যান্ড (MTV-CL), চারটি চাকায় ডিস্ক ব্রেক, এবিএস, ইএসপি, ছয়টি এয়ার ব্যাগ সংযুক্ত আছে। এই বিশেষ ফিচারগুলি গাড়ির নিরাপত্তা ও উচ্চ পারফরমেন্সের মান নিশ্চিত করে।

আগামী ১লা মার্চ থেকেই ডিলারদের কাছে মিলবে স্কর্পিও এন জেড ৮ সিলেক্ট ভ্যারিয়েন্ট। মাহিন্দ্রা কর্তৃপক্ষের প্রতিষ্ঠানের অধিকাংশ উৎপাদন পরিকাঠাময়ে জোর দেওয়া হবে, যাতে গাড়ির ডেলিভারির সময়সীমা কমানো যায়। গাড়িটির অতিরিক্ত পরিমাণের মাধ্যমে বাজারে বিস্তারিত উপস্থাপন ও গ্রাহকদের মধ্যে রাজনৈতিকভাবে গুরুত্ব দেওয়া হবে।

সচরাচর জিজ্ঞাস্য

স্কর্পিও এন জেড 8 এর সেরা ফিচার অন্তত সংখ্যার দ্বারা সম্পর্কিত।

স্কর্পিও এন জেড 8 এর ইঞ্জিনের স্পেসিফিকেশন সম্পর্কে অন্যান্য পরিদর্শকদের প্রশ্নের উত্তর সাহায্য করতে পারে।

হ্যাঁ, স্কর্পিও এন জেড 8 বাংলাদেশে সহজলভ্য।

স্কর্পিও এন জেড 8 এর অন্যান্য মডেলের তুলনায় এটি একটি প্রায় সম্পূর্ণরূপে আধুনিক এবং উন্নতমানের গাড়ি।

উপসংহার

মাহিন্দ্রা স্করপিও এন জেড ৮ এর লঞ্চ মূল্য ১.৬৫ লক্ষ টাকা হিসেবে ঘোষণা করা হল। এই মূল্যের সাথে সহজেই পাওয়া যায় স্করপিওর সবচেয়ে নতুন এবং উন্নত সার্ভিস। গাড়ির ফিচারগুলি পর্যালোচনার দৃষ্টিতে এটি বাজারের সেরা সল্পমূল্যের সহযোগিতা প্রদান করছে। এটি মাহিন্দ্রা ব্র্যান্ডের লোকাল প্রেজেন্স এবং কোনও সরকারি গাড়ি এবং অন্যান্য সার্ভিস প্রদানের সাথে মিলে একটি উত্তম পণ্য। এই মডেলটি বাজারে মাহিন্দ্রা গ্রুপের প্রায় সকল শহরে উপলব্ধ হবে এবং কাস্টমারদের অধিক সুবিধা এবং পূর্ণাঙ্গ সার্ভিস প্রদানের সুযোগ সহজেই উপভোগ করা যাবে।

Leave a Comment