Realme 12x: ফের রিয়েলমি ধামাকা, আনছে আরও প্রচুর ফোন

Jacksons

Realme 12x

সাম্প্রতিকভাবে, রিয়েলমি ভারতে রিয়েলমি 12 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড রিয়েলমি 12 এবং রিয়েলমি 12+ ফোনগুলি লঞ্চ করেছে। আগে এই সিরিজে কেবল রিয়েলমি 12 প্রো ছিল। এখন প্রতিদিন আগতে একটি নতুন মডেলের উপস্থাপন সম্ভব, যা সম্ভবত রিয়েলমি 12x নামে পরিচিত হতে পারে। এই ফোনটি ইউরোপের ইইসি (EEC) এবং ক্যামেরা এফভি-৫ (Camera FV-5) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়ে নানা তথ্য সামনে আনে।

এই নতুন মডেলটি প্রত্যাশিত ফিচার সম্পন্ন হতে পারে, যেমন উন্নত ক্যামেরা পারফরমেন্স, বেটারি লাইফ, এবং স্ক্রিন ডিজাইনের সাথে সাথে নতুন টেকনোলজির এনটিসিপেট হতে পারে। রিয়েলমি সিরিজের এই নতুন সদস্যটির জন্য ব্যাপক আশা ও উচ্চ সম্প্রতি ফোন বাজারে প্রতিস্থাপনে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে।

Realme 12x ফোনটি EEC এবং Camera FV-5 ডেটাবেসে উপস্থিত আছে।

RMX3997 মডেল নম্বরের সঙ্গে রিয়েলমি ১২এক্স এর সুপারিশ আগে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG), টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর মতো একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। এগুলির সাথে ইঙ্গিত হয়েছে যে, এই ডিভাইসটি খুব শীঘ্রই বিশ্ববাজারে প্রবেশ করতে পারে। ব্লুটুথ এসআইজি লিস্টিং এখন ফোনটির মধ্যে ব্লুটুথ ৫.৩ ভার্সনের উপস্থিতি নিশ্চিত করেছে। টিইউভি রাইনল্যান্ডের সার্টিফিকেশন থেকে জানা গেছে যে, রিয়েলমি ১২এক্স-এ ৪,৮৯০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১৫ ওয়াট ওয়ার্ড ফাস্ট চার্জিং সুবিধা অফার করবে।

রিয়েলমি ১২এক্স হল গত বছরের আগস্ট মাসে উত্তরসূরি হওয়া রিয়েলমি ১১এক্স-এর এক নতুন সংস্করণ। ফোনটি এখন ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি-এর সার্টিফিকেশন সাইটেও RMX3997 মডেল নম্বরের সঙ্গে তালিকাভুক্ত হয়েছে। তবে, এই সার্টিফিকেশনটি এখনও সম্পূর্ণ তথ্য উপলব্ধ করেনি ফোনের অন্যান্য বৈশিষ্ট্য সম্পর্কে। এটি বিশেষভাবে স্মার্টফোন প্রেরণের পূর্ব ধাপে ব্যবহার হতে পারে এবং বাজারে আসার প্রক্রিয়া জন্য একটি প্রাথমিক চিহ্ন হিসাবে কাজ করতে পারে।

রিয়েলমি ১২এক্স ৫জি ফোনের নতুন ক্যামেরা সম্পর্কে এফভি-৫ ডেটাবেস থেকে বের হয়েছে যে, প্রাইমারি ক্যামেরার ফোকাল লেন্থ ২৮ মিলিমিটার এবং এফ/১.৮ অ্যাপারচারের সাথে সম্পৃক্ত হবে। এই ক্যামেরাটির সেন্সর একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর হওয়ার আশা করা হচ্ছে। এটির মাধ্যমে ব্র্যান্ড ব্যবহারকারীদের সকল অপেক্ষার মধ্যে প্রধান ক্যামেরার গুনগত পারফর্ম্যান্স প্রদান করতে পারে।

অতএব, এই ফোনের সেলফি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচার সহ ২৬ মিলিমিটার ফোকাল লেন্থ প্রযুক্ত হয়েছে। এটি ব্যবহারকারীদের চেহারা ফটোগ্রাফি করার সময় আরও ভালো সেলফি স্ন্যাপ উপহার দেওয়ার জন্য উচ্চ মানের ছবি তৈরি করতে সক্ষম। তারা কেবল স্মার্টফোনের অগ্রযাত্তত্বিক ফিচারের অপেক্ষায় আছেন না, বরং সেলফি ক্যামেরার মাধ্যমে আরও ভালো স্বপ্ন সাধন করতে ইচ্ছুক।

সাথে এই ক্যামেরাটির অতি সহজে ব্যবহার করা যাবে, যা ব্যবহারকারীদের দীর্ঘদিন ব্যবহারের জন্য আরও উপকারী হবে। তাদের প্রিয় ছবি তুলতে এবং সেগুলি সামাজিক যোগাযোগ সাইটে শেয়ার করতে এটি সহায়ক হবে। এটি আরও উচ্চ গুণমানের ছবি তৈরি করে তাদের মুহূর্ত অবিস্মরণীয় করতে সাহায্য করবে।

সচরাচর জিজ্ঞাস্য

রিয়েলমি ১২এক্স এর ডিসপ্লে সাইজ সাধারণত 6.5 ইঞ্চির মধ্যে থাকে।

রিয়েলমি ১২এক্স এর প্রাইমারি ক্যামেরা সাধারণত ৪৮ মেগাপিক্সেলের হয়।

রিয়েলমি ১২এক্স এর ব্যাটারি সাধারণত ৫,০০০ মিলি এমএইচ বা তার উপরের ব্যাটারির প্রতি একটি ভার্সন থাকে।

রিয়েলমি ১২এক্স এর মূল কালার অপশন সাধারণত স্বর্ণ বা নীল হয়।

উপসংহার

রিয়েলমি 12x নামে এসেছে আরও ধামাকা করতে। এই নতুন ফোনে উন্নত ক্যামেরা, পাওয়ারফুল প্রসেসর, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং স্লিম ডিজাইন সহ বিভিন্ন এক্সক্লুসিভ ফিচার সমৃদ্ধ। এই ফোনের উপস্থিতি ফোন বাজারে আরও প্রচুর প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিশ্বাস এবং আনুগত্য সৃষ্টি করেছে। রিয়েলমি ব্রান্ডের এই নতুন যাত্রা অবশ্যই একটি নতুন সফলতার আগমনে সহায়ক হবে।

Leave a Comment