Nitish Rana: ‘৬০০ রান করব’, সিজন শুরুর আগেই নিজের বড় লক্ষ্যের কথা সামনে রাখলেন নীতিশ রানা

Jacksons

Nitish Rana

গত বছরে আইপিএলে নীতিশ রানা ১৪ ম্যাচে অসাধারণ অবদান রেখেছিলেন যেখানে তার ব্যাটে মোট ৪১৩ রান লেখাপড়া করেছিলেন। এই অসাধারণ প্রদর্শনের ফলে তিনি এখনও ক্রিকেট জগতে আত্মবিশ্বাস দেখাচ্ছেন এবং আগামীতে প্রতিযোগিতায় আরও উচ্চতা লক্ষ্য করছেন।

আজ থেকে ২০২৪ আইপিএলের (IPL 2024) আগমন হলেও ক্রিকেটপ্রেমীরা উৎসাহে মেতে উঠছেন। বিভিন্ন দলের মধ্যে সত্তার উচ্চতা পেতে প্রস্তুতি নিতে গিয়ে তারা একসঙ্গে প্রতিযোগিতামূলক মাতানোর সিদ্ধান্ত নিয়েছেন। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেন, এবং প্রাক্তন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নিতীশ রানা এই বছর আইপিএল প্রস্তুতি নিয়ে উল্লাসে মুখ খুলেছেন।

গত বছর, কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার চোটের কারণে আইপিএলে অংশগ্রহণ করতে পারেননি। এর পরিণামে তার দলের অন্য খেলোয়াড়দের ওপর সমস্ত দায়িত্ব নিতীশ রানার উপর পরিত্যাক হয়ে পড়ে। তবে, নিতীশ রানা তার নেতৃত্বে দলকে ধারাবাহিকভাবে সফলতা এনে দেতে ব্যর্থ হন।

২০২৩ আইপিএলে, নিতীশ রানার দল কেকেআর ম্যাচে ৮ টি হারে অবস্থান করে টুর্নামেন্টের বাইরে চলে গেছেন। এর সাথে সঙ্গে, তিনি নিজেকে ব্যাট থেকে মোট ১৪ ম্যাচে মোট ৪১৩ রান অর্জন করেছেন। তবে, এই বছরের আইপিএলে তিনি আরও বেশি সফলতার সঙ্গে তুলে ধরতে চান।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিতীশ রানা বলেন, “প্রত্যেকেই দেশের জন্য খেলতে চায় এবং অনেক ক্রিকেটারের মনের মধ্যে এই বিষয়টি সবসময় চলে। তবে আমাদের বর্তমান সময়ে নিয়ে ভাবতে হবে। আমিও টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচিত হতে চাই। কিন্তু এই মুহূর্তে শুধু আইপিএল নিয়েই ভাবছি। বিশ্বাস করি আমি এই টুর্নামেন্টে ৬০০ রান করতে পারব এবং আমি সেই লক্ষ্যে এগিয়ে যাব।” তিনি জানান, এই সময়ে তার আশা এবং মনোবল প্রত্যাশিত উচ্চ স্তরে রয়েছে।

আইপিএল ট্রফি জেতার বিষয়েও তিনি আত্মবিশ্বাস দেখিয়েছেন। তার বিশ্বাস, কলকাতার দলের প্রফর্ম্যান্স স্বল্প সময়েই তাদেরকে সফলতার পথে নিয়ে যাবে। তিনি আশা প্রকাশ করেন, কলকাতার দল সব ক্ষেত্রেই চাম্পিয়নশিপে উত্তরাধিকার নিয়ে আসবে।

নিতীশ রানা এই সম্পর্কে উল্লেখ করেছেন, “কেকেআর দলের মানসিকতা এবার অনেকটা পরিবর্তন পেয়েছে, যা এই মরসুমে আমাদের অনেক সাহায্য করবে। অবশ্যই আমরা ট্রফি জিতে গৌতি ভাইয়ের (গৌতম গম্ভীর) কেকেআর প্রত্যাবর্তনকে স্মরণীয় রাখতে চাই।” এই বছরে চোট সারিয়ে, শ্রেয়াস আইয়ার পুনরায় কলকাতা দলে অধিনায়ক হিসাবে ফিরে এসেছেন। এর সঙ্গেই আগামীকাল ইডেন গার্ডেন্সে, সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে নাইটরা বাহিনী এই টুর্নামেন্টের যাত্রা শুরু করবে। এই সময়ে ক্রিকেট বিশ্বের সারাদিন আমাদের জন্য উল্লাসময়। এটা একটি অত্যন্ত আগ্রহবোধ ও প্রতিযোগিতাময় টুর্নামেন্ট, যেখানে প্রত্যেকটি দল তাদের শক্তিমূলক প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে আসছে।

সচরাচর জিজ্ঞাস্য

নীতিশ রানা বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) অধীনে ক্রিকেট খেলছেন কলকাতা নাইট রাইডার্স দলে।

৬০০ রান করব’ হল নীতিশ রানার একটি মূল লক্ষ্য, যা তিনি নিজের জীবন অধিকারে প্রকাশ করেছেন।

নীতিশ রানা সাধারণত প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুর সময়ে অধিনায়ক হয়ে থাকেন তাই তার সিজন সাধারণত অন্তত এপ্রিল মাসে শুরু হয়।

নীতিশ রানা এই সিজনে তার দক্ষতা এবং প্রদর্শনের মাধ্যমে চেষ্টা করবেন তার লক্ষ্যগুলি অর্জন করতে। তিনি কলকাতা নাইট রাইডার্স দলের জন্য মাঝেমধ্যে মোটামুটি কোস্টেরও কাজ করতে চান।

উপসংহার

নীতিশ রানা নিজের প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করে স্বপ্নের আইপিএল সিজনে প্রবেশ করতে চাচ্ছেন। তাঁর বড় লক্ষ্য হলো ৬০০ রান করা। তিনি আশা প্রকাশ করেন, নিজের পরিশ্রমের মাধ্যমে এই লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করবেন এবং দলের জন্য সক্রিয় ভূমিকা পালন করবেন। তাঁর এই প্রতিশ্রুতির সাথে আইপিএল সিজনের শুরুতেই তাঁর বেশিরভাগ অনুযায়ী প্রকাশ্যে অসাধারণ পারফরম্যান্স দেখানোর আশা করা যায়।

Leave a Comment