নতুন বছরের আগেই মহৎ জলসা, রাজকীয় বাইক Royal Enfield নিয়ে বাজারে উঠল তোলপাড়।

Jacksons

Updated on:

নতুন বছরের আগেই মহৎ জলসা, রাজকীয় বাইক Royal Enfield নিয়ে বাজারে উঠল তোলপাড়।

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর ৬৫০ সিসি পোর্টফোলিও সাজানোর প্রক্রিয়া হয়েছে এবং বর্তমানে সংস্থাটি তিনটি ৬৫০ সিসি বাইক বিক্রি করছে, যেগুলি নামে Interceptor 650, Continental GT 650, এবং Super Meteor 650। এই প্রিমিয়াম সেগমেন্টের মোটরসাইকেলগুলি বেশ জনপ্রিয়।

সম্প্রতি, গোয়াতে অনুষ্ঠিত মোটোভার্স ইভেন্টে সংস্থাটি একটি স্পেশাল এডিশন মডেল লঞ্চ করেছিল। এই মডেলটির নাম ছিল Shotgun 650 Motoverse Edition এবং এর মোট উৎপাদন ২৫ ইউনিট ছিল। তবে, সাধারণ ক্রেতাদের জন্য শটগানের ফাইনাল ভার্সনটি শীঘ্রই আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে এবং এটি শীঘ্রই বাজারে উপলব্ধ হবে।

এখন, আমেরিকার লস অ্যাঞ্জেলসে প্রোডাকশন রেডি করা Royal Enfield Shotgun 650 বিশেষভাবে কাস্টম ববারের মতো দেখতে। এই বাইকটি আগামী বছরে ভারতের বাজারেও লঞ্চ হতে চলেছে।

Royal Enfield Shotgun 650 নিজেকে প্রকাশ করেছে।

মোটোভার্স এডিশনের সাথে সাধারণ Shotgun 650 এর সাথে সমৃদ্ধ কিছু বদলে এসেছে। এটি এখন চারটি ভিন্ন রঙে উপলব্ধ, যা হল – স্টেনসিল হোয়াইট, গ্রীন ড্রিল, শীটমেটাল গ্রে, এবং প্লাজমা ব্লু। এই বৈকটি সিঙ্গেল সিট সহ প্রদান করা হয়েছে, তবে যদি প্রয়োজন হয় তবে পিলিয়ন সিট অ্যাক্সেসরি এটি ইনস্টল করা যায়।

এই নতুন বিকল্পগুলি দ্বারা রয়্যাল এনফিল্ড ব্র্যান্ড অত্যন্ত সুখোজ্জ্বল এবং ব্যক্তিত্ববল যোগ করেছে। স্টেনসিল হোয়াইটের শানদার এবং স্লিক ডিজাইন, গ্রীন ড্রিলের ফ্রেশ এবং আধুনিক রূপ, শীটমেটাল গ্রের সোফিস্টিকেটেড এবং ক্লাসিক লুক, এবং প্লাজমা ব্লুর আত্মবিশেষ।

এই বাইকটি ব্যবহারকারীদের জন্য একটি সুবিধা হল পিলিয়ন সিট অ্যাক্সেসরি, যা চালককে প্রয়োজন অনুযায়ী প্রযোজ্য করা যাবে। এই পরিবর্তনের মাধ্যমে রাইডিং অভিজ্ঞতা একটি নতুন উচ্চতা অর্জন করেছে এবং ব্যক্তিত্ববল একটি নতুন মাত্রা পায়েছে।

বিনিঃসংদেহে, এই বাইকটি আকর্ষণের শীর্ষে আসছে রাইডিং পোস্চার এবং অনন্য আর্গোনমিক্সের সাথে। এই সংস্থা তার বাইকটির আকার, ডিজাইন, এবং উন্নত বৈশিষ্ট্যগুলির মাধ্যমে অন্যান্য মোটরসাইকেল থেকে একে আলাদা করেছে। এই বাইকের সামনে ১৮ ইঞ্চি এবং পেছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল দেখা যাচ্ছে এবং তার ওজন ২৪০ কেজি, এবং ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৩.৮ লিটার।

হার্ডওয়্যার হিসেবে, রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ ব্যবহার করে ৬৫০ ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং টুইন-টিউব ফাইভ-স্টেপ রিয়ার শক অ্যাবসর্বার অফর করে। এটি আসবে ডুয়েল চ্যানেল এবিএস সহ, সামনে ৩২০ মিমি এবং পেছনে ৩০০ মিমি ডিস্ক ব্রেক সহিত। উল্লেখযোগ্য ফিচারগুলি এর মধ্যে থাকছে LED হেডল্যাম্প, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জিং পোর্ট, এবং ট্রিপার নেভিগেশন।

বাইকটির প্ল্যাটফর্ম ও ইঞ্জিন Super Meteor 650 এর সাথে সম্পৃক্ত, যা ৬৪৮ সিসি, প্যারালাল টুইন, এয়ার কুল্ড ইঞ্জিন হয়ে সর্বোচ্চ ৪৭ এইচপি ক্ষমতা এবং ৫৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। ইঞ্জিনটি ৬-গতির গিয়ারবক্সের সাথে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ সহিত। ভারতে এই বাইকটির দাম ৩.৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) হতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

উত্তর: রাজকীয় এনফিল্ড শটগান ৬৫০ এর মধ্যে থাকা সামন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে LED হেডল্যাম্প, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি চার্জিং পোর্ট, এবং ট্রিপার নেভিগেশন।

রাজকীয় এনফিল্ড শটগান ৬৫০ এ একটি ৬৪৮ সিসি, প্যারালেল টুইন, এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ ৪৭ এইচপি ক্ষমতা এবং ৫৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

উত্তর: বাইকটির দাম ভারতে ৩.৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

উত্তর: হ্যাঁ, এই বাইকটি রাইডারদের জন্য একটি স্পেসিফিক লাইসেন্স এবং রোড ট্যাক্স প্রয়োজন।

উপসংহার

নতুন বছরের আগেই ধামাল, রাজকীয় বাইক এনে বাজার তোলপাড় করল Royal Enfield এক নতুন অধ্যায় এবং আধুনিকতা সৃষ্টি করেছে। এই বাইকটি যে আকর্ষণে অবলম্বন করছে, সেটি শীর্ষক রাইডিং পোস্চার এবং অনন্য আর্গোনমিক্সে প্রকাশ হচ্ছে। এই Royal Enfield বাইকটি অন্য মোটরসাইকেল থেকে একে আলাদা করে একটি অদ্ভুত অভিজ্ঞান সরবরাহ করছে, যা প্রতিটি রাইডারকে আনন্দমুক্ত এবং সবচেয়ে ভাল অভিজ্ঞান দেতে সক্ষম।

এই Royal Enfield Shotgun 650-এ আমাদের কাছে একটি নতুন সংস্করণ প্রদান করে, যেটির হার্ডওয়্যার এবং ডিজাইনে মাধ্যমে এক অদ্ভুত নজর দেওয়া হয়েছে। ইঞ্জিন, চালনা, এবং সুস্থ বৈশিষ্ট্যগুলির সমন্বয়ে এটি একটি পূর্ণভাবে সম্পূর্ণ অভিজ্ঞান নিয়ে এসেছে, যা রাইডারদের আকর্ষিত করতে পারে এবং বাইক চলার সময় অদ্ভুত সুরক্ষা ও স্থায়িতা সরবরাহ করতে সক্ষম।

সম্পূর্ণ বিশ্লেষণে, Royal Enfield Shotgun 650 নিজেকে একটি ভিন্নধর্মী এবং উন্নত বাইক হিসেবে প্রদর্শন করে, এবং এই নতুন বছরে এই বাইকটির সাথে রাইডিং অভিজ্ঞানে এক নতুন উত্সাহী দিক যোগ করেছে।

Leave a Comment