সস্তা স্মার্টফোনের বাজার সম্পর্কে একাধিক পরিবর্তন আনবে, Nothing Phone 2a-র ডিজাইনে দেখা যাবে এক অদ্বিতীয় চমক।

Jacksons

Nothing Phone 2a

লন্ডন-ভিত্তিক পরিচিত স্মার্টফোন ব্র্যান্ড, নাথিং, আগামী ৫ মার্চে তাদের বাজেট-ফ্রেন্ডলি হ্যান্ডসেট Nothing Phone (2a) বিশ্ববাজারে প্রকাশের জন্য উদ্যোগী। ভারতে এর দাম প্রায় ২৫,০০০ টাকার মধ্যে হবে এবং এটি কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন হিসেবে পরিচিত হবে। গত সপ্তাহের শুরুতে, Phone (2a)-এর রেন্ডার ইন্টারনেটে প্রকাশিত হয়েছিল, এবং এখন কিছু আধিকারিক লুকিং রেন্ডার আসা গেছে, যা আসন্ন Nothing Phone এর সাদা এবং কালো রঙের ডিজাইন প্রদর্শন করে। এই রেন্ডার থেকে এই দুই রঙের ভারিয়েন্টের ডিজাইন কেমন হতে পারে তা বোঝা যাচ্ছে।

এই নতুন ফোনের আনন্দ ব্যক্ত করতে, নাথিং কোম্পানির তারকা সম্প্রচারণা কার্যক্রমে নিজেকে প্রমুখ করতে চাইতে পারে। প্রত্যাশা করা হচ্ছে যে এই নতুন স্মার্টফোন মুক্ত অংশের সাথে প্রকাশিত হবে এবং এটি ব্যবহারকারীদের জন্য আরও অ্যাক্সেসিবল হবে। এছাড়াও, নাথিং এই নতুন ফোনের ফিজিকাল ডিজাইনের জন্য একটি শীর্ষক ফিলোসফি নিয়ে আসা হয়েছে, যাতে ব্যবহারকারীরা এর সাথে সম্পূর্ণরূপে অভিজ্ঞ হতে পারেন।

নিউ যোর্কে Nothing Phone (2a) এর রেন্ডার উপস্থিত হয়েছে।

নাথিং ফোন (২এ) এর ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী একটি আকর্ষণীয় পরিবেশনা করা হয়েছে। এই ডিভাইসের সামনের অংশে একটি পাঞ্চ-হোল ডিজাইন এবং গোলাকার কোণে ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে। ফোনের পিছনে আপন পাবেন অনুভূমিক ডুয়েল-ক্যামেরা সিস্টেম এবং একটি এলইডি ফ্ল্যাশ। এই গোলাকার ক্যামেরাটি তিনটি গ্লাইফ এলইডি লাইট দ্বারা প্রকাশিত হবে, যা ছবিগুলিকে আরো উজ্জ্বল এবং স্পষ্ট করবে। আগের ফোনগুলিতে দেখা যায় একটি গোলাকার কয়েল, যা ওয়ায়ারলেস চার্জিং সাপোর্টের সুপারিশ করেছিল, তবে নাথিং ফোন (২এ) তে এই সুবিধা নেই বলে জানানো হয়েছে। ভলিউম বাটন এবং পাওয়ার বাটনটি ফোনের ডান প্রান্তে অবস্থিত, যা একটি সাদা মডেলে কালো রঙে রঙিত থাকে।

নাথিং ফোন (২এ) এর অদ্ভুত ডিজাইন এবং প্রায়োজনীয় বৈশিষ্ট্যগুলি কম্প্যাক্ট আকারে সংক্ষেপিত করে ব্যবহারকারীদের মোবাইল অভিজ্ঞতা সহজ করতে সাহায্য করবে। এই ফোনের পিছনে উপস্থিত ক্যামেরা সেই ক্যামেরার মাধ্যমে ব্যবহারকারীদের সঠিক অ্যাঙ্গেল নিয়ে ছবি তুলতে সাহায্য করবে এবং এলইডি ফ্ল্যাশটি অন্যান্য অবজেক্টগুলির মধ্যে আলো নিয়ে আসবে। এই ডিভাইসের গোলাকার কোণের ডিসপ্লে স্ক্রিনটির বেশি ব্যবহারযোগ্য জায়গা উপলব্ধ করার জন্য গুরুত্বপূর্ণ হয়েছে।

এখনও পর্যন্ত, কোম্পানি নিশ্চিত করেছে যে নাথিং ফোন (২এ)-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রো চিপসেট ব্যবহার করা হবে, যা সাথে ১২ জিবি র‌্যাম এবং ৮ জিবি ভার্চুয়াল র‌্যাম যুক্ত থাকবে। ডিভাইসটি উপরে নিয়ে আসবে একটি ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা হবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ। ফোনটির পাওয়ার সোর্স হবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি যা সাথে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (2a)-এর পিছনে থাকবে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সিস্টেম। আর ফোনের সামনে সম্ভবত থাকবে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও, ফোনটি আসছে নাথিংয়ের এক্সক্লুসিভ অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নাথিং ওএস ২.৫.২ (Nothing OS 2.5.2) কাস্টম স্কিন এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে।

এই ফোনটির সাথে অপারেটিং সিস্টেমের মধ্যে অনেক নতুন ফিচার আসছে, যা ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও সুবিধাজনক করবে। এটি মূলত বিভিন্ন নিজস্ব অ্যাপ্লিকেশন ও অপারেটিং সিস্টেমের ইনটিগ্রেশন দেখায় যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের প্রায় সম্পূর্ণ অভিজ্ঞতা সংগৃহীত করতে পারবেন।

সচরাচর জিজ্ঞাস্য

Nothing Phone 2a এর ডিজাইনে বৃহত্তর আকর্ষণীয় চক্রাকার ডিসপ্লে এবং পাঞ্চ-হোল ডিজাইন রয়েছে, যা সাধারণ ফোনের থেকে আলাদা। তাছাড়াও, ফোনের পিছনে অনুভূমিক ডুয়েল-ক্যামেরা সিস্টেম এবং এলইডি ফ্ল্যাশ সহ অন্যান্য নতুন ফিচার যুক্ত করা হয়েছে।

নাথিং ফোন 2a এর মূল্য সহজলভ্য এবং যে কেউ এটি কেনার মাধ্যমে উচ্চ মূল্য পরিশোধ করতে হবে না। এটি সাধারণ মানুষের জন্য উপলব্ধ হবে এবং প্রধান স্মার্টফোন ব্র্যান্ডের মূল্যের সাথে তুলনা করা হলে এটি সহজেই উপলব্ধ হবে।

নাথিং ফোন 2a এর ব্যাটারি জীবন স্পষ্টতই দীর্ঘস্থায়ী এবং চার্জের সময় এটি দ্রুতগতিতে চার্জ হয়ে থাকে। এটি ব্যবহারকারীদের দিনের সাথে সাথে একাধিক কাজে নিয়মিত চার্জ না করতে অনুমতি দেয়।

নাথিং ফোন 2a এর একটি বিশেষ বৈশিষ্ট্য হলো তার গোলাকার কোণে ফ্ল্যাট ডিসপ্লে এবং পাঞ্চ-হোল ডিজাইন, যা এই ফোনকে আরও আকর্ষণীয় এবং আনন্দদায়ক করে।

উপসংহার

সস্তা স্মার্টফোনের বাজারে একাধিক পণ্যের প্রবেশ এবং প্রতিযোগিতার বৃদ্ধির মাধ্যমে উপভোগ করা হচ্ছে এক নতুন স্বপ্নময় মানুষের। Nothing Phone 2a এর ডিজাইন এবং নতুন বৈশিষ্ট্যগুলি তার বাজারে একাই বদলে দেওয়ার সাথে সাথে একটি অনন্য চমক যুক্ত করে। এই স্মার্টফোনের অদ্ভুত ডিজাইন এবং উন্নত বৈশিষ্ট্যগুলি প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীদের মোবাইল অভিজ্ঞতা আরও সহজ এবং আনন্দদায়ক করে তুলবে। এই নতুন প্রযুক্তির প্রবেশ সহজলভ্যতা এবং সামান্য মূল্যের সাথে সমন্ধিত হতে পারে, যা বাজারে এক নতুন দিক নিয়ে নিয়ে যাচ্ছে। সুতরাং, Nothing Phone 2a এর আগমন বাজারে একাধিক প্রেমিক এবং গ্রাহকের জন্য একটি উদ্যোগের মধ্যে পরিণত হতে পারে।

 

Leave a Comment