সেরা 5 স্কুটার: 1 লাখ টাকার মধ্যে, যারা মাইলেজ দেয় ৬৮ কিলোমিটার।

Jacksons

সেরা 5 স্কুটার

ভারতের রাস্তায় যে হারে যানজট বৃদ্ধি পাচ্ছে, তাতে করে গিয়ারলেস স্কুটি চালাতে অধিক স্বাচ্ছন্দ্য বোধ করছেন বহু ব্যবহারকারী। গিয়ার চেঞ্জের ঝুটঝামেলা না থাকায় অধিক আরামদায়ক রাইডিং পাওয়া যায় এতে। বিগত কয়েক মাসে টু হুইলারের কোম্পানিগুলি যে হারে দাম বাড়িয়েছে, তাতে এক লাখের কমে স্কুটার পাওয়া চাপের।

এদিকে বাজেটের সমস্যায় ভুগছেন এমন আগ্রহী ক্রেতাদের জন্য তাই আমরা এক লাখের কম দামের সেরা পাঁচটি ইলেকট্রিক স্কুটারের হদিশ দিয়েছি এই প্রতিবেদনে। এগুলির মাইলেজের দিক থেকেও জুড়ি মেলা ভার, তারা ব্যবহারকারীদের অধিক সহজে স্কুটি চালানোর সুযোগ সৃষ্টি করে।

হোন্ডা অ্যাক্টিভা

হন্ডা অ্যাকটিভা, ভারতের সবচেয়ে জনপ্রিয় স্কুটারের একটি। এটি বেশি মাইলেজ প্রদান করার জন্য পরিচিত। এটির বর্তমান বাজার মূল্য প্রায় ৭৩,০৮৬ টাকা থেকে শুরু হয়ে যাচ্ছে এবং এক্স-শোরুমে পর্যন্ত ৭৬,৫৮৭ টাকা পর্যন্ত পৌঁছেছে। প্রতি লিটার পেট্রোলে এই স্কুটার প্রায় ৬০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে, এটি একটি অত্যন্ত কার্যকরী এবং মূল্যবান বহনযান। অত্যন্ত দক্ষিণ ও গতিশীল শহর জীবনে, এই স্কুটার অনেকের জন্য একটি পছন্দের বাহন হিসাবে প্রস্তুত।

হন্ডা অ্যাকটিভা স্কুটারটি একটি অত্যন্ত প্রতিষ্ঠিত ব্র্যান্ডের অংশ যা পেট্রোলে অত্যন্ত দক্ষিণে ও পরিবারের জন্য একটি দরজা খুলে। এর সাথে স্থায়ী মাইলেজ এবং দামের সম্মিলিত একটি অত্যন্ত বিশ্বস্ত স্কুটার। সহজে পরিচালনা এবং বাজেট মুল্যে পেট্রোল খরচ কমানোর জন্য এটি অনেকের জন্য একটি সহজ উপায়। এটির সাথে সম্পূর্ণ জোড় করে, এই স্কুটার একটি আনন্দদায়ক এবং সহজেই পরিচালনা করা যায়।

সুজুকি এক্সেস ১২৫

সুজুকি এক্সেস ১২৫ কেনার জন্য আপনার খরচ হবে ৭৭,৬০০ টাকা (এক্স-শোরুম)। দর্শনের দিক থেকে, এটি একটি সাধারণ রূপের মধ্যে নেতিবাচক গাড়ি হিসেবে পরিচিত, তবে এর ১২৫ সিসি ইঞ্জিন থেকে অত্যন্ত কার্যকর পারফরম্যান্স অভিজ্ঞ করা যায়। প্রতি লিটার জ্বালানিতে, এই গাড়ির মাইলেজ হলো ৬০ কিলোমিটার, যা একটি ১২৫ সিসি ইঞ্জিনের জন্য অনেক সন্তুষ্টকর।

এই গাড়ির অন্যতম উচ্চাকাঙ্খী বৈশিষ্ট্য হলো এর গুরুত্বপূর্ণ ইঞ্জিন ক্ষমতা এবং দ্রুত চালনা অভিজ্ঞতা। যদিও এর বাহ্যিক উপাদানগুলি সাধারণ দেখতে সাধারণ হতে পারে, তবে গাড়ির কার্যকরতা এবং সুস্থতা কম্পাক্স করে এটি সকল সময়ে ভাল চালানোর জন্য উপযুক্ত একটি বিকল্প। সুজুকি এক্সেস ১২৫ এর পাওয়া পারফরম্যান্স এবং মাইলেজ সহ এটি একটি সত্যিই কার্যকর ও মূল্যবান বিকল্প হিসেবে বিবেচনা করা যেতে পারে।

TVS Jupiter 125 নিয়ে আলোচনা।

TVS Jupiter 125 ব্রান্ডের নতুন অধিকারী হিসেবে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে। এটি একটি ফ্যামিলি স্কুটারের মধ্যে অত্যন্ত জনপ্রিয় এবং বিশ্বস্ত মডেল। এই স্কুটারে বড়সড় আন্ডারসিট স্টোরেজ থাকা একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। এটি এক লিটার জ্বালানিতে প্রায় ৫৫ কিলোমিটারের মাইলেজ সরবরাহ করে, এবং এর মূল্য ৮২,৮২৫ টাকা (এক্স-শোরুম)।

TVS Jupiter 125 স্কুটারটি একটি সুস্থ, সহজে চালনা করা যায় এবং পরিবারের সদস্যদের জন্য আদর্শ। এটির ক্লাসিক্যাল ডিজাইন এবং উচ্চ মাইলেজের সুযোগ পূর্ণ ইঞ্জিন সিস্টেম ব্যবহারকারীদের মনোজগর করে। এটি শহরে সহজে সংচালনা করা যায় এবং দূরদূরে ঘুরে বের হতে সময় বেশি লাগে না। এই স্কুটার একটি যোগাযোগে ভরপুর অভিজ্ঞতা সরবরাহ করে, যা সহজেই জীবনের প্রতিটি অংশে উপযোগী।

RayZR by Yamaha

ইতিমধ্যে প্রযোজ্য স্কুটারগুলির মধ্যে যামাহা রেজার সিরিজ স্পোর্টি স্কুটারের রূপে একটি নামযুক্ত স্থান অধিক পেয়েছে। তার মধ্যে Yamaha RayZR বেশ চমৎকার একটি সংস্করণ। এটি স্পীড এবং মাইলেজের দিক থেকেও সত্যিই সন্তোষজনক। এটি এক লিটার পেট্রোলে প্রায় ৬৮ কিলোমিটার রাস্তা চলতে পারে, যা অনেকের জন্য একটি আকর্ষণীয় ফিচার। এই স্কুটারের মাত্র ৯৮ কেজি ওজনের হওয়া দেখে এটি ব্যবহারকারীর জন্য সহজে ব্যবহারযোগ্য হয়। এই মডেলের দাম প্রারম্ভিক মূল্য ৮০,৭৩০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়েছে, যা সাধারণ ব্যক্তির পক্ষ থেকে একটি সুবিধাজনক বিকল্প প্রতিষ্ঠান করে।

এই বিশেষ স্কুটারটির সাথে যুক্তিযুক্ত মোডার্ন ফিচার এবং স্টাইলিশ ডিজাইন পার্ট হয়ে উঠেছে। এর সঙ্গে প্রস্তুতি ও গতির সুবিধায় এই স্কুটারে যামাহার বাস্তবায়ন এবং দৃশ্যমান মাইলেজ উল্লেখযোগ্য। তাছাড়াও, এই স্কুটারের আকর্ষণীয় দাম তার প্রকারের একটি জনপ্রিয় মডেল হিসাবে এটি সাক্ষরিক করে। স্মার্ট গ্রাফিক্স, বেহালা ইলেকট্রিকাল সিস্টেম, এবং বেশ গভীর লাগা বা পক্ষগুলির মাধ্যমে তার স্টাইলিশ ও আন্তরিক চার্ম আরো বাড়াতে সাহায্য করে।

Maestro Edge 125: The Epitome of Heroic Performance

এই তালিকায় আরও একটি স্পোর্টিং লুকের স্কুটার হলো হিরো মেস্ট্রো এজ ১২৫। এটি বিভিন্ন ভেরিয়েন্টে উপলব্ধ এবং ফিচারের দিক থেকেও এটি ক্রেতাদের মন জিতে নিয়েছে। এর বেস মডেলের দাম শুরু হচ্ছে ৮৬,২৫৬ টাকা (এক্স-শোরুম) থেকে। এটি প্রায় এক লিটার পেট্রোল ভরলে প্রায় ৬০ কিলোমিটার পথ যাওয়া যায়, যা ব্যবহারকারীদের প্রায়ই সুবিধা অনুভব করে।

হিরো মেস্ট্রো এজ ১২৫ স্কুটারটির একটি আর্থিক বেশি পরিচয়প্রাপ্ত বৈশিষ্ট্য হলো এর দীর্ঘদিনের মতো ট্রাবলিং ক্যাপাসিটি। এটি গতিপথে স্মুথলি চলার জন্য যোগ্য এবং ব্যবহারকারীদের দ্বিতীয় ভারবহন সংক্রান্ত সমস্যা না হওয়ায় এটি ব্যবহারকারীদের পছন্দের হিসাবে মনে হয়। সাথে এই মডেলটির আকর্ষণীয় লুক আরো একটি বিশেষ বৈশিষ্ট্য।

সচরাচর জিজ্ঞাস্য

মাইলেজে পরিশেষে হিরো মটরসাইকেল এজ ১২৫ এর স্কুটারটি সবচেয়ে ভাল পারফরম্যান্স প্রদান করে। এটি প্রায় ৬৮ কিলোমিটার মাইলেজ দিতে পারে।

সবচেয়ে বেশি স্পেসিফিকেশন দিয়ে আসছে TVS Jupiter এর মধ্যে। এটি সম্পূর্ণ লেটেস্ট ফিচার সমৃদ্ধ, যেমন ডিজিটাল স্পীডোমিটার, স্মার্ট ট্র্যাকিং, এবং মাল্টিফাংশনাল স্মার্ট কি আদিবিদিগনিতে।

সবচেয়ে বেশি কম্প্যাক্ট এবং সহজে চালানো যায় সুজুকি এক্সেস ১২৫। এটি কম ওজনের এবং কম্প্যাক্ট ডিজাইনের কারণে শহরে চালানো খুব সহজ হয়।

সবচেয়ে বেশি ব্র্যান্ড বিশ্বাসযোগ্য এবং সার্ভিস নেটওয়ার্ক অফার করে Honda Activa 125। হোন্ডা একটি বিশ্বস্ত ব্র্যান্ড এবং তাদের সার্ভিস নেটওয়ার্ক প্রায়

উপসংহার

সমগ্র বিবেচনায়, এই সেরা ৫টি স্কুটার প্রতিটি আইটেমে অনেক গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য ও সুবিধা সহজেই প্রকাশ করে। যেমন, হোন্ডা এক্টিভা ১২৫ এর জন্য বিশ্বস্ত ব্র্যান্ডের সার্ভিস নেটওয়ার্ক এবং এক্সেস ১২৫ এর প্রতিদিনের ব্যবহার জন্য কম্প্যাক্ট ডিজাইন। সাথে হিরো মেস্ট্রো এজ ১২৫ এবং টিভিএস জুপিটার এর মাইলেজ দায়িত্বশীলতা সবচেয়ে আকর্ষণীয়। সুজুকি এক্সেস ১২৫ এর অনেক উচ্চ গতি ও পরিষ্কার ডিজাইন স্বাভাবিকভাবে কাঠিয়ে ধরে। এই সকল স্কুটার একইসাথে যে পারফরম্যান্স, স্টাইল, এবং মাইলেজ সমন্বয়ে আপনার প্রত্যাশা অনুযায়ী উপযোগী হতে পারে।

Leave a Comment