বিশ্বকে চমকে দেওয়ার সুযোগ এসেছে, Realme 12 Pro সিরিজে প্রথমবার এল AIGC ফটো এডিটিং ফিচার

Jacksons

Realme 12 Pro

Realme 12 Pro মডেলটির 2এক্স জুম সহ 32 মেগাপিক্সেল টেলিফোটো শুটার এবং উচ্চতর ‘Pro Plus’ ভ্যারিয়েন্ট 3এক্স অপটিক্যাল জুম সহ 64 মেগাপিক্সেল টেলিফটো সেন্সর সহ এসেছে। এই ডিভাইসগুলির লঞ্চ হওয়ার জন্য মুম্বই ইন্ডিয়ান্স প্রাথমিকভাবে ২০২৩ সালের জানুয়ারির সময়ে মুম্বই ইন্ডিয়ান্স বড় উদ্যোগ নিয়েছিল। এই ফোনের অন্যতম মনোহর পাওয়া গেছে শুধু তার স্মার্ট ডিজাইন নয়, তবে তার অনেক উল্লেখযোগ্য ফিচার ও ফোনে অন্তর্নিহিত আন্দোলনের সাথে তাদের রয়েছে মহান অভিজ্ঞতা।

ফোনের বিভিন্ন আইনের কারণে, সিরিজের ডিভাইসগুলির ফোটোগ্রাফিক অভিজ্ঞতা আরো উন্নত হওয়ার ক্ষেত্রে Realme নতুন একটি ফোটো এডিটিং ফিচার রিলিজ করেছে, যা নামে “AIGC এলিমিনেশন”। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ছবি থেকে অবাঞ্ছিত অবজেক্ট সরাতে পারেন এবং পুরো ফোন এটি আপডেট করা হয়েছে। এটি কার্যকারিতার সাথে ব্যবহারকারীদের মতামত আহ্বান করে, যারা একবার ট্যাপ করে এটি ব্যবহার করতে পারেন।

Realme 12 Pro সিরিজের ফোনগুলির জন্যে এই নতুন ফিচার উন্নত ফোটোগ্রাফিক অভিজ্ঞতা উপলব্ধি করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নতুন প্রযুক্তির সাথে সম্প্রতি অবলম্বন করে গেছে Realme, এবং ব্যবহারকারীদের আশা করা যাচ্ছে যে এটি তাদের অভিজ্ঞতা আরো ভালো করতে সহায়ক হবে।

Realme 12 Pro সিরিজের জন্য AIGC Elimination ফিচার প্রদান করা হয়েছে।

AIGC শব্দের পুরো অর্থ হল ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স জেনারেটিভ কনটেন্ট’। এই ফটো এডিটিং ফিচারটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের প্রথমেই এডিটিং অপশনের অধীনে থাকা “AIGC এলিমিনেশন” বিকল্প বেছে নিতে হবে। ব্যবহারকারীরা এই বিকল্পটি নির্বাচন করে ছবি থেকে অপসারণ করতে চান তার উপর সার্কেল বা বৃত্ত আঁকতে পারেন। এরপর এআই চালিত এই এডিটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে বস্তুটি ডিটেক্ট করে সরিয়ে ফেলবে।

তবে রিয়েলমি, AIGC ফটো এডিটিং ফিচার সম্পর্কে আর কোনো বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনেনি। এই বৈশিষ্ট্যটি ডিভাইসে অফলাইন মোডে ব্যবহার করা যাবে, নাকি অনলাইন সার্ভারের সাপোর্ট দরকার তাও এখনো স্পষ্ট নয়। তবে সম্ভাবনা আছে এই ফিচার ব্যবহার করার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন পড়বে। তারা এই বিষয়ে আরও বিস্তারিত তথ্য প্রদানের অপেক্ষায় রয়েছেন।

Realme 12 Pro সিরিজের স্পেসিফিকেশন এবং মূল্য তালিকা।

Realme 12 Pro সিরিজের দুটি মডেল, Realme 12 Pro এবং Realme 12 Pro Plus, শীঘ্রই বাজারে আসবে এবং এই ফোনগুলির প্রধান বৈশিষ্ট্য ব্যবহারকারীদের মনোনিবেশের মাধ্যমে আগ্রহের কাছাকাছি স্থান পেয়েছে। উভয় মডেলেই ব্রান্ডের অত্যন্ত উন্নত ডিসপ্লে প্যানেল যা 1080 পিক্সেল রেজোলিউশনের একটি 6.7-ইঞ্চি প্যানেল প্রদান করে। প্রতিটি ডিভাইসের রিয়ার ক্যামেরা সেটআপও উন্নত এবং দ্বিতীয়স্তেজে সংস্করণ ব্যবহারকারীদের প্রত্যাশার মাত্রা পূরণ করে। স্ট্যান্ডার্ড Realme 12 Pro মডেলে 2এক্স জুম সহ 32 মেগাপিক্সেল টেলিফোটো শুটার আছে, যা উচ্চতর ‘Pro Plus’ ভ্যারিয়েন্টে 3এক্স অপটিক্যাল জুম সহ 64 মেগাপিক্সেল টেলিফটো সেন্সর দ্বারা প্রতিস্থাপিত হয়েছে।

ফোনগুলিতে বাজারের মধ্যে টানা মানের মধ্যে মোবাইল ব্রান্ড Realme এর এই নতুন সিরিজের প্রধান মডেলগুলির দাম বাজারে আগত হয়েছে। Realme 12 Pro এবং Realme 12 Pro Plus ফোনগুলির মূল মডেলের ভারতে দাম প্রাথমিকভাবে 24,999 টাকা এবং উন্নত ‘Pro Plus’ ভ্যারিয়েন্টের দাম 31,999 টাকা থেকে শুরু হবে। এই মূল্য সেট ব্যবহারকারীদের উপলব্ধির জন্য অনেক মানুষের কাছে একটি আকর্ষণীয় নিবিড় ফোনের উপর নজর তুলছে।

Realme 12 Pro এবং Realme 12 Pro Plus ফোনের উপার্য ও বৈশিষ্ট্য নিয়ে ব্যবহারকারীদের আগ্রহ উত্থানের পরিবেশনা দেখা যায় এবং এই ফোনগুলি উন্নত প্রযুক্তির সাথে এক

সচরাচর জিজ্ঞাস্য

Realme 12 Pro সিরিজের ব্যবহারকারীরা AIGC ফিচার ব্যবহার করতে পারেন প্রধান ফোন এক্সপেরিয়েন্স মেনুর মধ্যে অপশনের মাধ্যমে।

AIGC ফিচার বিভিন্ন ধরণের ফটো এডিটিং সম্পর্কে সুবিধা সরবরাহ করে, যেমন ফোটো ফিল্টার, রিটাচ, ব্যাকগ্রাউন্ড চেঞ্জ এবং অন্যান্য সম্পাদনা অপশন।

হ্যাঁ, AIGC ফিচারের সাথে আরো কিছু আত্মপ্রকাশ এবং অসাধারণ ফিচার সংযুক্ত আছে, যেমন AI স্টিকার এবং বাণিজ্যিক সাজানো ব্যানার তৈরির সুযোগ।

সাধারণত Realme 12 Pro সিরিজের অন্যান্য ফোনে AIGC ফিচার প্রযুক্তিগত কারণে সাপোর্ট করে না, তাই এটি এই সিরিজের উপভোগ করার জন্য একটি একক ফিচার।

উপসংহার

Realme 12 Pro সিরিজের এই নতুন AIGC ফটো এডিটিং ফিচারের সাথে একটি নতুন দিক যোগ হয়েছে মোবাইল ফোন প্রযুক্তিতে। এই ফিচারের সাথে ব্যবহারকারীরা তাদের ছবির মাধ্যমে নতুনভাবে নিজেদের অবিন্যতা প্রকাশ করতে পারেন। এটি ব্যবহারকারীদের ছবি বিকাশে একটি নতুন মান অর্জন করতে সাহায্য করে এবং তাদের ফোন অভিজ্ঞতা আরও গভীর এবং শক্তিশালী করে। এটি সামাজিক মাধ্যমে ছবি শেয়ার করার জন্য আরও সুনামধ্যে ছবির বৈশিষ্ট্য যোগ করে।

Realme 12 Pro সিরিজের এই সুযোগ নিয়ে ব্যবহারকারীদের একটি অত্যন্ত আনন্দের সূচনা করা যায়। এই নতুন ফিচার ব্যবহারকারীদের তাদের ফোনের অভিজ্ঞতা নির্দিষ্ট করার সম্ভাবনা তৈরি করে, তাদের ছবি সম্পর্কে নতুন ধরনের সমাধান দেয় এবং তাদের সোশ্যাল মিডিয়া প্রেসেন্সকে বাড়াতে সাহায্য করে। এই ফিচারের উপস্থিতি একটি সুযোগ সৃষ্টি করে যা ব্যবহারকারীদের ছবি বিশ্বকে চমকে দেওয়ার মাধ্যমে তাদের সৃজনশীলতা ও রচনাত্মকতা প্রদর্শন করতে সাহায্য করতে পারে।

Leave a Comment