গাড়ি সংবাদ: রাজার হালে এই গাড়ি নিয়ন্ত্রণ করছে এবং কাউকে টিকতে দিচ্ছে না!

Jacksons

গাড়ি সংবাদ: রাজার হালে এই গাড়ি নিয়ন্ত্রণ করছে এবং কাউকে টিকতে দিচ্ছে না!

গাড়ি বিক্রির দিকে নজর রাখলে দেখা যায়, মারুতি সুজুকি (Maruti Suzuki) এখনও বাজারে অত্যাধুনিক সংযোজনে জনপ্রিয়। এই সংযোজনের মধ্যে দেশের সর্বাধিক বিক্রিত দশটি গাড়ির মডেলের ছয়টি মারুতি সুজুকির। হ্যাচব্যাক মার্কেটে বেস্ট সেলিং গাড়ি হিসেবে পরিচিত থাকলেও, SUV সেগমেন্টে মারুতি থেকে ছিনে নিয়েছে টাটা (Tata) গত দুই মাসে। এখন সেডান গাড়ির বাজারে হোক ইন্দো-জাপানি সংস্থা একাধিক সফলতার সাথে অবস্থান করছে। নভেম্বরে, দ্বিতীয় থেকে দশম স্থানে থাকা সবচেয়ে বেশি বিক্রিত নয়টি সেডান মডেলে মারুতির অংশ এবং এই মডেলগুলির মোট বিক্রি সংখ্যা একে অপরকে ছোট।

নভেম্বর মাসে, ভারতে সেডান গাড়িগুলির মধ্যে সর্বাধিক সংখ্যক বিক্রি হয়েছে Dzire এর ক্ষেত্রে। গত মাসে, Maruti Suzuki একমাত্র এই মডেলটি বিক্রি করে ১৫,৯৬৫ ইউনিট। তুলনাস্বরূপ, এই সময়ে ২০২২-এ মারুতি সুজুকি Dzire-এর ১৪,৪৫৬টি মডেল বিক্রি হয়েছে। দ্বিতীয় স্থানে আসছে Hyundai Aura, যেখানে গত মাসে ৩৮১৩টি মডেল বিক্রি হয়েছে, যা আগের মাসে একে অপর থেকে ১% বাড়ানো হয়েছে।

তৃতীয় স্থানে আসছে Honda Amaze, যেখানে গত মাসে ২,৬৩৮টি মডেল বিক্রি হয়েছে, এবং চতুর্থ স্থানে আসছে Tata Tigor, যেখানে গত মাসে ১৭৭৫টি মডেল বিক্রি হয়েছে। এটি এক বছর আগে এই সময়ে বিক্রির অঙ্ক ছিল ৪,৩০১ ইউনিট। আজকের তালিকায়, পঞ্চম স্থানে রয়েছে Skoda Slavia, যেখানে গত মাসে ১৭৪৯টি মডেল বিক্রি হয়েছে, যা আগের বছরের নভেম্বরে হয়েছিল ২০২২ ইউনিট।

২০২২-এর নভেম্বরে, ভারতে হাইয়ান্ডাই ভার্না গাড়িটি ১৬% কম বিক্রি হয়ে ষষ্ঠ স্থানে অবস্থান করেছে। এর পরেই রয়েছে Honda City, যা দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে ভারতের রাস্তায় দাপিয়ে বেড়ানো জনপ্রিয় একটি মডেল। ২০২২-এর নভেম্বরে, এই গাড়ির বিক্রি ৫১ শতাংশ কমে হয়েছে এবং মোট ১৩৩৬টি মডেল বিক্রি হয়েছে।

শেষ তিনটি স্থানে রয়েছেন Volkawagen Virtus, Maruti Suzuki Ciaz এবং Toyota Camry।

সচরাচর জিজ্ঞাস্য

আমাদের মোবাইল প্রযুক্তিতে কোন গাড়ি বিষয়ক জানতে হলে আমারা আসল সংবাদটি দেখতে হবে।

বৃহত্তর গাড়ির বিষয়টি আমরা আমাদের সংবাদে বুঝতে পারতে পারি।

এই গাড়ির বৈশিষ্ট্য এবং সুবিধাগুলি সম্পর্কে আমাদের কাছে আরও তথ্য থাকতে হবে।

আমাদের জানতে হবে রাজার হালে কোন বৃশ্চিক গাড়ির কিছু অপশন রয়েছে এবং তা কেনা হচ্ছে।

উপসংহার

উল্লেখিত গাড়ির সংবাদটি দেখতে পারে একটি জনপ্রিয় ও আকর্ষণীয় মডেলের উপর। রাজা এই গাড়ির বাজারে শাসন করছেন এবং এটি টিকতে দেবার জন্য একটি আপনার মডেল হতে পারে। গাড়ির বিশেষত্বগুলি ও রাজার হাল এই গাড়ির উপর আসন করাচ্ছে এবং এটি বাজারে একটি গুরুত্বপূর্ণ স্থান অধিকার করছে।

Leave a Comment