Vinfast India: ভারতে প্রতিষ্ঠিত হচ্ছে 1.5 লক্ষ গাড়ি উৎপাদন করার জন্য কারখানা, যা টেসলার প্রতিদ্বন্দ্বী এবং বিপুল লাভজনক।

Jacksons

Vinfast India

ভারতের সরকার প্রস্তুতির সাথে অন্যান্য সুযোগ-সুবিধা সহ, বিভিন্ন অটোমোবাইল কোম্পানিকে আকর্ষিত করছে দেশ ও বিদেশে। এই প্রস্তুতির মধ্যে অন্যতম ভিয়েতনামের ইলেকট্রিক ভাহন নির্মাতা, ভিনফাস্ট (VinFast) উল্লেখযোগ্য। এছাড়াও, টেসলা ব্র্যান্ডের গাড়ির ভারতে আগমনের পরিকল্পনা চলছে, এবং এই সম্প্রসারণের অংশ হিসেবে বৈদ্যুতিক গাড়ির তৈরির জন্য তামিলনাড়ুতে কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

এই প্রস্তুতির ফলে ভারতের মাটিতেই গাড়ি উৎপাদনে আগ্রহ দেখা যাচ্ছে। বিশেষত, ভিনফাস্টের ইলেকট্রিক ভাহন উৎপাদনে ব্যবহৃত সম্পূর্ণ পরিশ্রম একটি নতুন উদাহরণ। এ ধরনের প্রস্তুতির ফলে অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে নতুন দিগন্ত আসছে, যা অটোমোবাইল উৎপাদনে দেশের অর্থনৈতিক উন্নতি ও চাকরির সৃষ্টির দিকে গম্ভীর আশা দেখা যাচ্ছে।

VinFast এখন ভারতে একটি গাড়ি উৎপাদন কারখানা স্থাপন করছে।

ভিনফাস্ট তামিলনাড়ু সরকারের সঙ্গে সম্পৃক্ত হয়েছে এবং এটি মৌ সাক্ষর করেছে যে, তাদের যেতে হবে একটি সুযোগ উদ্ধার করে যা অনেক মানুষের জীবনে প্রভাব ফেলতে পারে। তামিলনাড়ুতে বার্ষিকভাবে ১,৫০,০০০টি গাড়ি তৈরি হবে এবং কাজ পূর্ণ হলে প্রায় ৩,০০০ থেকে ৩,৫০০ জনের কর্মসংস্থান তৈরি হবে। এটি না শুধুমাত্র স্থানীয় বাজারে বিক্রির প্রোগ্রাম প্রযোজ্য, বরং আন্তর্জাতিক বাজারেও এটি রপ্তানি করা হবে।

ভিনফাস্ট ব্যবসায়ে আগ্রহী হওয়ায় তারা তামিলনাড়ু সরকারের সাথে মৌ সাক্ষর করেছে এবং বেশিরভাগ মুদ্রা প্রথম পাঁচ বছরে লগ্নি করবে। এই নিবেশের মাধ্যমে একটি স্থায়ী উদ্যোগ চালানোর জন্য ভিনফাস্ট প্রস্তুতি নিয়েছে।

এই উপলব্ধির উপরে, ভিনফাস্ট এই নিবেশের মাধ্যমে তাদের কারখানা ও উত্পাদন প্রসারে মোটামুটি প্রায় ২০০ কোটি ডলার বা প্রায় ১৬,৬৩৮ কোটি টাকা বিনিয়োগ করবে।

ভিনফাস্ট ইন্ডিয়ার সিইও ফাম সান চাহু এ উপলক্ষে বলেন, “তামিলনাড়ুতে ভিনফাস্ট-এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান ভারতে দীর্ঘমেয়াদী ও পরিবেশবান্ধব পরিবহণ ব্যবস্থার ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতির একটি দৃষ্টান্ত। এতে বিপুল কর্মসংস্থান তৈরি হবে এবং স্থানীয় অর্থনীতি উন্নত হবে। এটি স্থানীয় প্রযুক্তি উন্নতি এবং উন্নত পরিবেশ ব্যবস্থার জন্য একটি মূল্যবান অবদান হিসাবে পরিচিত।”

ভিনফাস্ট এছাড়াও দেশজুড়ে ডিলারশিপ নেটওয়ার্ক গঠনের লক্ষ্যমাত্রা স্থির করেছে। তবে, এখনও তারা ভারতে কোনও ইভি মডেল বিক্রি করবে সে সম্পর্কে কিছু জানাননি। এই উন্নতি একটি নতুন উদ্যোগের সাথে যুক্তিযুক্ত যা একটি আর্থিক ও পরিবেশবান্ধব সামগ্রিক উন্নতির দিকে প্রেরিত করে।

সচরাচর জিজ্ঞাস্য

ভিনফাস্ট ইন্ডিয়া প্রযুক্তিগত উন্নতি নিয়ে অনেকটি নতুনভাবে প্রতিদ্বন্দ্বী প্রতি সাম্প্রতিক গাড়ি উন্নীত হচ্ছে এবং টেসলার প্রতিদ্বন্দ্বী হিসেবে তাদের উত্পাদন সুনামে বিপুল লগ্নি করা হচ্ছে।

ভিনফাস্ট ইন্ডিয়ার পণ্যগুলি ভারতের বিভিন্ন অঞ্চলে পাওয়া যাবে, এবং অনুষঙ্গী বিক্রি ব্যবস্থা সমুদ্রের অতিক্রম করে দেশের সার্বভৌম বিক্রি নেওয়া হবে।

ভিনফাস্ট ইন্ডিয়ার গাড়ির মূল্য পণ্যের প্রকার, মডেল এবং সংস্করণের উপর নির্ভর করবে। সাধারণত তাদের মূল্য পর্যাপ্তভাবে বিনিময়যোগ্য এবং বাজারের প্রতিস্পর্ধী গাড়িগুলির মধ্যে হতে পারে।

ভিনফাস্ট ইন্ডিয়া গাড়িগুলির সেবা ও পরিচালনা নিশ্চিত করতে প্রতিষ্ঠিত একটি সরঞ্জাম ও সার্ভিস নেটওয়ার্ক পরিচালনা করবে, যা গ্রাহকদের সঠিক সেবা ও সমর্থন প্রদানে সহায়ক হবে।

No Content

উপসংহার

ভিনফাস্ট ইন্ডিয়ার সমাপ্তিতে, এই নতুন প্রকল্পের মাধ্যমে তারা এক বছরে প্রায় 1.5 লক্ষ গাড়ি তৈরি করতে পারে। এই বৃহত্তর উদ্যোগের মাধ্যমে ভারতে উন্নত ও বিপুল গাড়ির লগ্নি তৈরি হবে, এবং তারা টেসলা এর প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে আসতে পারেন। এটি ভিনফাস্টের একটি মহান অবদান যা ভারতের পরিবেশ বান্ধবতা এবং গাড়ির উন্নতিতে সহায়তা করতে পারে। এই প্রকল্পের মাধ্যমে ভিনফাস্ট ভারতে এক নতুন প্রেরণাধীন উদ্যোগের সাথে যুক্ত হতে পারে এবং সামাজিক এবং আর্থিক উন্নতির দিকে অগ্রগতি করতে পারে।

Leave a Comment