Budget 2024 Live Streaming: আসন্ন কাল থেকে মোবাইল এবং টিভিতে সরাসরি দেখুন ২০২৪ বজেটের সরাসরি সম্প্রচার

Jacksons

Budget 2024

আজ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) ঘোষণা করেছেন যে, ৩১শে জানুয়ারি থেকে শুরু হওয়া বাজেট অধিবেশনে তার পরবর্তী অংশ হিসাবে ১লা ফেব্রুয়ারি অন্তর্বর্তী বাজেট ২০২৪ পেশ করা হবে। এই অধিবেশনে অর্থমন্ত্রী বিশেষভাবে দেশের অর্থনীতির প্রস্তুতি, উন্নত ক্ষেত্রে বৃদ্ধি, বিনিয়োগ এবং রোজগার সৃষ্টির দিকে মুখরিত থাকবেন।

বাজেট ২০২৪-এ প্রত্যাশিত সংবাদগুলি দেখে মৌলিক পরিবর্তনের প্রতি জনগণের আশা বৃদ্ধি করা হচ্ছে, এবং বিভিন্ন ক্ষেত্রে সুধারের সম্ভাবনা রয়েছে। এছাড়া, অর্থমন্ত্রী এই অধিবেশনে সমাজসেবা, শিক্ষা, স্বাস্থ্য, এবং বিভিন্ন বিষয়ে উন্নতির দিকেও মৌলিক প্রস্তুতির অংশ হিসেবে দেখা যাবে। এটি সকল স্তরের মানুষের জীবনে সামাজিক ও আর্থিক উন্নতির দিকে একটি গুরুত্বপূর্ণ প্রস্তুতির সঙ্গে মিলিয়ে যাচ্ছে।

Interim Budget 2024-2025 হচ্ছে ভবিষ্যতের একটি অস্থায়ী আর্থিক পরিকল্পনা, যা ভারতের ২০২৪-২০২৫ অর্থবর্ষের জন্য আগামীকাল অন্তর্বর্তী বাজেট হিসেবে প্রদান করা হবে। এই বাজেটের মৌলিক উদ্দেশ্য হলো সঠিক অর্থনীতির সাথে একটি তহবিল তৈরি করা, যাতে প্রয়োজনীয় সরকারি পরিষেবাগুলির জন্য তহবিলের পরিমাণ নির্ধারণ করা যায়। এই বাজেট সম্প্রতি নির্বাচিত সরকারি নেতৃত্বের অধীনে প্রয়োজনীয় সুচারু বৃহত্তর চলনের সাথে মেলে যাচ্ছে, এবং তার মাধ্যমে দেশের অর্থনৈতিক স্থিতির প্রতি উন্নত দিকে পৌঁছানোর লক্ষ্য রয়েছে।

এই অস্থায়ী বাজেটের মাধ্যমে নিবন্ধিত তহবিল তৈরি করা হবে যাতে সরকারি খরচের সঠিক নির্দিষ্টণা হতে পারে এবং বিভিন্ন প্রকল্প এবং প্রকল্পের জন্য যে পরিমাণ অর্থ প্রদান করা হবে তা পরিস্থিতি অনুযায়ী বিবেচনা করা হতে পারে। এটি আসন্ন লোকসভা নির্বাচনের পর্যন্ত চলতি সরকারের জন্য একটি মুখ্য যোজনা, এবং এটির মাধ্যমে সম্ভাব্য আর্থিক উন্নতি ও উন্নত সুবিধা সাধারিত করা হতে পারে।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman) এই মাসের ৩১শে জানুয়ারি থেকে শুরু হওয়া বাজেট অধিবেশনের অংশ হিসেবে আগামী ১লা ফেব্রুয়ারি এনে দেবেন। এই অধিবেশনে, তিনি বাজেট ২০২৪ পেশ করতে চলেছেন, এটি হবে তার ষষ্ঠ বাজেট। এই মুহূর্তে, রাষ্ট্রীয় অর্থনীতির উন্নতি, সংরক্ষণ, এবং আর্থিক সাক্ষরতা বৃদ্ধির লক্ষ্যে নির্মলা সীতারামন বিভিন্ন উপায়ে কাজ করতে চলেছেন।

এই অধিবেশনের মাধ্যমে, তিনি ২০২৪-২৫ অর্থবছরের রাজস্ব আদায়, বাজেট বরাদ্দ, এবং বিভিন্ন আর্থিক প্রস্তুতির প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করতে চলেছেন। এই বাজেট অধিবেশন একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত, যেখানে রাষ্ট্রকে অর্থনীতির দিকে নেতৃত্ব করার জন্য নির্মলা সীতারামন নতুন পথের দিকে প্রবৃদ্ধি নিতে চলেছেন।

২০২৪-২০২৫ আর্থিক বছরের অন্তর্বর্তী বাজেটের তারিখ এবং সময় কী?

আগামীকাল, অর্থাৎ ১লা ফেব্রুয়ারি, সংসদে অন্তর্বর্তীকালীন বাজেট ২০২৪-২০২৫ পেশ করা হবে। এই সংস্থানের মোতাবেক, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সকাল ১১টা থেকে বাজেট ভাষণ শুরু করতে পারেন।

অন্তর্বর্তী বাজেট ২০২৪-২০২৫: কোথায় লাইভ স্ট্রিম দেখা যাবে?

আগামী বাংলা অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেট ভাষণ সরাসরি সম্প্রচারের জন্য, সংসদের অফিসিয়াল চ্যানেল সহজভাবে পৌঁছে দেওয়া হবে। বাজেটের প্রস্তুতির প্রস্তুতি সময়ে সংসদ টিভি, ইউটিউব চ্যানেল, এবং দূরদর্শনে বাজেট ভাষণের সরাসরি প্রস্তুতি দেখানো হবে। এই প্রস্তুতির সময়ে, একটি ইউটিউব চ্যানেলে লাইভ স্ট্রিমিং এবং প্রচারিত ভিডিওর মাধ্যমে বাজেট ভাষণ পাওয়া যাবে।

এছাড়াও, আগামীকাল প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB) এর ইউটিউব চ্যানেলেও ২০২৪-২০২৫ আর্থিক বছরের অন্তর্বর্তীকালীন বাজেটের কার্যক্রম লাইভ সম্প্রচার করা হবে। এটি প্রশাসনিক বিবৃতি, নোটিশ, এবং প্রস্তুতির সময়ে অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদানে একটি অবসরপ্রাপ্ত সূত্র হিসেবে কাজ করতে পারে।

সচরাচর জিজ্ঞাস্য

হ্যাঁ, সংসদ টিভির ইউটিউব চ্যানেল এবং অন্যান্য ইউটিউব চ্যানেলে বাজেট 2024 এর সরাসরি সম্প্রচার হবে।

হ্যাঁ, ফ্লিপকার্ট বা অন্য কোনও অনলাইন প্ল্যাটফর্ম দিয়ে বাজেট 2024 এর সরাসরি সম্প্রচার দেখা যাবে।

না, সরাসরি সম্প্রচার দেখতে কোনও চার্জ প্রয়োজন হবে না। এটি মুক্তভাবে উপলভ্য থাকবে।

হ্যাঁ, সম্প্রচার শেষ হলেও আপনি এটি পরে মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটে পুনরায় দেখতে পারবেন। এটি অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে।

উপসংহার

বাজেট 2024 এর সরাসরি সম্প্রচারের মাধ্যমে কাল থেকে অনেকগুলি প্রশ্নের উত্তর পেলাম এবং এই অনুষ্ঠানটি সহজভাবে মোবাইল ও টিভিতে দেখা যাবে। বাজেট সরাসরি দেখা তার গুরুত্বপূর্ণ ঘটনার সাথে সাথে তার মূল উদ্দেশ্যের সাথে সাথে আমরা সকলের জন্য প্রয়োজনীয় তথ্য পাচ্ছি। এই অনুষ্ঠান মাধ্যমে সরকারের আর্থিক পরিকল্পনা, নীতি, এবং প্রস্তুতি সম্পর্কে সম্পূর্ণ ধারাবাহিক বিবৃতি পাব। সম্প্রচারের মাধ্যমে ব্যক্তিগত এবং ব্যবসায়িক আদান-প্রদানের জন্য প্রয়োজনীয় প্রেরণা এবং নির্দেশনা পেতে পারবেন। এই সার্থক প্রয়াসের মাধ্যমে আমরা একটি উন্নত, সামরিক এবং উদ্যোগশীল অর্থনীতি প্রণালীর দিকে এগিয়ে যাচ্ছি, এবং সমস্ত নাগরিকদের জন্য এটি একটি উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করতে এই মৌল্যবান সংবাদ সম্প্রচারে যোগ দিতে চাই।

Leave a Comment