The Hyundai Creta:চালান 10 লক্ষ মানুষ, প্রতি 5 মিনিটে বিক্রি হয় 1টি, রেকর্ড গড়ল হুন্ডাই ক্রেটা

Jacksons

Updated on:

Hyundai Creta

হাইউন্ডাই ক্রেটা এখন ভারতের এসইউভি গাড়ির জগতে একটি অত্যন্ত জনপ্রিয় নাম। এটি হাইউন্ডাই মোটর ইন্ডিয়ার শীর্ষ বিক্রি মডেল হিসাবে পরিচিত এবং দেশের বাজারে অত্যন্ত প্রচলিত। হুন্ডাই মোটর ইন্ডিয়ার এই গাড়ি নিয়ে এখন নতুন রেকর্ডের ঘোষণা করেছে। দক্ষিণ কোরিয়ার গুলি সংস্থাটি জানিয়েছে, তাদের ক্রেটা মডেলের ভারতে মার্কিন ১০ লাখ ইউনিটের বিক্রি মাইলস্টোন অর্জন করেছে।

২০১৫ সালে ভারতে হাইউন্ডাই ক্রেটা এসে দেশের রাস্তায় জনপ্রিয়তা অর্জন করেছিল। আর এখন কোম্পানির প্রচুর উন্নতির ফলে, প্রতি পাঁচ মিনিটে একটি ক্রেটা মডেলের বিক্রি হচ্ছে ভারতে। এ প্রচুর প্রচার এবং জনগণের মধ্যে বিশ্বাসের পরিপ্রেক্ষিতে, ক্রেটা এখন ভারতীয় গাড়ি বাজারে একটি অপরিসীম অধিকার প্রাপ্ত নাম হিসেবে পরিচিত।

হাইউন্ডাই ক্রেটা যাতে দক্ষিণ কোরিয়ার সংস্থা প্রচুর সফলতা অর্জন করেছে, তার পেছনে তাদের উন্নতির জন্য প্রযুক্তির দক্ষতা এবং ভারতীয় গ্রাহকদের আকর্ষণ ও বিশ্বাসের জন্য কাজের সার্বজনীন বিজ্ঞপ্তি রয়েছে। এ সফলতা হাসিলের ফলে হাইউন্ডাই মোটর ইন্ডিয়ার দক্ষিণ এশিয়ান মার্কিনগুলির মধ্যে একটি গুরুত্বপূর্ণ অবস্থান অর্জন করেছে।

হুন্ডাই ক্রেটা এর বিক্রি মূল্যটি ১০ লক্ষ টাকা ছুঁই দিয়েছে।

ভারতের বাজারে এসইউভি ক্রেটা এর জনপ্রিয়তা অত্যন্ত উন্নত এবং প্রতিষ্ঠানটি এই সফলতার সুবিধায় পাশাপাশি বিদেশেও দ্বিতীয় অনুষ্ঠান ধরেছে। হুন্ডাই কোম্পানি কখনো নতুন নতুন সুবিধা এবং আকর্ষণীয় ফিচার যোগ করে এসইউভি ক্রেটা এর প্রতিষ্ঠান নির্মাণ করে থাকে। এই প্রসঙ্গে সংস্থার সিওও তরুণ গর্গ বলেন, “Hyundai Creta অসংখ্য ভারতীয় ক্রেতার হৃদয় হরণ করে নতুন করে SUV সেগমেন্টকে সংজ্ঞায়িত করলাম। বর্তমানে ১০ লাখের বেশি ক্রেটা এসইউভি ভারতের রাস্তায় চলে।”

বাংলাদেশের বাজারে ওই প্রস্তুতি নির্মিত এসইউভি ক্রেটা এর জনপ্রিয়তা কাঁপছে এবং এই সফলতার আলোকে বেশী নম্বরে রপ্তানি হয়েছে। সুবিধাজনক ও সম্মোহক ডিজাইনের এই ভাহার গাড়ি বাংলাদেশের গ্রাহকদের মধ্যে খুব জনপ্রিয় এবং পছন্দের অবস্থান অর্জন করেছে। হুন্ডাই কোম্পানি বাংলাদেশের বাজারে সঠিক মূল্যে এসইউভি ক্রেটা প্রদান করে যা প্রতিষ্ঠানের বিশেষ চাহিদা বাজারে বৃদ্ধি করে আনে।

গর্গ উদ্বোধন করেন, “যারা ক্রেটা’র প্রতি ভরসা ও ভালোবাসা দিয়েছেন তাদের কাছে আমরা অত্যন্ত কৃতজ্ঞ। আগামীতে আরও নতুন মাইলস্টোন স্পর্শ করবে এই মডেলটি।” এই উক্তি বর্তমানে হুন্ডাই মোটর্সের সহযোগিতা ও সম্মান প্রদানের ক্ষেত্রে অধিক গুরুত্বপূর্ণ। হুন্ডাই সহযোগীদের আত্মবিশ্বাস ও স্বল্পমুখী সংবাদপ্রবাহের সাথে প্রতিষ্ঠিত সম্পর্ক উন্নত করার জন্য এটি গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ।

২০২৩-এ হুন্ডাইয়ের এদেশে বার্ষিক বিক্রিবাটায় ২৬.১% শতাংশ অবদান রেখেছে Creta। এটি নিশ্চিত করে যে, প্রতিষ্ঠানের পণ্য বাজারে প্রিয়তম এবং মান সম্পন্ন। একাধিক উপায়ে, এটি সম্প্রতি মাইলস্টোন স্থাপন করেছে যা বাজারের ভাবনা এবং উত্সাহ বৃদ্ধি করেছে।

বর্তমানে, ভারতে হুন্ডাই মোটর্স দ্বারা গাড়ির দ্বিতীয় জেনারেশনের মডেল উন্নীত করা হয়েছে। শেষ মাসে ফেসলিফ্ট ভার্সনটি উপলব্ধ হয়েছে এবং এটির বুকিং রেকর্ড পেছনে নেওয়া হয়েছে। এই প্রতিষ্ঠানটির নতুন মডেলটি উদ্ভাবনের প্রক্রিয়ায় প্রমাণিত হয়েছে যে সহযোগীদের মধ্যে এটি কঠিন প্রিয়তম হিসাবে স্থান পেয়েছে।

হুন্ডাই Creta-র বর্তমান মূল্য ১০.৯৯ লাখ থেকে ২০.১৫ লাখ টাকা (এক্স-শোরুম)। বাজারে প্রতিপক্ষ হিসাবে রয়েছে Kia Seltos, Maruti Suzuki Grand Vitara, Toyota Urban Cruiser Hyryder, Honda Elevate, Volkswagen Taigun, Skoda Kushaq ও MG Astor। এই ব্রান্ডগুলির মধ্যে Creta একটি পছন্দসই গাড়ি হিসাবে পরিচিত।

গাড়িটি ১.৫ লিটার MPi পেট্রোল, ১.৫ লিটার কাপ্পা টার্বো GDi পেট্রোল এবং ১.৫ লিটার U2 CRDi ডিজেল ইঞ্জিন অপশনে উপলব্ধ। আউটপুট যথাক্রমে ১১৫ পিএস ও ১৪৪ এনএম, ১৬০

সচরাচর জিজ্ঞাস্য

হুন্ডাই ক্রেটা এর দাম বিভিন্ন মডেল এবং ফিচার অনুযায়ী পরিবর্তন করতে পারে, কিন্তু সাধারণত ১০.৯৯ লাখ টাকা থেকে শুরু হয়ে ২০.১৫ লাখ টাকা পর্যন্ত পাওয়া যায়।

হুন্ডাই ক্রেটা এর মধ্যে অনেক গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে, যেমন স্মার্ট ইনফোটেইনমেন্ট সিস্টেম, লেটেস্ট সেফটি ফিচার, হাই-টেক ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং পাওয়ারফুল ইঞ্জিন।

হুন্ডাই ক্রেটা এর মাইলেজ সংখ্যা বিভিন্ন ইঞ্জিন ও ট্রান্সমিশন অনুযায়ী পরিবর্তন করে, কিন্তু সাধারণত এটি শহরে প্রায় ১২-১৬ কিলোমিটার এবং মহাসাগরে প্রায় ১৯-২০ কিলোমিটার মাইলেজ দেয়।

হুন্ডাই ক্রেটা এর দ্বিতীয় জেনারেশন মডেলে নিয়মিত গ্যারেন্টি অফার করা হয়, যা অনেক ফিচার এবং যন্ত্রপাতির মধ্যে সংযোজন রয়েছে। সাধারণত, ক্রেতা এর গ্যারেন্টি পাঁচ বছরের জন্য প্রযোজ্য।

উপসংহার

হুন্ডাই ক্রেটা যে চালনা সৃষ্টিকারী এবং অন্যত্র অদ্ভুত রেকর্ড সেট করেছে, এটি একটি নতুন ধারণা নিয়ে এসেছে গাড়ির প্রজন্মে। এই ব্যবস্থা যে দেখায় যে, বাজারের প্রতিযোগিতামূলক পরিবেশে হুন্ডাই ক্রেটা একটি অত্যন্ত জনপ্রিয় এবং প্রিয় গাড়ি হিসাবে উল্লেখযোগ্য অবদান রেখেছে। এই রেকর্ড নিশ্চিত করে যে, ক্রেটা একটি গুরুত্বপূর্ণ গাড়ি, যা দাম, কোনও অফার, এবং গুণগত বৈশিষ্ট্যে উত্কৃষ্ট সেবা প্রদানের সাথে বিক্রয় সংখ্যা নিয়ে গর্বিত। সামগ্রিকভাবে, হুন্ডাই ক্রেটা একটি জনপ্রিয় এবং অবাধ পছন্দ যা গাড়ি উদ্যোগের প্রাসাদ স্থাপন করেছে এবং প্রজন্মের উন্নতির দিকে পরিচালিত হচ্ছে।

Leave a Comment