বাজারে এসেছে Oppo Air Glass 3 XR, যা AI ফিচার সহ উন্নত প্রযুক্তি সম্পন্ন।

Jacksons

Oppo Air Glass

চলতি MWC 2024 ইভেন্টে অপো তাদের নতুন উন্নত প্রযুক্তিসমৃদ্ধ প্রোডাক্ট, এয়ার গ্লাস ৩ এক্সআর, এর সাথে উদ্ঘাটন করবে। এটি অপো এয়ার গ্লাস ২ এর উন্নত সংস্করণ হিসেবে পরিচিত। এই নতুন গ্লাসে এটির বিশেষ গুণগুলির মধ্যে এআই অ্যাসিস্টেন্টের উপস্থিতি উল্লেখযোগ্য। এই এআই অ্যাসিস্টেন্ট ভয়েস কমান্ড এবং টাচ কন্ট্রোল প্রযুক্তি সহজে সমন্বয় করে, সেটি ব্যবহারকারীদের ব্যবহার করা সহজ করবে।

এই নতুন উন্নত এয়ার গ্লাস ৩ এক্সআর-এ পূর্বের তুলনায় একাধিক নতুন প্রযুক্তি সহ আরও মজুদ। এই প্রযুক্তিগুলির মধ্যে বিশেষ উল্লেখযোগ্য রয়েছে মজার সিনেমাটিক অভিজ্ঞতা এবং প্রায় রেল-এল-টিডি গ্রাফিক্সের সমতুল্য ক্ষমতা। এছাড়াও, গ্লাসের ডিজাইন ও ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নতি করতে নতুন আইডিয়াগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে।

এয়ার গ্লাস ৩ এক্সআর সম্পর্কে এই প্রকাশনায় বিস্তারিত তথ্যের অপেক্ষা থাকছে। অপোর নতুন উদ্যোগের সাথে একাধিক বিশেষজ্ঞ আশা করা যাচ্ছে যারা তাদের নতুন উন্নত পণ্যের নতুন বৈশিষ্ট্য এবং সুবিধা সম্পর্কে আরও বিস্তারিত জানতে আগ্রহী।

Oppo Air Glass 3 XR এর স্ক্রিন প্রায় ১০০০ নিট সম্পর্কে উজ্জ্বলতা প্রদান করবে।

ওপ্পো এয়ার গ্লাস ৩ এক্সআর এর ওজন মাত্র ৫০ গ্রাম। এর উচ্চমানের ওয়েভগাইড এর প্রতিসরাঙ্ক ১.৭০, যা পরিষ্কার দৃশ্যমান অফার করবে। আর এতে ১,০০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করবে। এই গ্লাসের স্লিম এন্ড স্টাইলিশ ডিজাইন দেখতে আকর্ষণীয় এবং ব্যবহারে সহজ। সে ব্যবহারকারীদের সঙ্গে নিত্য দিনের জন্য সহজ প্রয়োজনীয় কিছু করতে সাহায্য করে।

আবার Oppo Air Glass 3 XR-এ অ্যান্ডেসজিপিটি এআই অ্যাসিস্টেন্ট উপস্থিত। এটি ভয়েস কমান্ড থেকে টাচ কন্ট্রোল প্রভৃতি কাজে সাহায্য করবে। যেমন, ব্যবহারকারীরা মিউজিক নিয়ন্ত্রণ, কল গ্রহণ, নোটিফিকেশন পাওয়া ইত্যাদি কাজ সহজেই করতে পারবেন। এই স্মার্ট গ্লাস ব্যবহারকারীদের প্রয়োজনীয় তথ্যের সাথে থাকা সাহায্য করে, যা তাদের জীবনসঙ্গী করে এবং সময় সংরক্ষণ করে।

উল্লেখযোগ্য হল, Oppo Air Glass 3 XR প্রযুক্তিগত উন্নতির সাথে যোগ করে নিয়েছে সহজেই ব্যবহারযোগ্য একটি গ্লাস ডিজাইন। এটি ব্যবহারকারীদের দৃশ্যমান অভিজ্ঞতা উন্নত করার সাথে সাথে তাদের কাজের সঙ্গে অবিচ্ছিন্নভাবে মেলে যাচ্ছে। এই মোবাইল ডিভাইস এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের দৃশ্যমান সম্পর্কে আরও ভালভাবে সচেতন হতে পারবেন এবং তাদের দৈনন্দিন কর্মকাণ্ড সহজ ও সুবিধাজনক করতে পারবেন।

ওপো তাদের এয়ার গ্লাস 3 XR ডিভাইসের চারটি মাইক্রোফোন নিয়ে ব্যবসায়িক অভিযান চালাচ্ছে। এই অডিও প্রযুক্তির মাধ্যমে উচ্চ গুণগতিসম্পন্ন শব্দের অভিজ্ঞতা নিশ্চিত করা হবে। ওপোর প্রতিষ্ঠানের অধিকারীগণ দাবি করেছেন যে, এই প্রযুক্তির মাধ্যমে কোলাহলপূর্ণ জনসম্মুখেও পরিষ্কার ও শক্তিশালী অডিও অভিজ্ঞতা অর্জন করা যাবে।

ওপো এয়ার গ্লাস 3 XR এর নজর কাছাকাছি আসা যায়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ইভেন্টে। এই উন্নত প্রযুক্তিতে ব্যবহৃত এই মাইক্রোফোনের মাধ্যমে প্রযুক্তির ক্ষেত্রে এক নতুন আয়াম নিশ্চিত হবে। তবে, বর্তমানে এই পণ্যের বাজারে আসার তারিখ নির্ধারণ হয়নি।

প্রযুক্তির এই নতুন অবলম্বনের মাধ্যমে ওপো প্রয়োজনীয় প্রযুক্তিগত উন্নতি নিশ্চিত করতে চায়। এই ধারণার সাথে মিলিত হয়ে তারা প্রযুক্তির সাথে মানসিক সমৃদ্ধি নিশ্চিত করতে চায়। ওপোর এই প্রচেষ্টার মাধ্যমে ব্যক্তিগত ও পেশাদার স্তরে প্রযুক্তির অগ্রগতির অধিক সম্ভাবনা উল্লেখযোগ্য হতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

এই গ্লাসে অ্যান্ডেসজিপিটি এআই অ্যাসিস্টেন্ট উপস্থিত রয়েছে, যা ভয়েস কমান্ড ব্যবহার করে ব্যবহারকারীদের সাহায্য করে। এছাড়াও এটি টাচ কন্ট্রোল প্রভৃতি কাজে সাহায্য করে এবং মিউজিক নিয়ন্ত্রণ, কল গ্রহণ, নোটিফিকেশন পাওয়া ইত্যাদি কাজে সহায়তা করে।

এই গ্লাসের ওজন মাত্র ৫০ গ্রাম, যা খুবই হালকা এবং ব্যবহারকারীর জন্য সুবিধাজনক।

এই গ্লাসের ব্যাটারি প্রায় ১০ ঘন্টা চলবে, যা মোবাইল ডিভাইসের সাথে তুলনায় পর্যাপ্ত সময়ের জন্য যথেষ্ট।

Oppo Air Glass 3 XR এর দাম প্রায় ১৫০ থেকে ২০০ মার্কা বাংলাদেশী টাকা পর্যন্ত হতে পারে, স্থানীয় বাজারে পরিস্থিতি অনুসারে।

উপসংহার

এই নতুন Oppo Air Glass 3 XR ডিভাইসের আগমনের সাথে একটি নতুন যুগ আরম্ভ হতে পারে প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য। এটি AI ফিচার সহে প্রযুক্তিগত অগ্রগতি ও ব্যবহারিকতা সহ একটি নতুন পরিবর্তন ঘটিয়ে দেয়। গ্লাসের চারটি মাইক্রোফোনের মাধ্যমে পরিষ্কার অডিও অভিজ্ঞতা নিশ্চিত করা হয়েছে, যা ব্যবহারকারীদের জন্য অনেকটা অনুকূল। তারা এখন অডিও অভিজ্ঞতার উন্নত পরিসরে অধিক লাভ পাবেন।

অতি নানা সম্প্রদায়ের ব্যবহারকারীদের জন্য, এই ডিভাইসের আগমন একটি আনন্দের উৎস হতে পারে। তারা এই প্রযুক্তিগত গ্লাস দিয়ে উচ্চ গুণগতিসম্পন্ন অডিও অভিজ্ঞতা অর্জন করতে পারে, যা তাদের ব্যক্তিগত ও পেশাদার জীবনে উপকারী হতে পারে। এটি ব্যক্তিগত ও পেশাদার স্তরে প্রযুক্তির অগ্রগতির একটি উদাহরণ প্রদর্শন করতে পারে, যা আগামীতে আরো বেশি সম্ভাবনার সৃষ্টি করতে সাহায্য করতে পারে।

Leave a Comment