TVS Ronin SCR: এটি TVS-এর প্রথম অফ-রোড বাইক

Jacksons

TVS Ronin SCR

টিভিএস মোটর কোম্পানি অফ-রোড বাইক সেগমেন্টে এবার আরও দৃষ্টিপাত পাওয়ার জন্য উদ্যোগী। ভারতে তাদের বিক্রিত TVS Ronin-এর নতুন ভ্যারিয়েন্টের জন্য পেটেন্ট দায়ের করেছে সংস্থা। এই নতুন ভ্যারিয়েন্টের নাম হলো “Ronin SCR”। এটি অফ-রোড সেগমেন্টে একটি নতুন উইং হতে পারে, যেটি সবগুলি অগ্রগতি ও বাজারের প্রশ্নের সাথে মিলে পার্থক্য সৃষ্টি করে।

এই নতুন ভ্যারিয়েন্ট প্রকাশ্যে পুরানোর মোড়কের মধ্যে আরও উন্নত অধিকারগুলি যোগ করেছে। স্টাইলিশ ডিজাইনের সাথে মিলে এটি আধুনিক বিহ্যাভের জন্য সমৃদ্ধ মোডেল হিসাবে প্রকাশিত হবে। এটির অফ-রোড ক্ষমতা ও দ্রুত চালনা ক্ষমতা নিয়ে আগ্রহী যাত্রীদের অধিক আকর্ষণ করতে পারে।

২০২৩-এ MotoSoul-এ উন্মোচিত হয়েছিল Ronin SCR।

TVS MotoSoul 2023-এ উন্মোচিত হয়েছিল পেটেন্ট করা Ronin SCR। এটি ছাড়াও আরও তিনটি কাস্টম বাইকের প্রদর্শন করেছিল সংস্থা। টিভিএস-এর ডিজাইন টিমের তরফে এটির নকশা তৈরি করা হয়। চারটির মধ্যে এবারে SCR মডেলটি বেছে নিয়েছে সংস্থা। অ্যাডভেঞ্চার ও স্ক্র্যাম্বলার বাইকের চাহিদা বাড়তে দেখেই এই সিদ্ধান্ত টিভিএস-এর। এই নতুন মডেলে টিভিএস আত্মবিশ্বাসের সাথে একটি নতুন ধারা সৃষ্টি করেছে, যা শহরের সড়কে এবং অবকাঠামোয় অভিজ্ঞতা সরবরাহ করতে প্রস্তুত।

TVS Ronin SCR-এর প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Hero Xpulse 210 ও Honda CB350X। পূর্বজ মডেল থেকেই অয়েল ট্যাঙ্ক এবং ইঞ্জিন নিচ্ছে আপকামিং ভ্যারিয়েন্টটি। এই নতুন মডেল সহজেই সাধারণ রাস্তাগুলিতে প্রবেশ করতে সক্ষম হয়ে থাকে, এবং বাইক চালানোর অনুভূতি সরবরাহ করতে প্রস্তুত। এটি শহরের গতি ও বাইকিং অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করে, যা যেকোনো রাইডারের সাহায্য করে এটির উচ্চ বৈশিষ্ট্যগুলি উপলব্ধ করতে।

এই নতুন মডেলে আছে বেশিরভাগ এক্সক্লুসিভ ফিচার, যা এই বাইকের গ্রেডিয়েন্টে একটি অদম্য অভিজ্ঞতা সরবরাহ করে। তারা ব্যক্তিগতভাবে সাধারণ ব্যবহারকারীদের প্রয়োজনীয়তা মেটাতে সহায়ক হতে পারে এবং তাদের সড়ক পরিচয় উন্নত করতে সহায়ক হতে পারে। এটি বাইকিং সম্পর্কে একটি নতুন সূচনা করে, যা টিভিএস এর উন্নতির ক্ষেত্রে একটি গৌরবময় অংশ হিসেবে উল্লেখযোগ্য।

Ronin-এর স্ট্যান্ডার্ড মডেলের 220 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ হাজির হতে পারে SCR বাইকটি। এই বাইকটি ১৯ এইচপি শক্তি এবং ১৭.৫৫ এনএম টর্ক উৎপন্ন করে। এর হুইলবেস ১,৪৯০ মিমি। এটির উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি সমেত টিএফটি স্ক্রিন, টার্ন বাই টার্ন নেভিগেশন, কল অ্যালার্ট, এসএমএস নোটিফিকেশন ইত্যাদি।

এই বাইকটির ডিজাইন একটি আধুনিক ও আকর্ষণীয় ধারণা রেখে। এর মোটরসাইকেলের রূপচক্র কাজেই ভালো সুন্দর এবং বাইকের উচ্চ গতি এবং সহজ চালনায় অবদান রয়েছে। এটি যাত্রীদের জন্য স্থান এবং সরাসরি চালনায় সহজ হাতলামী সরবরাহ করে।

সচরাচর জিজ্ঞাস্য

TVS Ronin SCR এর সাথে যুক্ত সুবিধাগুলি উন্নত অফ-রোড ক্ষমতা, স্টাইলিশ ডিজাইন, প্রযুক্তির সর্বোত্তম অগ্রগতি, এবং মোডার্ন ফিচারস।

TVS Ronin SCR বাইকটি ভারতে প্রকাশিত হচ্ছে।

TVS Ronin SCR এর মূল বৈশিষ্ট্য হলো অফ-রোড ক্ষমতা, সহজ পরিচালনা, স্টাইলিশ ডিজাইন, এবং উন্নত সুরক্ষা সুবিধা।

বর্তমানে TVS Ronin SCR এর মূল্যের বিষয়ে কোন তথ্য প্রকাশ করা হয়নি, কিন্তু আশা করা যায় এটি বাজারে সম্প্রতি উন্নতি পেতে হলে বিশেষ মূল্য হবে।

উপসংহার

TVS Ronin SCR এর আসল বৈশিষ্ট্য হচ্ছে এটির অফ-রোড স্পেশালিটি। এই মডেল টিভিএসের বাইকিং সেগার দলের প্রথম অফ-রোড উদ্যোগ এবং সেই দলে এই অফ-রোড বাইক এর প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। এই প্রথম ধাপেই টিভিএস রোনিন SCR একটি গুরুত্বপূর্ণ অফ-রোড বাইক পরিবারের অংশ হিসাবে স্থান করবে। এটির মাধ্যমে বাইক প্রযুক্তির পূর্বাভাস নির্মাণ করা হয়েছে যাতে এই বাইকটি প্রযুক্তিগত প্রযুক্তির সাথে মিলে একটি সাধারণ অফ-রোড বাইক প্রয়োজনীয় বিশেষজ্ঞতা দেখাতে পারে।

এই সংক্রান্তে টিভিএসের প্রয়াসের সাথে এই প্রথম অফ-রোড বাইক প্রকাশের মাধ্যমে প্রযুক্তির মাধ্যমে একটি নতুন সিনেমাটিক অভিজ্ঞতা উপলব্ধ করার চেষ্টা করা হয়েছে। টিভিএস রোনিন SCR দ্বারা প্রদর্শিত অফ-রোড ক্যাপাবিলিটি, পাওয়ারফুল ইঞ্জিন, পারফরম্যান্স এবং ডিজাইনের ভিত্তিতে, টিভিএস বাইক প্রতিযোগিতামূলক বাজারে আসা হতে পারে এবং এটি অবশ্যই হিরো এক্সপালস-কে টেক্কা দেবে।

Leave a Comment