গেমিং ফোনগুলি সাধারণ স্মার্টফোনের থেকে অনেক শক্ততর এবং ডিউরাবিলিটি টেস্টে একটি স্বাভাবিক চমৎকার পারিণাম প্রদর্শন করে।

Jacksons

Asus-ROG-Phone-8-Pro-Durability-Test

এসুস আরওজি ফোন ৮ সিরিজটি সারা বিশ্বে প্রকাশিত হয়েছে গত মাসে। এই তাইওয়ানি প্রতিষ্ঠানটি তাদের নতুন গেমিং স্মার্টফোন লাঞ্চ করেছে যা পূর্ববর্তী প্রজন্মের হেভি গেমিং-কেন্দ্রিক ডিজাইন থেকে আগে সরে দেওয়া হয়েছে। এটি এখন আরো সাধারণ ফোনের মতো দেখতে প্রায়। একজন জনপ্রিয় টেক ইউটিউবার এখন এসুস আরওজি ফোন ৮ প্রো এর স্থায়িত্ব পরীক্ষা করেছেন। এই ডিউরাবিলিটি টেস্ট থেকে কি কি ফলাফল উঠে এবং এই ফোনটির কেমন পারফরমেন্স, ডিজাইন, এবং ব্যবহারকারী অভিজ্ঞতা সম্পর্কে জেনে নিন।

এসুস আরওজি ফোন ৮ প্রো এর পরীক্ষা থেকে প্রাপ্ত ফলাফল দেখে দেখে মনে হচ্ছে যে, এটি একটি দ্রুততার এবং দক্ষতার সাথে মিলে যা একটি গেমার বা যে কেউ অবশ্যই সন্তুষ্ট হবেন। এটি একটি কার্যকর গেমিং ডিভাইস হিসেবে ব্যবহার করা যেতে পারে এবং এর দৃশ্যমান ডিজাইন আকর্ষণীয় হতে পারে গেমারদের মধ্যে। এটি স্বল্প সময়ে প্রচুর ধরনের গেম পরিচালনা করতে সক্ষম এবং পাওয়ারফুল ব্যবহারকারী অভিজ্ঞতা উপভোগ করতে সাহায্য করে।

Testing the Durability of the Asus ROG Phone 8 Pro -এর স্থায়িত্ব পরীক্ষা

জেরিরিগ ইভেরিথিং নামে পরিচিত ইউটিউবার জ্যাক নেলসনের স্থায়িত্ব পরীক্ষাটি স্ক্র্যাচ টেস্ট দিয়ে শুরু হয়েছিল, যেখানে আসুস আরওজি ফোন ৮ প্রো লেভেল ৬-এ স্ক্র্যাচ হয় এবং লেভেল ৭-এ গিয়ে গভীর দাগ তৈরি হয়, যা প্রায় প্রতিটি স্মার্টফোনের ক্ষেত্রেই দেখা যায়। এই গেমিং ফোনটি গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সজ্জিত হয়েছে। আসুস আরওজি ফোন ৮ প্রো-এ ধাতব বিল্ড রয়েছে এবং স্ক্র্যাপ পরীক্ষায়, ফোনের সমস্ত দিকে স্ক্র্যাচ সৃষ্টি হয়েছে। এই ডিভাইসটি ২০ সেকেন্ডের জন্য আগুনের শিখা সহ্য করে, যার পরে ডিসপ্লেতে থাকা পিক্সেলগুলি সাদা হয়ে যায়।

এই পরীক্ষায় স্পষ্টতই দেখা গিয়েছে যে, জেরিরিগ ইভেরিথিং এর বিশ্বাসী পরীক্ষা আসুস আরওজি ফোন ৮ প্রো এর টাফ বিল্ড ক্ষমতার উপায়েও তুলে ধরেছে। এই প্রযুক্তিগত বিশ্লেষণ একটি মজার দৃশ্য উজ্জ্বল করে, যেখানে ফোনের মান ও দীর্ঘস্থায়ি ব্যবহারের ক্ষমতা নিশ্চিত হয়। এই পরীক্ষার মাধ্যমে ব্যক্তিগত বা ব্যবসায়িক উদ্দেশ্যে ফোন ব্যবহারের জন্য অনুশীলন করা যেতে পারে, যা ব্যবহারকারীদের একটি নিরাপদ এবং দীর্ঘস্থায়ী অভিজ্ঞতা নিশ্চিত করে।

স্থায়িত্ব পরীক্ষার মূল অংশে এসে, ইউটিউবার জ্যাক নেলসন আসুস আরওজি ফোন ৮ প্রো-এর নতুন লঞ্চ উপলক্ষে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেন। ফোনটির সামনে এবং পিছনে থেকে চাপের পরীক্ষায় যে কিছু মান্য তথ্য উজ্জ্বল হয়েছে, তা মূলত চাপের পরিমাণের ব্যবধানে ভিত্তি করে। সামনে থেকে প্রয়োগ করা সুবিধাজনক পরিমাণ চাপের ফলে লক্ষণীয় ফ্লেক্স দৃশ্যমান হয়েছে এবং পিছনে চাপের পরিণামে কার্ভড গ্লাস রিয়ার প্যানেলটিও পুরোপুরি ভেঙ্গে যায়। তবে, এই ধরনের চাপ প্রয়োগ করলে সামগ্রিকভাবে ফোনটি ভেঙ্গে যাওয়ার ঝুঁকি উল্লেখযোগ্য অনুভব করা যায়নি, যেহেতু আগের আরওজি ফোন ৫ বা ৬-এর মতো একেবারে ভেঙ্গে যাওয়ার ক্ষেত্রে উন্নতি হয়নি।

এসব পরীক্ষার ফলাফলের আলোকে আসুস আরওজি ফোন ৮ প্রো জেরিরিগএভরিথিং-এর পরীক্ষায় প্রশাসনিকভাবে উত্তীর্ণ হয়েছে। নেলসনের প্রকাশিত টিয়ারডাউন ভিডিওতে আরওজি এলইডি লাইট, বৃহত্তর কুলিং সিস্টেম এবং অন্যান্য বিশদ তথ্য প্রকাশ করে তিনি। এই নতুন ফোনের বৃহত্তর সুবিধা ও উন্নতির বিষয়ে নিশ্চিত হতে চাইলে টিয়ারডাউন ভিডিওটি পর্যালোচনা করা উচিত। এছাড়াও, জ্যাক নেলসনের এই প্রতিবেদন দ্বারা ইউটিউব ব্যবহারকারীরা বিভিন্ন নোটশিরোনামা ও ফোনের পারফর্মেন্স সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

সচরাচর জিজ্ঞাস্য

উপসংহার

সমগ্র বিবেচনার আলোকে, গেমিং ফোনগুলি সাধারণ স্মার্টফোনের তুলনায় অনেক শক্ততর এবং প্রযোজনীয় বৈশিষ্ট্যগুলি সহজেই সম্পন্ন করে। এদের উন্নত প্রসেসর, বিশেষ গ্রাফিক্স ক্যাপাবিলিটি, বেশি র‍্যাম ও স্টোরেজ, উচ্চ ডিসপ্লে রেফ্রেশ রেট, শক্তিশালী ব্যাটারি ইত্যাদি কারণে খেলার অভিজ্ঞতা সহজ এবং উচ্চ মানের হয়। এছাড়াও, ডিউরাবিলিটি টেস্টে এই ফোনগুলি স্বাভাবিকভাবে চমৎকার পারিণাম প্রদর্শন করে এবং বিভিন্ন শর্তে দীর্ঘস্থায়ীতা ও ব্যবহারিকতা সম্পর্কে অভিজ্ঞতা প্রদান করে। এ প্রকারে, গেমিং ফোনগুলি বিশেষভাবে খেলাধারার উদ্দেশ্যে ডিজাইন করা হয়েছে যা খেলোয়াড়দের উচ্চ গেমিং অভিজ্ঞতা উপহার দেয়।

Leave a Comment